World Games Athlete Of The Year: শ্রীজেশের ঝুলিতে বিশ্বসেরার সম্মান

শ্রীজেশ পেয়েছেন ১,২৭,৬৪৭ ভোট। যিনি দ্বিতীয় হয়েছেন, স্পেনের ক্লাইম্বিং স্পোর্টের আইকন আলবার্ত গিনেস লোপেস পেয়েছেন তাঁর অর্ধেক ৬৭,৪২৮ ভোট।

World Games Athlete Of The Year: শ্রীজেশের ঝুলিতে বিশ্বসেরার সম্মান
World Games Athlete Of The Year: শ্রীজেশের ঝুলিতে বিশ্বসেরার সম্মান (ছবি: টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2022 | 8:31 PM

কলকাতা: ৪০ বছর পর অলিম্পিক থেকে পদক এনেছে ভারতীয় হকি (Hockey) টিম। আর সেই টিমে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন গোলকিপার পিআর শ্রীজেশ (PR Sreejesh)। সেই তিনিই এ বার ওয়ার্ল্ড গেমস অ্যাথলিট অফ দ্য ইয়ার (World Games Athlete Of The Year) বিবেচিত হলেন। সারা বিশ্বের নানা খেলা থেকে সব মিলিয়ে ২৪ জন অ্যাথলিটকে মনোনীত করা হয়েছিল এই পুরস্কারের জন্য। বিপুল ভোটে জয়ী হয়ে যা পেলেন ভারতের শ্রীজেশ। তাঁর ধারেকাছে কেউ নেই।

২০১৯ সালে এই পুরস্কার পেয়েছিলেন ভারতের মহিলা হকি প্লেয়ার রানি রামপাল। দু’বছর পর বিশ্বসেরার মঞ্চে এ বার শ্রীজেশ। ২০২১ সালে আন্তর্জাতিক হকি সংস্থার বিচারে সেরা গোলকিপার বিবেচিত হয়েছিলেন শ্রীজেশ। গত মরসুমে অলিম্পিক তো বটেই, আন্তর্জাতিক পারফরম্যান্সের জোরেই এই সম্মান পেলেন কেরলের ছেলে।

শ্রীজেশ পেয়েছেন ১,২৭,৬৪৭ ভোট। যিনি দ্বিতীয় হয়েছেন, স্পেনের ক্লাইম্বিং স্পোর্টের আইকন আলবার্ত গিনেস লোপেস পেয়েছেন তাঁর অর্ধেক ৬৭,৪২৮ ভোট। দেশের হয়ে ২৪৪টা ম্যাচ খেলা শ্রীজেশ বলেছে্ন, ‘যাঁরা আমাকে ভোট দিয়েছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ। হকি প্রেমীরা যে সব সময় আমার পাশে আছেন, খুব ভালো করেই জানি। ব্যক্তিগত পুরস্কারের মূল্য নেই আমার কাছে। টিমগেমে বিশ্বাস করি। আর সেই টিম শুধু প্লেয়ার বা কোচ, সাপোর্ট স্টাফদের নিয়ে নয়, সমর্থকদেরও নিয়েও। আর তাঁরা ছড়িয়ে আছেন সারা বিশ্ব জুড়ে। এই পুরস্কার ওঁদেরই উত্‍সর্গ করছি।’

আরও পড়ুন: FIH Pro League: ২০ সদস্যের দল ঘোষণা ভারতীয় হকির, প্যারিস অলিম্পিকই লক্ষ্য বলছেন শ্রীজেশ