অলিম্পিকে বিদেশি দর্শকদের নো এন্ট্রি !

অলিম্পিক নিয়ে গোটা জাপানে একাধিক সমীক্ষা চলছে। প্রায় সব সমীক্ষাতেই একটা বিষয় পরিষ্কার। জাপানের মানুষ চান না সেদেশে অলিম্পিক আয়োজন করা হোক।

অলিম্পিকে বিদেশি দর্শকদের নো এন্ট্রি !
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 5:14 PM

টোকিও: করোনার (COVID-19) দাপট পুরোপুরি কমছে না। আর তাই অলিম্পিক (Tokyo Olympics) নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নিতে পারছে না আয়োজক দেশ জাপান ও অলিম্পিক কমিটি। নিত্য দিন নতুন নতুন খবর উঠে আসছে। বুধবার টোকিওর সংবাদ মাধ্যমের দাবি, আগামী অলিম্পিকে বিদেশি দর্শকদের নো এন্ট্রি। এমন সিদ্ধান্তই নাকি নিতে চলেছে সে দেশের প্রশাসন। চলতি মাসেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে সরকার। অলিম্পিক সংস্থা সহ অলিম্পিকের সঙ্গে জড়িত সব পক্ষের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত কোনও সিদ্ধান্তে পৌঁছাতে পারবে সরকার।

আরও পড়ুন: আইপিএল নিয়ে সমালোচনা করে ক্ষমা চাইলেন ডেল স্টেন

জাপান প্রশাসনের (Japan’s government) আশঙ্কা, অলিম্পিককে কেন্দ্র করে বিভিন্ন দেশ থেকে দর্শকরা আসবেন। আর তাতে টোকিও এবং গোটা জাপানের করোনা পরিস্থিতি আরও জটিল হয়ে উঠতে পারে। তাই দর্শক হিসেবে শুধু জাপানীদের গ্যারালিতে ঢোকার অনুমতি দেওয়া হতে পারে। তবে সংখ্যা কতটা সেটা এখনও চূড়ান্ত করে উঠতে পারেনি প্রশাসন। সব পক্ষের বৈঠকে সেই বিষয়েও চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

আরও পড়ুন: আইপিএল কোথায়, দ্রুত জানাবে বোর্ড

অলিম্পিক নিয়ে গোটা জাপানে একাধিক সমীক্ষা চলছে। প্রায় সব সমীক্ষাতেই একটা বিষয় পরিষ্কার। জাপানের মানুষ চান না সেদেশে অলিম্পিক আয়োজন করা হোক। কারণ একটাই, করোনা সংক্রমণ। দেশের ৯১ শতাংশ মানুষ চাইছেন দর্শক ছাড়াই আয়োজন করা হোক অলিম্পিক। জাপানের ৫৮ শতাংশ মানুষ অলিম্পিক নিয়ে আগ্রহী কিন্তু সেটা নিজেদের দেশে আয়োজন নিয়ে নয়।