PUBG New State: পাবজি নিউ স্টেট আর বিজিএমআইয়ের মধ্যে তফাৎ কি আদেও আছে? থাকলেও সেটা কতটা?

গেমটি আপাতত অ্যান্ড্রয়েডে কম রেজোলিউশনে চলে। সবুজ ঘাসের মাঠে ঘাসগুলি প্যাচের আকারে বেড়ে উঠছে বলে মনে হয়। কয়েক মাস আগে ট্রেলারে যা দেখানো হয়েছিল তা নয়।

PUBG New State: পাবজি নিউ স্টেট আর বিজিএমআইয়ের মধ্যে তফাৎ কি আদেও আছে? থাকলেও সেটা কতটা?
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2021 | 1:22 PM

PUBG নিউ স্টেট বেরিয়ে গেছে। এখনও পর্যন্ত যা মনে হচ্ছে প্রাথমিক রোলআউট আশানুরূপ হয়নি। গেমটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ক্ষেত্রেই আউট হয়েছে এবং ইতিমধ্যেই প্রচুর বাগ রিপোর্ট হয়েছে। যেমন কয়েকটি লগইন সমস্যা, গেমপ্লে বাগ ইত্যাদি। এই সবের পাশাপাশি যে বিষয়টা সবচেয়ে লক্ষণীয় তা হল নিউ স্টেট যারা খেলবে তারা বিজিএমআইয়ের চেয়ে একদম আলাদা অনুভূতি যে পাবে এমন কোনও কিছুই নেই।

মূল উন্নতি হিসেবে থাকছে আরও ভাল ভিজ্যুয়াল। তবে সেগুলো খুবই সামান্য। সাউন্ডেও বেশ কিছু পরিবর্তন এসেছে। একটা Snapdragon 870 দেওয়া Realme GT Neo 2-তে আর Samsung Galaxy Z Flip 3-এ যাতে Snapdragon 888-প্রসেসর আছে, এই দুটি ফোনেই গেমটি সর্বোচ্চ “আল্ট্রা”-তে সুন্দরভাবেই চলেছে। সেটিংসে যদিও কিন্তু এক্সট্রিম মোড এখনও উপলব্ধ নয়।

খেলার সময়, ক্র্যাফটন যে নতুন আলোর ব্যবস্থার কথা বলেছিল তা দৃশ্যমান। উড়োজাহাজ থেকে লাফ দেওয়ার সময় বা ট্রোই-তে খালি মাঠ অতিক্রম করার সময় আপনি সূর্যের রশ্মি এবং লেন্সের শিখা তৈরি করতে পারেন। বিল্ডিং এবং প্লেয়ার স্কিনগুলিতে আরও ভাল বিশদ টেক্সচারের সঙ্গে এসেছে। PUBG নিউ স্টেট BGMI থেকে বাহ্যিকভাবে কিছুটা ভাল দেখাচ্ছে।

PUBG New State

গেমটি আপাতত অ্যান্ড্রয়েডে কম রেজোলিউশনে চলে। সবুজ ঘাসের মাঠে ঘাসগুলি প্যাচের আকারে বেড়ে উঠছে বলে মনে হয়। কয়েক মাস আগে ট্রেলারে যা দেখানো হয়েছিল তা নয়। যানবাহন বা জানালার প্যানেও ভাল প্রতিফলন দেখতে পাওয়া যায় না। প্রকৃতপক্ষে Troi, Erangle 2051 এবং Station TDM ম্যাপগুলির ধরন BGMI-এর থেকে একেবারেই আলাদা।

ট্রয়-এর ব্যাটল রয়্যাল মোড এবং স্টেশন ম্যাপে TDM মোড নতুনত্বের ছোঁয়া দিতে পারে। আপনি যে মোডই খেলুন না কেন, আপনি চরিত্রের অ্যানিমেশন এবং অস্ত্রগুলিতে ছোটখাটো পরিবর্তনগুলি লক্ষ্য করবেন। লাফ দেওয়ার সময় বা ক্রল অবস্থানে স্থানান্তর করার সময় নির্দিষ্ট কিছু পরিবর্তন চোখে পড়ে। অস্ত্রের অ্যানিমেশনগুলিও কিছুটা ভাল দেখায়। এমনকি গ্রেনেড বিস্ফোরণের ভিজ্যুয়াল এফেক্টও বেশ সুন্দর।

BGMI-এর মতো, PUBG নিউ স্টেটও সবুজ ধোঁয়া দিয়ে রক্তের এফেক্ট প্রদর্শন করে।ব্যাটেল রয়্যাল মোডে PUBG মোবাইল/BGMI-এর মতই লাস্ট-ম্যান সারভাইভাল ধারণা রয়েছে। কয়েকটি গ্যাজেট এবং ট্রাঙ্ক বৈশিষ্ট্য ছাড়াও, আপনি এখন BGMI এর সঙ্গে যা দেখছেন তার থেকে এটি খুব বেশি আলাদা নয়। এই গেমে যদি খেলোয়াড়দের শুরু থেকেই কিছু পোশাকের ভ্যারিয়েশন দেওয়া হয়েছে।

আরও পড়ুন- Call of Duty Vanguard: কল অফ ডিউটির নতুন ভ্যানগার্ড গেমের মধ্যে থাকছে ২০টি মাল্টিপ্লেয়িং ম্যাপ আরও অনেক কিছু…

আরও পড়ুন- Silly World Introduces Squid Game: প্রথমবার ভারতীয় মোবাইল গেমিং প্ল্যাটফর্মে আসতে চলেছে স্কুইড গেম, প্রি-রেসজিস্ট্রেশনের ঝড় বয়ে গেল…

আরও পড়ুন- BGMI Lite: নিউ স্টেট নিয়ে যে হাইপ তৈরি হয়েছে তাতেও অনড় থাকছে বিজিএমআই লাইটের দাবি, কী জানালো ক্রাফটন?