TOKYO OLYMPICS 2020 : চলতি মাসে করোনা আক্রান্ত ১৫, চাপে অলিম্পিক আয়োজকরা

এমনিতেই এবার টোকিও পৌঁছে সরাসরি গেমস ভিলেজে যেতে পারবেন না। তাদের ইভেন্টের পাঁচদিন আগে টোকিওর অত্যাধুনিক গেমস ভিলেজে ঢুকতে পারবেন অ্যাথলিটরা। তার আগে বিভিন্ন হোটেলে থাকতে হবে অ্যাথলিটদের।

TOKYO OLYMPICS 2020 : চলতি মাসে করোনা আক্রান্ত ১৫, চাপে অলিম্পিক আয়োজকরা
করোনা বাড়ছে টোকিওতে

টোকিওঃ টোকিও অলিম্পিকে(TOKYO OLYMPICS) ক্রমশ চওড়া হচ্ছে করোনার (COVID19) থাবা। টোকিওর অদূরে গেমস বাবলে (BIO BUBBLE)থাকা, হামামাত্‍সুর হোটেল কর্মী, টোকিওতে আসা কয়েক জন অ্যাথলিটের পর এবার কোভিড থাবা বসাল গেমস ভিলেজে(GAMES VILLAGE)। আয়োজকরা জানিয়েছেন গেমস ভিলেজে থাকা এক অ্যাথলিটের শরীরে হানা দিয়েছে করোনা। ইতিমধ্যেই বিভিন্ন দেশের অ্যাথলিটরা (ATHLETE) আসতে শুরু করেছেন টোকিও। কোভিড টেস্টে করিয়ে তারা গেমস ভিলেজে যাওয়ার প্রস্তুতিও শুরু করেছেন। কিন্তু তার আগে ভিলেজে করোনার হানা চিন্তা বাড়িয়েছে অ্যাথলিটদের।

এমনিতেই এবার টোকিও পৌঁছে সরাসরি গেমস ভিলেজে যেতে পারবেন না। তাদের ইভেন্টের পাঁচদিন আগে টোকিওর অত্যাধুনিক গেমস ভিলেজে ঢুকতে পারবেন অ্যাথলিটরা। তার আগে বিভিন্ন হোটেলে থাকতে হবে অ্যাথলিটদের। টোকিও থেকে অসমর্থিত সুত্রে খবর ছড়িয়ে পরে ১ জুলাই থেকে গেমস বাবলে থাকা ৪০ জনের বেশি নাকি করোনা সংক্রমিত। এই খবর ছড়িয়ে পরার পর গেমস কতৃপক্ষ জানিয়েছে, ১ জুলাই থেকে ১৬ তারিখের মধ্যে মোট ১৬ জন করোনায় সংক্রমিত হয়েছেন। শতাংশ হিসেবে যা ০.১ শতাংশ।

এদিকে অলিম্পিক নিয়ে এখনও ক্ষোভ কমছে না জাপানের একাংশের মানুষের। রাস্তায় নেমে গেমসের বিরোধীতায় ক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। আইওসি সভাপতি টমাস বাখের হিরোসিমা সফরেও বিক্ষোভের আঁচ। রাস্তার ধারে ব্যানর হাতে প্রতিবাদে নাগরিকরা। গেমসের কাউন্টডাউন এখন এক সপ্তাহের নীচে। এই অবস্থায় সুরক্ষিত গেমস আয়োজন করাটাই সব থেকে বড় চ্যালেঞ্জের মুখে অলিম্পিক আয়োজকরা।

Click on your DTH Provider to Add TV9 Bangla