FIFA World Cup 2022: কাতার কথা: বিশ্বকাপের প্রথম পর্ব শেষের ঝলক

একাধিক চমক দিয়ে শেষ হয়েছে প্রথম পর্ব। যার মধ্যে এ বারের বিশ্বকাপে নিঃসন্দেহে সব চেয়ে বড় অঘটন সৌদি আরবের কাছে আর্জেন্টিনার ২-১ গোলে হার।

FIFA World Cup 2022: কাতার কথা: বিশ্বকাপের প্রথম পর্ব শেষের ঝলক
FIFA World Cup 2022: কাতার কথা: বিশ্বকাপের প্রথম পর্ব শেষের ঝলকImage Credit source: FIFA Website
Follow Us:
| Edited By: | Updated on: Nov 25, 2022 | 7:40 PM

দোহা: মহাসমারোহে কাতারে চলছে এ বারের বিশ্বকাপ (FIFA World Cup 2022)। মোট ৩২ টি দল খেলছে এ বারের বিশ্বকাপে। দেখতে দেখতে শেষ হয়ে গিয়েছে প্রথম রাউন্ডের খেলা। একাধিক চমক দিয়ে শেষ হয়েছে প্রথম পর্ব। যার মধ্যে এ বারের বিশ্বকাপে নিঃসন্দেহে সব চেয়ে বড় অঘটন সৌদি আরবের কাছে আর্জেন্টিনার ২-১ গোলে হার। এক ঝলকে চলতি বিশ্বকাপের প্রথম পর্ব TV9Bangla-র এই প্রতিবেদনে…

১) এ বারের বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডর। মধ্যপ্রাচ্যের দেশটি প্রথম ম্যাচে ইকুয়েডরের কাছে ২-০ ব্যবধানে হেরে বিশ্বকাপ যাত্রা শুরু করেছে। অন্যদিকে গ্রুপ-এ-এর অপর একটি ম্যাচে লড়াই করেও হারতে হয়েছে আফ্রিকান চ্যাম্পিয়নদের। ডাচদের বিরুদ্ধে ২-০ ব্যবধানে হেরে কাপ যাত্রা শুরু করেছে মানে-হীন সেনেগাল।

২) গ্রুপ-বি এর ম্যাচে ইরানের বিরুদ্ধে ৬-২ গোলে জিতে এ বারের বিশ্বকাপ যাত্রা শুরু করেছে হ্যারি কেনের ইংল্যান্ড। গ্রুপ-বি এর অপর একটি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে ওয়েলস-মার্কিন যুক্তরাষ্ট্র। সেই ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে।

৩) চলতি বিশ্বকাপে সব চেয়ে বড় অঘটন হয়েছে আর্জেন্টিনার সঙ্গে। গ্রুপ-সি এর ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ ব্যবধানে হেরে গিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। গ্রুপ-সি এর অপর ম্যাচে মুখোমুখি হয়েছিল মেক্সিকো-পোল্যান্ড। সেই ম্যাচ গোলশূন্য ড্র হয়েছে।

messi against saudi upset

চলতি বিশ্বকাপে সব চেয়ে বড় অঘটন হয়েছে আর্জেন্টিনার সঙ্গে

৪) গ্রুপ-ডি এর ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পিছিয়ে থেকেও শেষ অবধি ৪-১ গোলে জেতে ফ্রান্স। ৯ মিনিটের মাথায় পিছিয়ে থাকার পরে অজিদের নিয়ে রীতিমতো ছিনিমিনি খেলেছে গত বারের বিশ্বচ্যাম্পিয়না। অন্যদিকে গ্রুপ-ডি-এর অপর ম্যাচে গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে ডেনমার্ক-তিউনিশিয়া।

৫) গ্রুপ-ই এর ম্যাচে অঘটন হয়েছে জার্মানি বনাম জাপান ম্যাচে। সামুরাইদের দেশের কাছে ২-১ ব্যবধানে হেরে বিশ্বকাপ যাত্রা শুরু করেছে জার্মানি। অন্যদিকে এই গ্রুপের অপর ম্যাচে কোস্টারিকার বিরুদ্ধে ৭-০ ব্যবধানে জিতেছে স্পেন।

৬) লুকা মদ্রিচের ক্রোয়েশিয়া গ্রুপ-এফ এর ম্যাচে মরক্কোর বিরুদ্ধে গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে। অন্যদিকে কানাডার বিরুদ্ধে বেলজিয়ামে ১-০ ব্যবধানে জিতে ৩ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করেছে।

৭) গ্রুপ-জি এর ম্যাচে সুইসদের কাছে ক্যামেরুন ১-০ গোলে হেরে কাপ যাত্রা শুরু করেছে। অন্যদিকে এই গ্রুপের অপর ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে ২-০ ব্যবধানে জিতেছে পাঁচ বারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিল।

৮) উরুগুয়ে-দক্ষিণ কোরিয়ার গ্রুপ-এইচের ম্যাচে গোলশূন্য ড্র হয়েছে। এই গ্রুপের অপর ম্যাচে ৩-২ গোলে ঘানার বিরুদ্ধে জিতেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল।

portugal win against ghana ronaldo

ঘানার বিরুদ্ধে গোল পেয়েছেন সিআর সেভেন