ATP Finals: মেদভেদেভকে হারিয়ে এটিপি ফাইনালস চ্যাম্পিয়ন আলেজান্দার জেরেভ

চলতি বছরে ছ'টি টুর্নামেন্টের ফাইনালে খেলেছেন জেরেভ। এবং তার মধ্যে টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) সোনাসহ বাকি ৫টি টুর্নামেন্টেই জিতেছেন তিনি।

ATP Finals: মেদভেদেভকে হারিয়ে এটিপি ফাইনালস চ্যাম্পিয়ন আলেজান্দার জেরেভ
ATP Finals: মেদভেদেভকে হারিয়ে এটিপি ফাইনালস চ্যাম্পিয়ন আলেজান্দার জেরেভ

তুরিন: স্বপ্নের মরসুম কাটালেন জার্মান টেনিস তারকা আলেজান্দার জেরেভ (Alexander Zverev)। আকাশছোঁয়া সাফল্য হাতের মুঠোয় ভরে চলতি মরসুম শেষ করলেন জার্মানির জেরেভ। ইতালির তুরিনে এটিপি ফাইনালসের (ATP Finals) ফাইনালে বিশ্বের দু’নম্বরে থাকা রাশিয়ান টেনিস তারকা দানিল মেদভেদেভেকে (Daniil Medvedev) হারিয়ে দ্বিতীয়বার এটিপি ফাইনাল চ্যাম্পিয়ন হলেন। টুর্নামেন্টের গতবারের চ্যাম্পিয়ন মেদভেদেভকে ফাইনালে হারাতে জেরেভ সময় নেন ৭৫ মিনিট। খেলার ফল জেরেভের পক্ষে ৬-৪, ৬-৪। বোঝাই যাচ্ছে, শুরু থেকে ম্যাচ নিজের দখলেই রেখেছিলেন।

টুর্নামেন্টের সেমিফাইনালে বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচকে (Novak Djokovic) হারিয়ে ফাইনালে পৌঁছেছিলেন ২৪ বছর বয়সী জার্মান তারকা টেনিস প্লেয়ার জেরেভ। ফাইনালে নামার আগে একটা পরিসংখ্যান জেরেভের সামনে খানিকটা অস্বস্তি তৈরি করছিল। কারণ, এর আগে মেদভেদেভের বিরুদ্ধে ৫টি ম্যাচে হেরেছিলেন জেরেভ। কিন্তু তুরিনে এটিপি ফাইনালসের শেষ ও ফাইনাল ম্যাচে মেদভেদেভের বিরুদ্ধে জয়ের মুখ দেখলেন জেরেভ।

চলতি বছরে ছ’টি টুর্নামেন্টের ফাইনালে খেলেছেন জেরেভ। এবং তার মধ্যে টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) সোনাসহ বাকি ৫টি টুর্নামেন্টেই জিতেছেন তিনি। এর আগে ২০১৮ সালে এটিপি ফাইনালস জিতেছিলেন জেরেভ। তুরিনে এই টুর্নামেন্টের দ্বিতীয় ট্রফি জয়ের পর জেরেভ বলেন, “এটা দুর্দান্ত উপলব্ধি ছিল। কারণ ফাইনালে আমি এমন একজন খেলোয়াড়কে হারিয়ে জিতলাম, যার বিরুদ্ধে টানা পাঁচবার আমি হেরেছিলাম। তাই আমাকে এই ম্যাচে আমার সেরা খেলাটা খেলতে হয়েছিল।”

তিনি আরও যোগ করেন, “আমার কাছে এটা খুবই বিশেষ, আমি এখনও ভীষণ পরিমাণে রোমাঞ্চিত এবং আমি খুব খুশি। এখানে জিতে মরসুম শেষ করার চেয়ে আর কোনও কিছু ভালো হতে পারে না। তাই স্পষ্টতই আমি দারুণ খুশি। কিন্তু আমি এখন থেকেই পরের বছরের জন্য খুব অধীর আগ্রহে অপেক্ষা করছি।”

আরও পড়ুন: India vs New Zealand: ভেঙ্কির প্রশংসায় হিটম্যান

আরও পড়ুন: Premier League: ইপিএলে এভার্টনকে হারিয়ে লিভারপুলকে টপকে গেল ম্যাঞ্চেস্টার সিটি

Click on your DTH Provider to Add TV9 Bangla