ভারতে লঞ্চ হয়েছে বিএমডব্লু-র দু’টি নতুন বাইক 2021 R 1250 GS এবং R 1250 GS Adventure

জানা গিয়েছে, বিএমডব্লু- এর এই দুটি নতুন আপডেটেড বাইকের বুকিং এর মধ্যেই কোম্পানির বিভিন্ন ডিলারশিপের মাধ্যমে শুরু হয়ে গিয়েছে।

ভারতে লঞ্চ হয়েছে বিএমডব্লু-র দু'টি নতুন বাইক 2021 R 1250 GS এবং R 1250 GS Adventure
এই দুই বাইকে রয়েছে BS 6-compliant ১২৪৫ সিসি- র ইঞ্জিন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2021 | 10:41 PM

ভারতে লঞ্চ হয়েছে বিএমডবু- র নতুন দু’টি বাইক। BMW Motorrad- এর 2021 R 1250 GS এবং R 1250 GS Adventure— এই দুটো বাইক লঞ্চ হয়েছে দেশে। এই দু’টি বাইকই আসলে আপডেটেড ভার্সান। জানা গিয়েছে, আপডেটেড R 1250 GS বাইকের দাম ২০.৪৫ লক্ষ টাকা। অন্যদিকে, আপডেটেড R 1250 GS Adventure মডেলের দাম বেস মডেলের তুলনায় কিছুটা বেশি ২২.৪০ লক্ষ টাকা। দু’ক্ষেত্রেই এক্স শোরুম অনুযায়ী বাইকের দাম ধার্য হয়েছে। দুটো বাইকেই রয়েছে completely built-up (CBU) ইউনিট।

জানা গিয়েছে, বিএমডব্লু- এর এই দুটি নতুন আপডেটেড বাইকের বুকিং এর মধ্যেই কোম্পানির বিভিন্ন ডিলারশিপের মাধ্যমে শুরু হয়ে গিয়েছে। বাইকের আপডেটেড মডেলে নতুন রঙের পাশাপাশি যুক্ত হয়েছে উন্নতি প্রযুক্তি সম্পন্ন যন্ত্রাংশ। এছাড়াও রয়েছে আধুনিক প্রযুক্তি। আপাতত এই বাইকে রয়েছে স্ট্যান্ডার্ড ডায়নামিক ট্র্যাকশন কন্ট্রোল, একটি ইকো মোড এবং বিএমডব্লু ইন্টিগ্রাস এবিএস বা অ্যান্টি ব্রেকিং প্রো সিস্টেম। এই নতুন ব্রেকিং ফিচার আসলে combi-braking সিস্টেমের মতো। এর সাহায্যে সামনের এবং পিছনের চাকায় একসঙ্গে ব্রেক কাজ করে। এছাড়াও বিভিন্ন রাইডিং মোড অনুযায়ী six-axis IMU- এর সঙ্গেও সামঞ্জস্য রেখে কাজ করে এই ব্রেকিং ফিচার। অর্থাৎ বিভিন্ন রাইডিং মোড অনুযায়ী বাইকে কাজ করে ব্রেক সিস্টেম।

ট্রিপল ব্ল্যাক এবং সলিড হোয়াইট, এই দুটো নতুন রঙের অপশন যুক্ত হয়েছে BMW Motorrad- এর 2021 R 1250 GS এবং R 1250 GS Adventure— এই দুই বাইকের ক্ষেত্রে। BMW R 1250 GS Adventure বাইক পাওয়া যাচ্ছে ট্রিপল ব্ল্যাক এবং আইসি গ্রে কালারের কম্বিনেশনে। এই বাইকে রয়েছে ব্লুটুথ এনাবেল টিএফটি কালার ডিসপ্লে এবং একটি ইউএসবি চার্জিং সকেট। এক্সটিরিয়র অর্থাৎ বাইকের বাইরের অংশে চোখে পড়ার মতো ফিচার হিসেবে রয়েছে beak-style front, asymmetric headlight design এবং adjustable windscreen। এছাড়াও adaptive cornering lights এবং updated Hill Start Control Pro system- এর অপশনও রয়েছে বিএমডব্লু- র নতুন আপডেটেড বাইকের মডেলে।

এই দুই বাইকে রয়েছে BS 6-compliant ১২৪৫ সিসি- র ইঞ্জিন। দুই সিলিন্ডারের এই ইঞ্জিনের সাহায্যে ১৩৬ hp এবং ১৪৩ Nm শক্তি উৎপন্ন হয়। ইঞ্জিনের সঙ্গে যুক্ত  রয়েছে ৬ স্পিড ট্রান্সমিশন এবং বিএমডব্লু- র Shiftcam প্রযুক্তি।

আরও পড়ুন- TVS NTorq 125 Race XP: ভারতে লঞ্চ হয়েছে টিভিএসের নতুন স্কুটার, রয়েছে ভয়েস অ্যাসিসট্যান্ট ফিচার