Junior Hockey World Cup: চমকে দেব বলে এসেছি, দাবি জুনিয়র পাক হকি টিমের অধিনায়ক আব্দুল রানার

বুধবার থেকে ভুবনেশ্বরে শুরু হতে চলেছে জুনিয়র হকি বিশ্বকাপের (Junior Hockey World Cup) আসর। আর তার আগেই জুনিয়র পাক হকি দলের অধিনায়ক আব্দুল রানা (Abdul Rana) দাবি করছেন গোটা বিশ্বকে চমকে দেওয়ার মতো পারফরম্যান্স করে দেখাবে পাক হকি দল।

Junior Hockey World Cup: চমকে দেব বলে এসেছি, দাবি জুনিয়র পাক হকি টিমের অধিনায়ক আব্দুল রানার
ভুবনেশ্বরে পৌঁছে গিয়েছে জুনিয়র পাক হকি দলের সদস্যরা (ছবি-হকি ইন্ডিয়া টুইটার)

ওড়িশা: দু’দিন আগেই ভুবনেশ্বরে পৌঁছেছে পাকিস্তানের (Pakistan) জুনিয়র হকি দলের সদস্যরা। বুধবার থেকে ভুবনেশ্বরে শুরু হতে চলেছে জুনিয়র হকি বিশ্বকাপের (Junior Hockey World Cup) আসর। আর তার আগেই জুনিয়র পাক হকি দলের অধিনায়ক আব্দুল রানা (Abdul Rana) দাবি করছেন গোটা বিশ্বকে চমকে দেওয়ার মতো পারফরম্যান্স করে দেখাবে পাক হকি দল। তিন বারের অলিম্পিক (Olympics) চ্যাম্পিয়ন পাকিস্তান গত কয়েক বছরে হকিতে তেমন নজরকাড়া পারফরম্যান্স করতে পারেনি। এমনকি ২০১৬ ও ২০২১ সালের অলিম্পিকের যোগ্যতাও অর্জন করতে পারেনি তারা।

তবে বর্তমানে পাক হকি দলের অবস্থা বদলেছে। জুনিয়র পাক হকি দলের অধিনায়ক আব্দুল রানা এক প্রেস কনফারেন্সে বলেন, “আমাদের সরকার, আমাদের ফেডারেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনেক আন্তরিক প্রচেষ্টা চালাচ্ছে, এবং আমি নিশ্চিত যে আগামী ১-২ বছরের মধ্যে আপনারা পাকিস্তানের উন্নতি দেখতে পাবেন।”

তিনি আরও বলেন, “এই টুর্নামেন্টেও, আপনারা পাকিস্তানের জুনিয়র দলকে ভালো পারফর্ম করতে দেখবেন। গোটা বিশ্ব পাকিস্তানের হকিতে একটা পরিবর্তন দেখতে পাবে। দলটা একটি ইউনিট হিসেবে খেলছে এবং আমাদের দলে একটা পারিবারিক পরিবেশ রয়েছে। এবং আমি নিশ্চিত যে পাকিস্তানের হকি গোটা বিশ্বকে অবাক করে দেবে।”

পাক হকি দলের কোচ দানিশ কালিম (Danish Kaleem) অধিনায়ক আব্দুলের মতকে সমর্থন করার পাশাপাশি জানান, পাকিস্তানে চাকরির অভাব দেশের খেলাধূলাতে অবনতির কারণ হয়ে দাঁড়াচ্ছে। তিনি বলেন, “পাকিস্তান হকির পতনের কারণ অনেক কিছুই হতে পারে। তবে আমি এইটুকু বলতে পারি যে, সিনিয়র এবং জুনিয়র উভয় দলই ভালো প্রস্তুতি শুরু করে দিয়েছে। তবে বিভিন্ন বিভাগে চাকরির সুযোগ কমে গেছে বলে তরুণ খেলোয়াড়দের খেলাধূলার পথে বাধা তৈরি করছে। তবে সরকার এই বিষয়টি দেখছে। এবং আমি আশা করছি ১-২ বছরের মধ্যে আমাদের দল ভালো পারফর্ম করবে।”

আরও পড়ুন: India Hockey: জাতীয় শিবিরে ডেঙ্গিতে আক্রান্ত ৪ হকি প্লেয়ার, তীব্র বিতর্ক

Click on your DTH Provider to Add TV9 Bangla