সুইস ওপেনের সেমিতে সিন্ধু-সাইনা দ্বৈরথের সম্ভাবনা

সুইস ওপেনে ভারতীয় শাটলারদের ট্র‍্যাক রেকর্ড বরাবর ভাল।

সুইস ওপেনের সেমিতে সিন্ধু-সাইনা দ্বৈরথের সম্ভাবনা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2021 | 2:48 PM

কলকাতা: মঙ্গলবার শুরু হতে চলেছে সুইস ওপেন (Swiss Open)। এই টুর্নামেন্ট থেকে টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জনের পদ্ধতি আবার শুরু হবে। তাই এই টুর্নামেন্ট থেকেই ছন্দে ফেরার চেষ্টা করছেন ভারতীয় শাটলাররা। টুর্নামেন্টের সেমি ফাইনালে পিভি সিন্ধুর (PV Sindhu) মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে সাইনা নেহওয়ালের (Saina Nehwal)।

আরও পড়ুন: জয়ে ফিরল লিভারপুল

জানুয়ারিতে তাইল্যান্ড ওপেনে আশানুরূপ ফল করতে পারেননি সিন্ধু। এ বার সুইস ওপেনে ঘুরে দাঁড়ানোর সুযোগ। সুইস ওপেনে ভারতীয় শাটলারদের ট্র‍্যাক রেকর্ড বরাবর ভালো। সাইনা নেহওয়াল ২০১১ ও ২০১২ সালে পরপর দু’বার এই টুর্নামেন্টে জয়ী হয়েছিলেন। এ ছাড়া পুরুষ বিভাগেও ২০১৫ সালে জিতেছেন কিদাম্বি শ্রীকান্ত, ২০১৬ সালে এইচ এস প্রণয়, এবং ২০১৮ সালে সমীর বর্মা। এ বছরও ছেলেদের ডাবলসে সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেটির জেতার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পয়েন্ট নষ্ট

চলতি বছরে এশিয়ার ও চিনের বিভিন্ন নামী শাটলাররা খেলছেন না। তাই মনে করা হচ্ছে সিন্ধু-সাইনার কাছে আবারও একবার জেতার সুযোগ রয়েছে। যদিও বিশ্বের এক নম্বর ক্যারোলিনা মারিন এই টুর্নামেন্টে খেলবেন। অলিম্পিক চ্যাম্পিয়ন ক্যারোলিনাকে ফাইনালে পৌঁছনো থেকে আটকানো সহজ হবে না। তিনি ফাইনালে খেললে ভারতীয় শাটলার পিভি সিন্ধু অথবা সাইনা নেহওয়ালের মুখোমুখি হতে পারেন।