Aditi Ashok: টাইগারের খেলায় কে এই অদিতি?

টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) মেয়েদের গল্ফে (Golf) অদিতি অশোক (Aditi Ashok) চতুর্থ হয়ে ব্যাপক সোরগোল ফেলে দিয়েছেন।

Aditi Ashok: টাইগারের খেলায় কে এই অদিতি?
অদিতি অশোক (সৌজন্যে-সাই মিডিয়া টুইটার)

টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) মেয়েদের গল্ফে (Golf) অদিতি অশোক (Aditi Ashok) চতুর্থ হয়ে ব্যাপক সোরগোল ফেলে দিয়েছেন। গল্ফে শুরুর দিকের রাউন্ড থেকেই ধারাবাহিক থাকাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তেমনই পয়েন্ট টেবলের ওপর দিকে উঠতে থাকাকালীনও ধারাবাহিকতা বজায় রাখতে হয়। ভারতীয় গল্ফার অদিতির মধ্যে টোকিও অলিম্পিকে এই ব্যাপারটা ব্যাপকভাবে লক্ষ্য করা গিয়েছে। তাঁকে ঘিরে পদকের আশা করতে শুরু করেছিল দেশবাসী। তবে শেষ পর্যন্ত তিনি চতুর্থ হয়ে শেষ করলেন টোকিও অলিম্পিক অভিযান।

কে এই অদিতি অশোক?
ব্যাঙ্গালোরের ২৩ বছর বয়সি অদিতি অশোকের গল্ফে হাতেখড়ি মাত্র ৫ বছর বয়সে। গল্ফার ররি ম্যাকিলরয়কে আদর্শ মনে করেন অদিতি। এই নিয়ে দ্বিতীয়বার অলিম্পিকে অংশ নিলেন তিনি। রিও অলিম্পিকে তিনি শেষ করেন ৪১ নম্বরে। টোকিও অলিম্পিকে তিনি শেষ করলেন চতুর্থ স্থানে।

অদিতি অশোকের সাফল্য–
১. অদিতি ২০১৬ রিও অলিম্পিকে এক নজির গড়েছিলেন। সবচেয়ে কম বয়সী গল্ফার হিসেবে অংশ নিয়েছিলেন তিনি। রিও অলিম্পিকের সময় অদিতির তখন বয়স ছিল ১৮।
২. ব্যাঙ্গালোরের মেয়ে অদিতি সবথেকে কম বয়সী ভারতীয় গল্ফার হিসেবে লালা আইচা ট্যুর স্কুল খেতাব জেতেন। তার ফলে ২০১৬ মরসুমে লেডিজ ইউরোপিয়ান ট্যুরের কার্ডও অর্জন করে ফেলেন অদিতি।
৩. প্রথম ভারতীয় হিসেবে অদিতি ২০১৬ সালে ২টি লেডিজ ইউরোপিয়ান ট্যুর খেতাব জেতেন। প্রথমটি উওমেন্স ইন্ডিয়ান ওপেন। দ্বিতীয়টি কাতার লেডিজ ওপেন।
৪. ২০১৭ সালে অদিতি তৃতীয়বার লেডিজ ইউরোপিয়ান ট্যুর জেতেন। সেটি ছিল ফতিমা বিন্ত মুবারাক লেডিজ ওপেন।

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla