Revolt RV400: ক্রমশ চাহিদা বাড়ছে এই ইলেকট্রিক বাইকের, ফের শুরু হচ্ছে বুকিং

জুন মাসে Revolt RV400 ইলেকট্রিক মোটরসাইকেলের বুকিং শুরু হওয়ার দু'ঘণ্টার মধ্যে ৫০ কোটি টাকার বাইক বুকিং হয়ে গিয়েছিল। এরপরই বুকিং বন্ধ করে দেয় সংস্থা।

Revolt RV400: ক্রমশ চাহিদা বাড়ছে এই ইলেকট্রিক বাইকের, ফের শুরু হচ্ছে বুকিং
চলতি বছর সেপ্টেম্বর মাস থেকেই এই বাইকের ডেলিভারি দেওয়া শুরু করবে Revolt Motors সংস্থা।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 12:57 PM

Revolt Motors- এর ইলেকট্রিক মোটরসাইকেল Revolt RV400- র জন্য নতুন করে বুকিং শুরু হচ্ছে। জানা গিয়েছে, অত্যধিক চাহিদার জন্য এই বাইকের বুকিং পদ্ধতি ফের চালু করছে সংস্থা। আগামী ১৫ জুলাই দুপুর ১২টা ৯ভারতীয় সময়) থেকে এই বাইকের পুনরায় বুকিং শুরু হবে। এই নিয়ে দ্বিতীয়বারের জন্য বুকিং শুরু হতে চলেছে Revolt RV400 বাইকের। জানা গিয়েছে, ভারতের মোট ছয়টি শহরে বুকিং নেওয়া হবে এই বাইকের জন্য। সেই তালিকায় রয়েছে দিল্লি, মুম্বই, পুণে, চেন্নাই, আহমেদাবাদ এবং হায়দরাবাদ। নতুন করে Revolt RV400 ইলেকট্রিক মোটরসাইকেলের বুকিং শুরু হওয়ার খবরে উচ্ছ্বসিত গ্রাহকরা। তাই বুকিং অপশন রি-ওপেন হলে ভালই সাড়া পাওয়া যাবে বলে অনুমান করছেন Revolt Motors কর্তৃপক্ষ।

গত মাসে অর্থাৎ জুন মাসে Revolt RV400 ইলেকট্রিক মোটরসাইকেলের বুকিং শুরু হওয়ার দু’ঘণ্টার মধ্যে ৫০ কোটি টাকার বাইক বুকিং হয়ে গিয়েছিল। এরপরই বুকিং বন্ধ করে দেয় সংস্থা। তবে ক্রমশ এই ইলেকট্রিক বাইকের চাহিদা বাড়তে থাকায় ফের বুকিং শুরু হতে চলেছে। অন্যদিকে, জানা গিয়েছে, ২০২১ সাল অর্থাৎ চলতি বছর সেপ্টেম্বর মাস থেকেই এই বাইকের ডেলিভারি দেওয়া শুরু করবে Revolt Motors সংস্থা। দেখে নেওয়া যাক এই ইলেকট্রিক বাইকের বিভিন্ন ফিচার।

  • Revolt RV400 ইলেকট্রিক বাইকে রয়েছে একটি ৩KW (Mid Drive) মোটর। তার সঙ্গে রয়েছে একটি ৭২V, ৩.২৪ kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি।
  • এই বাইকের সর্বোচ্চ গতি ৮৫ কিলোমিটার/প্রতি ঘণ্টা। MyRevolt অ্যাপের সাহায্যে এই বাইকের বিভিন্ন খুঁটিনাটি পরিচালনা করা যাবে।
  • এই MyRevolt অ্যাপের সাহায্যে একাধিক কানেকটিভিটি ফিচার পাওয়া যাবে। যেমন- বাইক লোকেটর/জিও ফেনসিং, কাস্টোমাইজড সাউন্ডস (স্ক্রিনে এক ক্লিকেই বদল করা সম্ভব), কমপ্লিট বাইক ডায়াগোনেস্টিক, ব্যাটারি স্ট্যাটাস, রাইডের হিস্টোরিক্যাল ডেটা, কত কিলোমিটার সফর হয়েছে— এইসব জানা যাবে একটাই অ্যাপের মাধ্যমে।
  • MyRevolt অ্যাপের সাহায্যেই আরোহী তাঁর কাছাকাছি লোকেশনের Revolt Switch Station সম্পর্কে জানতে পারবেন। এছাড়া। ইলেকট্রিক বাইকের স্ট্যাটাসও জানা সম্ভব। মানে কতটা চার্জ আছে, কখন চার্জ দেওয়া প্রয়োজন, কতটা সফর সম্ভব ওই চার্জে… এইসব তথ্য জানা যাবে।
  • RV400 বাইকে রয়েছে তিনটি রাইডিং মোড। ইকো, নরমাল এবং স্পোর্ট, এই তিনটি রাইড মোড রয়েছে RV400 ইলেকট্রিক বাইকে। ইকো মোডেড় রেঞ্জ ১৫০ কিলোমিটার, নরমাল মোডে ১০০ কিলোমিটার এবং স্পোর্ট মোডে ৮০ কিলোমিটার।
  • RV400 বাইকের লিথিয়াম-আয়ন ব্যাটারি ১০০ শতাংশ চার্জ দিতে সময় লাগে ৪.৫ ঘণ্টা। সংস্থার দাবি ৭৫ শতাংশ চার্জ হতে সময় লাগে ৩ ঘণ্টা।

আরও পড়ুন- Ola Electric Scooter: টুইটারে প্রকাশ হল ওলার ইলেকট্রিক স্কুটারের বেশ কিছু ফিচার