ISL 2021: এ বার রাত সাড়ে ৯টাতেও আইএসএল!

ফুটবলের আকর্ষণ বাড়াতেই এমন ভাবনা এফএসডিএলের। এর আগে কখনও আইপিএলে ডাবল হেডার দেখা যায়নি। গত বছর থেকেই তা চালু হয়। সূত্রের খবর, ইতিমধ্যেই এফএসডিএলের তরফ থেকে আইএসএলের ফ্র্যাঞ্চাইজি দলগুলোর কাছে ম্যাচের সময়সীমা এসে পৌঁছিয়েছে।

ISL 2021: এ বার রাত সাড়ে ৯টাতেও আইএসএল!
ISL 2021: এ বার রাত সাড়ে ৯টাতেও আইএসএল!

নয়াদিল্লি: গত বছর থেকেই আইপিএলের (IPL) মতো আইএসএলে (ISL) শুরু হয়েছে ডাবল হেডার (double header)। একই দিনে দুটো করে ম্যাচ। অর্থাত্‍ শনি আর রবিবার ফুটবলের ডাবল ধামাকা দেখার সুযোগ গত বছর থেকেই পাচ্ছেন ফুটবলপ্রেমীরা। তবে আকর্ষণ বাড়াতে এ বার পাল্টাচ্ছে সময়।

গত বছর উইকেন্ডে বিকেল সাড়ে ৫টায় হত একটা ম্যাচ। আর একটা ম্যাচ সন্ধে সাড়ে ৭টায়। এ বছর থেকে সাড়ে ৫টার বদলে অপর ম্যাচ হবে রাত সাড়ে ৯টা থেকে। সন্ধে সাড়ে ৭টার পর রাত ৯টা ৩০। ফুটবলের আকর্ষণ বাড়াতেই এমন ভাবনা এফএসডিএলের। এর আগে কখনও আইপিএলে ডাবল হেডার দেখা যায়নি। গত বছর থেকেই তা চালু হয়। সূত্রের খবর, ইতিমধ্যেই এফএসডিএলের তরফ থেকে আইএসএলের ফ্র্যাঞ্চাইজি দলগুলোর কাছে ম্যাচের সময়সীমা এসে পৌঁছিয়েছে।

গোয়াতে দর্শকশূন্য স্টেডিয়ামেই হবে এ বারের আইএসএল। টিআরপি বাড়ানোর সুযোগ হাতছাড়া করতে চাইছে না সম্প্রচারকারী সংস্থাও। তাই রাত সাড়ে ৯টার ম্যাচকে স্বাগত জানাচ্ছে এফএসডিএলও। পরের সপ্তাহেই আসন্ন আইএসএলের সূচি প্রকাশ হবে। এ দেশে ক্রিকেটের জনপ্রিয়তা তুঙ্গে। বলা হয়, ইট ক্রিকেট, ড্রিঙ্ক ক্রিকেট, স্লিপ ক্রিকেট। সেই বাজারে ফুটবলের থাবা বসাতেই এমন পরিকল্পনা। গত বছর থেকে আইএসএলে কলকাতার দুই প্রধানের সংযোজনের ফলে দেশের এক নম্বর ফুটবল লিগের মাত্রা এমনিতে বেড়ে গিয়েছে কয়েকগুণ। নভেম্বর থেকে মার্চ পর্যন্ত চলবে আইএসএল। খেলবে ১১টা ক্লাব। মোট ১১৫টা ম্যাচ হবে। ১৯ নভেম্বর থেকেই গোয়াতে ২০২১-২২ আইএসএলের সূচনা হওয়ার কথা।

Click on your DTH Provider to Add TV9 Bangla