Dipu Ghosh: আরজি কর কাণ্ডের প্রতিবাদে ‘বাংলার গৌরব’ সম্মান ফেরাতে চান দেশের প্রাক্তন ব্যাডমিন্টন তারকা

RG Kar Case: ৮৫ বছরের দীপু ঘোষ রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতিতে বিরক্ত। আপামর বাঙ্গালির মতো তাঁকেও আরজি করের ঘটনা আঘাত করেছে। তাই রাজ্য সরকারের দেওয়া পুরস্কার তিনি ফেরাতে চান।

Dipu Ghosh: আরজি কর কাণ্ডের প্রতিবাদে 'বাংলার গৌরব' সম্মান ফেরাতে চান দেশের প্রাক্তন ব্যাডমিন্টন তারকা
Dipu Ghosh: আরজি কর কাণ্ডের প্রতিবাদে 'বাংলার গৌরব' সম্মান ফেরাতে চান দেশের প্রাক্তন ব্যাডমিন্টন তারকা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2024 | 1:35 PM

কলকাতা: বীতশ্রদ্ধ হয়ে ‘বাংলার গৌরব’ পুরস্কার ফেরাতে চান দেশের প্রাক্তন ব্যাডমিন্টন (Badminton) খেলোয়াড় দীপু ঘোষ। ভারতের হয়ে একাধিক আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলেছেন। ভাই রমেন ঘোষকে সঙ্গে নিয়ে দু’বার খেলেছেন থমাস কাপের ডাবলসে। সাতবারের জাতীয় চ্যাম্পিয়ন দীপু ঘোষ। রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতিতে অত্যন্ত ক্ষুব্ধ। যে কারণে আরজি কর কাণ্ডের (RG Kar Case) প্রতিবাদে এ বার তিনি সিঙ্গাপুরে থাকলেও ‘বাংলার গৌরব’ সম্মান ফিরিয়ে দিতে চান।

দীপু ঘোষের ডাবলসেও সাফল্য কম নেই। ডাবলসে বরাবর তিনি খেলতেন ভাই রমেন ঘোষকে সঙ্গে নিয়ে। ১৯৬৯ সালে অর্জুন পুরস্কার পেয়েছেন দীপু ঘোষ। ১৯৭৩ সালে আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নেওয়ার পর কোচিংয়ে পা রাখেন। ১৯৭৪ সালের এশিয়ান গেমসে ইরানিয়ান টিমকে কোচিং করিয়েছেন।  ১৯৮২ সালে দিল্লি এশিয়াডে তিনি কোচিং করিয়েছিলেন ভারতীয় টিমকে। তারপরেও তিনি ভারতীয় ব্যাডমিন্টনের সঙ্গে যুক্ত ছিলেন বহু বছর।

এই খবরটিও পড়ুন

নয়ের দশকে তিনি ভারত ছেড়ে চলে যান আইসল্যান্ডে। ব্যাডমিন্টনের টানেই। বর্তমানে তিনি সিঙ্গাপুরের বাসিন্দা। তাঁর একমাত্র পুত্র চাকরি করেন সেই দেশেই। ৮৫ বছরের দীপু ঘোষ রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতিতে বিরক্ত। আপামর বাঙ্গালির মতো তাঁকেও আরজি করের ঘটনা আঘাত করেছে। তাই রাজ্য সরকারের দেওয়া পুরস্কার তিনি ফেরাতে চান। ফেরাতে চান পুরস্কার স্বরূপ পাওয়া এক লক্ষ টাকাও।