Qatar World Cup: বিশ্বচ্যাম্পিয়নদের পেছনে ফেলে বিশ্বকাপের টিকিটের দৌড়ে ভারত

Qatar World Cup: বিশ্বচ্যাম্পিয়নদের পেছনে ফেলে বিশ্বকাপের টিকিটের দৌড়ে ভারত
বিশ্বকাপ আয়োজনের জন্য তৈরি কাতার। Pics Courtesy: Twitter

Football: বিশ্বকাপ আয়োজকদের আশা ১০ লক্ষেরও বেশি মানুষ নভেম্বরে বিশ্বকাপে মঞ্চে উপস্থিত হবেন। সব দিক থেকে সফল বিশ্বকাপ আয়োজনের জন্য তৈরি কাতার। সব ধরনের মানুষের জন্য ব্যবস্থা করা হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: Prantik Deb

Jan 27, 2022 | 9:00 AM

কলকাতা: কাতার বিশ্বকাপ (Qatar World Cup) শুরু হতে বাকি নেই এক বছর। ইতিমধ্যেই শুরু হয়েছে অনলাইন টিকিট বিক্রির প্রক্রিয়া। আর তাতে ব্যাপক সারা পড়েছে গোটা বিশ্বে। কাতার বিশ্বকাপের আয়োজক কমিটি দেওয়া একটি তথ্য সামনে আসতেই শুরু হয়েছে হইচই। সোমবার পর্যন্ত একটি পরিসংখ্যান প্রকাশ করেছে কাতার। তাতে দেখা যাচ্ছে, এখনও পর্যন্ত ২.৩ মিলিয়ান আবেদন জমা পড়েছে অনলাইনে। আর এই আবেদনের তালিকায় অন্যতম নাম ভারত (India)। সুনীল ছেত্রীরা (Sunil Chhetri) বিশ্বকাপে জায়গা করতে পারেননি। কিন্তু ভারতীয় দর্শকরা বিশ্বকাপের মঞ্চে হাজির থাকতে চান। কাতার বিশ্বকাপের আয়োজক কমিটির দেওয়া তথ্য অনুযায়ী, বিশ্বকাপের টিকিটের চাহিদায় ভারত আছে সপ্তম স্থানে।

কাতারের দেওয়া তথ্য অনুযায়ী, টিকিটের চাহিদায় প্রথম দশে থাকা দেশগুলির মধ্যে আছে, কাতার, আর্জেন্টিনা (Argentina), ইংল্যান্ড, মেক্সিকো, মার্কিন যুক্তরাষ্ট্র, সংযুক্ত আরব আমিরশাহি, ভারত, জার্মানি, ব্রাজিল (Brazil) ও সৌদি আরব। এই তথ্যে অবাক করার মতো বিষয়, বিশ্বকাপের সবচেয়ে সফল দুটি দেশ ব্রাজিল ও জার্মানি টিকিটের চাহিদায় ভারতের পেছনে।

২০০২ সালে এশিয়ায় হয়েছিল বিশ্বকাপ। জাপান-কোরিয়া বিশ্বকাপের পর আবার এশিয়ায় বিশ্বকাপের আসর। তাই ভারত থেকে টিকিটের চাহিদা অনেক বেশি। ফেব্রুয়ারির মাসের ৮ তারিখ পর্যন্ত চলবে টিকিটের অনলাইন আবেদন নেওয়ার প্রক্রিয়া। রাশিয়া বিশ্বকাপের সময়ও ব্যাপক চাহিদা ছিল ভারতীয় দর্শকদের। এ বার তাও যে ছাপিয়ে যাবে, কোনও সন্দেহ নেই। পরিসংখ্যান বলছে, যা টিকিট সাধারণ দর্শকদের জন্য ছাড়া হবে তার থেকেও অনেক বেশি সংখ্যক মানুষ আবেদন করতে চলেছেন। কাতার বিশ্বকাপের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, র‍্যান্ডাম লটারির মাধ্যমে টিকিট বরাদ্দ করবেন তাঁরা।

বিশ্বকাপ আয়োজকদের আশা ১০ লক্ষেরও বেশি মানুষ নভেম্বরে বিশ্বকাপে মঞ্চে উপস্থিত হবেন। সব দিক থেকে সফল বিশ্বকাপ আয়োজনের জন্য তৈরি কাতার। সব ধরনের মানুষের জন্য ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি কাতার ছোট একটা দেশ। বিশ্বকাপের একটি ভেনু থেকে আর একটি ভেনুতে পৌঁছনোর ক্ষেত্রে সময় খুব কম। যাতায়াত খরচও খুব কম। আয়োজকরা জানিয়েছেন, বিভিন্ন দামের ১ লক্ষ ৩০ হাজার ঘরের ব্যবস্থা থাকবে বিশ্বকাপ দেখতে আসা দর্শকদের জন্য।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA