ডিসেম্বরে আসছে নতুন গেম, অ্যাকশন-অ্যাডভেঞ্চারে জমজমাট সাইবারপাঙ্ক ২০৭৭

পিসি এবং স্টাডিয়া ভারসন রিলিজ হবে ৯ ডিসেম্বর। গেমের বাকি ভারসন রিলিজ হবে ১০ ডিসেম্বর।

ডিসেম্বরে আসছে নতুন গেম, অ্যাকশন-অ্যাডভেঞ্চারে জমজমাট সাইবারপাঙ্ক ২০৭৭
নতুন গেম সাইবারপাঙ্ক ২০৭৭

অ্যাকশন-অ্যাডভেঞ্চারে জমজমাট সাইবারপাঙ্ক ২০৭৭। রিলিজ হতে চলেছে ডিসেম্বরের ১০ তারিখ। রাতের শহরে ভরপুর অ্যাকশন সিক্যুয়েন্সের এই গেম নিয়ে ইতিমধ্যেই তরুণ প্রজন্মের মধ্যে উন্মাদনা তুঙ্গে। জানা গিয়েছে, গত ১৯ নভেম্বর রিলিজ হওয়ার কথা ছিল এই গেম। তবে তা পিছিয়ে ১০ ডিসেম্বর করা হয়েছে। পিসি এবং স্টাডিয়া ভারসন রিলিজ হবে ৯ ডিসেম্বর। গেমের বাকি ভারসন রিলিজ হবে ১০ ডিসেম্বর।

অত্যাধুনিক ফিচার সম্পন্ন এই গেমে ‘ভি’ হিসেবে খেলবেন গেমাররা। নিজের পছন্দমতো ক্যারেক্টার বেছে নেওয়ার সুযোগও থাকবে এই গেমে। কী স্টাইলে এবং কী স্কিন সেটে গেমার গেম খেলবেন সেটা বেছে নেয়ার সুযোগও থাকবে। থ্রিলার, অ্যাকশন, অ্যাডভেঞ্চারে জমজমাট গেম খেলতে যাঁরা পছন্দ করেন সেই গেমারদের পছন্দের তালিকায় নিঃসন্দেহে সাইবারপাঙ্ক ২০৭৭ থাকবে বলে মনে করছেন গেম এক্সপার্টরা।

আরও পড়ুন: নতুন গেমিং ল্যাপটপ আনল ওয়ালটন, এ বার ১৬ ইঞ্চির স্ক্রিনে জমবে খেলা

পোল্যান্ডের গেমিং কোম্পানি সিডি প্রজেক্ট আরইডি এই অত্যাধুনিক গেম তৈরি করেছে। এই রোল প্লেয়িং গেম-এর (আরপিজি) ক্ষেত্রে পাঁচ ধরনের গাড়ি রয়েছে। হেভি ডিউটি, স্পোর্ট, ইকোনমি, এক্সিকিউটিভ এবং হাইপার কার। লস এঞ্জেলস এবং স্যান ফ্রান্সিসকোর মাঝখানের একটি শহরে রাতের বেলা চলবে জমজমাট অ্যাকশন। সঙ্গে থাকবে রুদ্ধ্বশ্বাস অ্যাডভেঞ্চার।

কীভাবে একজন গেমার গেম খেলা শুরু করছেন তার উপর নির্ভর করে বন্ধু বানানোর সুযোগও দেওয়া হবে। পছন্দসই বন্ধু বানিয়ে গ্রুপ তৈরি করতে পারবেন গেমাররা। এর আগে অবশ্য পোলিশ কোম্পানির অন্য একটি গেম (সাইবারপাঙ্ক ২০৭৭-এর ধরনের)-এর ক্ষেত্রে সময় নিয়ে সমস্যা তৈরি হয়েছিল। অর্থাৎ গেমটি এত দীর্ঘ ছিল যে গেমাররা খেলার সময় বিভিন্ন অসুবিধের সম্মুক্ষীন হয়েছিলেন। সেসব কথা মাথায় রেখেই এ বার গেমের সময় খানিকটা কমিয়ে দেওয়া হয়েছে।

প্রাথমিক ভাবে সাইবারপাঙ্ক ২০৭৭ সিঙ্গল প্লেয়ার গেম হিসেবেই রিলিজ হবে। তবে মাল্টিপ্লেয়ার গেম বা একসঙ্গে যাতে গ্রুপ করে অনেক এই গেম খেলতে পারেন সেদিকে নজর দিয়েছে পোল্যান্ডের গেমিং কোম্পানি। ২০২২-এর মধ্যে মাল্টিপ্লেয়ার গেম রিলিজ হতে পারে বলে জানা গিয়েছে। আপাতত প্লে-স্টেশন ফোর, প্লে-স্টেশন ফাইভ, এক্স-বক্স ওয়ান এক্স-বক্স সিরিজ এক্স, এক্স-বক্স সিরিজ এস, গুগল স্টাডিয়া এবং পিসি-তে খেলা যাবে এই গেম।

Click on your DTH Provider to Add TV9 Bangla