US Open 2021: ক্যালেন্ডার স্লামের স্বপ্ন পূরণের আগে সাবধানী জকোভিচ

বছরের শেষ গ্র্যান্ড স্লামের ফাইনালে রাশিয়ার দানিল মেদভেদেভের (Daniil Medvedev) মুখোমুখি হবেন নোভাক জকোভিচ (Novak Djokovic)।

US Open 2021: ক্যালেন্ডার স্লামের স্বপ্ন পূরণের আগে সাবধানী জকোভিচ
US Open 2021: ক্যালেন্ডার স্লামের স্বপ্ন পূরণের আগে সাবধানী জকোভিচ (সৌজন্যে-ইউএস ওপেন ওয়েবসাইট)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2021 | 4:13 PM

নিউ ইয়র্ক: বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচের (Novak Djokovic) সামনে আর মাত্র একটা ম্যাচ। তা হলেই রজার ফেডেরার (Roger Federer), রাফায়েল নাদালকে (Rafael Nadal) টপকে গিয়ে ২১ তম গ্ল্যান্ড স্লামের মালিক হবেন সার্বিয়ান তারকা। পাশাপাশি ৫২ বছর পর জোকারের ঝুলিতে আসবে ক্যালেন্ডার স্লামের রেকর্ড। ১৯৬৯ সালে শেষবার রড লেভার জিতেছিলেন ক্যালেন্ডার স্লাম। তার পর কেটে গিয়েছে ৫২টা বছর। এ বার জকোভিচ আমেরিকার মাটিতে ইতিহাস গড়তে পারেন কিনা সেটাই দেখার অপেক্ষায় রয়েছে টেনিসপ্রেমীরা।

জার্মানির জেরেভকে ৪-৬, ৬-২, ৬-৪, ৪-৬, ৬-২ ফলাফলে হারিয়ে ইউএস ওপেনের (US Open) ফাইনালে পৌঁছে গিয়েছেন জকোভিচ। সেমিফাইনাল ম্যাচের শেষে তিনি বলেন, “আর একটা ম্যাচ বাকি রয়েছে। সমস্ত ফোকাস এখন আমার সেই দিকেই রয়েছে। আমার হৃদয়, আত্মা, শরীর সবকিছুকে বোঝাতে চাইছি এটাই সেই মুহূর্ত। জীবনের শেষ ম্যাচ এটা, এমনটা মনে করেই নিজেকে তৈরি করে রাখছি আমি।”

বছরের শেষ গ্র্যান্ড স্লামের ফাইনালে রাশিয়ার দানিল মেদভেদেভের (Daniil Medvedev) মুখোমুখি হবেন নোভাক জকোভিচ। সেমিফাইনাল ম্যাচের শেষে দর্শকদের উদ্দেশ্যে তিনি বলেন, “আজকের পরিবেশটা অত্যন্ত আশ্চর্যজনক ছিল। সকলকে ধন্যবাদ। আশা করি এটা এখনও পর্যন্ত টুর্নামেন্টের সেরা পরিবেশ। এটাই সেই মুহূর্ত যার জন্য আমরা বেঁচে থাকি, যে অনন্য সুযোগগুলোর আমরা প্রতিদিন স্বপ্ন দেখি, যখন আমরা জেগে উঠি সেটা পূরণ করার চেষ্টা করি। আবার একই কাজ করার প্রেরণা খুঁজে বের করার চেষ্টা করছি।”

জেরেভের প্রশংসা করে জকোভিচ বলেন, “আলেকজান্ডার বড় চ্যাম্পিয়ন। ও এমন একজন যাকে কোর্টের বাইরেও আমি প্রশংসা করি। আমি জানতাম আজ কোর্টে আসার পর এই ম্যাচের আগে আমরা যেমন বলেছি, তেমনই একটি দুর্দান্ত লড়াই হতে চলেছে।” আর বাস্তবেও সেটাই হয়েছে। ৫ সেটের লড়াইয়ে পিছিয়ে থেকে শুরু করেও শেষ পর্যন্ত শেষ হাসি ফোটে জোকারের মুখে।

আরও পড়ুন: US Open 2021: জকোভিচ আর ক্যালেন্ডার স্লামের মাঝে দূরত্ব এক ম্যাচ