TOKYO OLYMPICS 2020: মিয়া বধে টোকিওতে সিন্ধু সভ্যতা

 চলতি অলিম্পিকে প্রথম ম্যাচ মাত্র ২৯ মিনিটে শেষ করেছিলেন পিভি সিন্ধু। দ্বিতীয় ম্যাচে সিন্ধু সময় নিয়েছিলেন ৩৫ মিনিট। আর এদিন প্রি কোয়ার্টার ফাইনাল ম্যাচে সিন্ধুর জয় পেতে সময় লাগল ৪১ মিনিট।

TOKYO OLYMPICS 2020: মিয়া বধে টোকিওতে সিন্ধু সভ্যতা
সিন্ধুর ব্রোঞ্জ

টোকিওঃ অলিম্পিকে অশ্বমেধের ঘোড়া ছুটিয়ে চলেছেন পিভি সিন্ধু। টানা ৩টি ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন হায়দরাবাদী শাটলার। পদকের থেকে আর মাত্র ১ ধাপ দূরে দাঁড়িয়ে রয়েছেন সিন্ধু। শুক্রবারই সিন্ধুর ম্যাচ। সপ্তাহের শেষেই ফের আরও একটি পদক নিশ্চিত হয়ে যেতে পারে ভারতের। চানুর পর আরও এক মেয়ের হাত ধরেই গর্বিত হতে চলেছে দেশ।

চলতি অলিম্পিকে প্রথম ম্যাচ মাত্র ২৯ মিনিটে শেষ করেছিলেন পিভি সিন্ধু। দ্বিতীয় ম্যাচে সিন্ধু সময় নিয়েছিলেন ৩৫ মিনিট। আর এদিন প্রি কোয়ার্টার ফাইনাল ম্যাচে সিন্ধুর জয় পেতে সময় লাগল ৪১ মিনিট। টানা তিনটি ম্যাচ স্ট্রেট সেটে জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন পিভি সিন্ধু।এদিন ডেনমার্কের প্রতিপক্ষ ব্লিচফেল্ডের বিরুদ্ধে প্রথম সেটে ২১-১৫ ফলে জেতেন সিন্ধু। দ্বিতীয় সেটেও ড্যানিশ প্রতিপক্ষ কঠিন লড়াইয়ে রেখেছিলেন সিন্ধুকে। তবে সেই সেটও ২১-১৩ ফলে জিতে নেন হায়দরাবাদী শাটলার।

চলতি অলিম্পিকে সিন্ধু যে বিষয় নিয়ে ব্যাডমিন্টন মহলে আলোচনা চলছে, তা হল ভারতীয় শাটলারের খেলার স্টাইল বদল। কোর্টে সিন্ধুর এরকম আগ্রাসী মনোভাব এর আগে তেমন দেখেননি কেউ। প্রতিপক্ষকে মাথা তুলতেই দেব না ম্যাচে। এই মেজাজেই যেন ম্যাচে লড়াই করেন সিন্ধু। আর এই আগ্রাসনই ভারতকে আরও একটি জয়ের স্বপ্ন দেখাচ্ছে। আরও এক মেয়ের হাত ধরে ভারতে আসতে পারে আরও এক পদক। রিও অলিম্পিকের পর আবার। আগামিকালই সিন্ধুর কোয়ার্টার ফাইনাল ম্যাচ। জিতলেই পদক নিশ্চিত। তবে শেষপর্যন্ত রিও অলিম্পিকের রুপো কি টোকিও তে সোনায় বদলাবে? তারজন্য অপেক্ষা করতে হবে আরও কয়েকদিন।

                               অলিম্পিকের আরও খবর জানতে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla