Novak Djokovic: জোকারের স্বপ্নভঙ্গ টোকিওতে

Tokyo Olympics 2020: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) সার্বিয়ান তারকা জকোভিচের সামনে সুবর্ণ সুযোগ ছিল গোল্ডেন স্লাম জয়ের।

Novak Djokovic: জোকারের স্বপ্নভঙ্গ টোকিওতে
Novak Djokovic: জোকারের স্বপ্নভঙ্গ (সৌজন্যে-টুইটার)

টোকিও: বিশ্বের এক নম্বর টেনিস (Tennis) তারকা নোভাক জকোভিচের (Novak Djokovic) স্বপ্নভঙ্গ করলেন আলেকজান্ডার জেরেভ (Alexander Zverev)। পুরুষদের সিঙ্গলসের সেমিফাইনাল হেরে টোকিওয় সোনার দৌড় থেকে বিদায় নিলেন জোকার। টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) সার্বিয়ান তারকা জকোভিচের সামনে সুবর্ণ সুযোগ ছিল গোল্ডেন স্লাম জয়ের। কিন্তু জোকারের সেই স্বপ্ন পূরণ হতে দিলেন না জার্মান টেনিস তারকা জেরেভ।

পুরুষদের সিঙ্গলসের সেমিফাইনালে জার্মান প্রতিপক্ষ আলেকজান্ডার জেরেভের কাছে ৬-১, ৩-৬, ১-৬ ব্যবধানে হেরে সোনার পদকের লড়াই থেকে বিদায় নিলেন নোভাক জকোভিচ। চতুর্থ বাছাই জেরেভ তিন সেটের লড়াইয়ে হারালেন টোকিওর শীর্ষবাছাইকে।

জোকোভিচ চলতি বছরে অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন, উইম্বলডন জিতেছেন। সকলের নজর ছিল টোকিও অলিম্পিকে তাঁর পারফরম্যান্সের দিকে। এখানে সোনা জেতার পর ইউএস ওপেনে সোনা জিতলেই স্টেফি গ্রাফকে ছুঁয়ে ফেলতেন জকোভিচ। টেনিস বিশ্বে একমাত্র স্টেফির ঝুলিতে রয়েছে গোল্ডেন স্লামের রেকর্ড।

টোকিও অলিম্পিকে সোনা না পেলেও, ব্রোঞ্জ পদকের সম্ভাবনা রয়েছে বিশ্বের এক নম্বর টেনিস তারকার সামনে। ৩১ জুলাই একদিকে আলেকজান্ডার জেরেভ নামবেন কারেন খাচানোভের বিরুদ্ধে সোনার জন্য লড়াইয়ে। অন্যদিকে ব্রোঞ্জ পদকের ম্যাচের জন্য ক্যারেনো বুস্তার মুখে নামবেন নোভাক জকোভিচ।

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla