TOKYO OLYMPICS 2020: হারের ‘আনন্দে’ বন্দনার বাড়ির সামনে ফাটল বাজি

গতকাল অলিম্পিকের সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে হারের পরই বন্দনা কাটারিয়ার পরিবারকে এক খারাপ অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়।

TOKYO OLYMPICS 2020: হারের 'আনন্দে' বন্দনার বাড়ির সামনে ফাটল বাজি
TOKYO OLYMPICS 2020: মেয়েরা হারতেই বন্দনার বাড়ির সামনে ফাটল বাজি (সৌজন্যে-টুইটার)

নয়াদিল্লি: জাতপাত, ধর্মের ভেদাভেদ এখনও দেশের বেশ কয়েকটি জায়গায় দেখা যায়। সেই প্রভাব এতটাই যে, সেখান থেকে রেহাই দেওয়া হয় না অলিম্পিকে অংশ নেওয়া অ্যাথলিটের পরিবারদেরও। যাঁরা দেশের পতাকাকে সবার উপরে তুলে ধরতে নিজেদের নিংড়ে দেন, তাঁদের পরিবারকেই এমন দুর্বিসহ ঘটনা সহ্য করতে হয়। বন্দনা কাটারিয়া (Vandana Katariya)। ভারতীয় মহিলা হকি দলের তারকা। প্রথম ভারতীয় মহিলা হকি খেলোয়াড় হিসেবে অলিম্পিকের আসরে হ্যাটট্রিক করে নজির গড়েছেন বন্দনা।

গতকাল অলিম্পিকের সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে হারের পরই বন্দনা কাটারিয়ার পরিবারকে এক খারাপ অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়। হেনস্থার শিকার হয় ভারতীয় মহিলাদের হকি দলের খেলোয়াড়ের পরিবার। ভারত হেরে যাওয়ার পর হরিদ্বারের রোশনাবাদে বন্দনার বাড়ির সামনে বাজি ফাটাতে থাকে কয়েকজন। যেমনটা ভাবাও খুব দুষ্কর। বাজি ফাটানোর পাশাপাশি বন্দনার পরিবারের উদ্দেশে জাতপাত তুলে কথাও বলে তারা। সঙ্গে সঙ্গে পুলিশের কাছে অভিযোগ দায়ের করে বন্দনার ভাই চন্দ্রশেখর কাটারিয়া। ঘটনায় ১ ব্যক্তিকে গ্রেফতার করে স্থানীয় পুলিশ।

অনভিপ্রেত এই ঘটনার কথা স্বীকার করেন দায়িত্বে থাকা পুলিশ অফিসার। সেমিফাইনালে হারলেও মেয়েদের কাছে পদক জেতার সম্ভাবনা এখনও আছে। শুক্রবার গ্রেট ব্রিটেনকে হারাতে পারলেই ব্রোঞ্জ পাবেন বন্দনারা।

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla