Whatsapp: কী করে বুঝবেন কেউ আপনাকে হোয়াটস্অ্যাপে ব্লক করে রেখেছেন কিনা?

আপনিও কাউকে না কাউকে ব্লক করেছেন নিশ্চয়ই। ব্লক করতে না যত মন খারাপ হয়, কেউ যদি আপনাকে ব্লক করে, তাতে আরও বেশি মন খারাপ হতে পারে। প্রেমিক-প্রেমিকারা ছাড়াছাড়ির পর অনেকসময় একে অন্যকে ব্লক করে দেন।

Whatsapp: কী করে বুঝবেন কেউ আপনাকে হোয়াটস্অ্যাপে ব্লক করে রেখেছেন কিনা?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 8:15 PM

হোয়াটসঅ্যাপে ব্লক করার অপশন পাওয়া যায়। অনেকে ব্লকও করে থাকেন। অজানা অচেনা ব্যক্তির উৎপাত এড়াতে কিংবা অপছন্দের কাউকে এড়াতেও ব্লক করেন। আপনিও কাউকে না কাউকে ব্লক করেছেন নিশ্চয়ই। ব্লক করতে না যত মন খারাপ হয়, কেউ যদি আপনাকে ব্লক করে, তাতে আরও বেশি মন খারাপ হতে পারে। প্রেমিক-প্রেমিকারা ছাড়াছাড়ির পর অনেকসময় কেউ একজন ব্লক করে দেন। অপরজনের কাছে সেটা অত্যন্ত দুঃখজনক বিষয় হয়ে ওঠে। কীভাবে বুঝবেন কেউ আপনাকে ব্লক করেছেন কিনা?

১. ব্যক্তির লাস্ট সিন চেক করুন। যদি দেখেন লাস্ট সিন মেসেজের সময়ে কোনও পরিবর্তন হচ্ছে না, বুঝবেন তিনি আপনাকে ব্লক করেছেন।

২. প্রোফাইল ফোটো দেখে সহজেই বোঝা যায় কোনও ব্যক্তি আপনাকে ব্লক করেছেন কিনা। যদি দেখেন ব্যক্তির ফোটো আপনার সঙ্গে চ্যাট করার পর থেকে একই আছে, কিংবা ফোটোটি দেখাই যাচ্ছে না, জানবেন তিনি আপনাকে ব্লক করেছেন।

৩. ব্লক করেছেন এমন ব্যক্তিকে মেসেজ পাঠালে তিনি আপনার মেসেজ পাবেন না। একটি মাত্র টিক দেখাবে মেসেজের পাশে। কোনও ব্যক্তি যদি ফোনালাপে ব্যস্ত থাকেন তা হলেও অনেক সময় মেসেজ ডেলিভারি হওয়ার পর একটি টিক দেখায়।

৪. কোনও গ্রুপ তৈরি করে ব্লক ব্যক্তিকে যদি সেখানে অ্যাড করেন, আপনাকে মেসেজ পাঠাবে হোয়াটসঅ্যাপ, বলবে আপনি সংশ্লিষ্ট ব্য়ক্তিকে সেখানে অ্যাড করতে পারবেন না।

আরও পড়ুনSmartphones: আপনি কি কম খরচে ভাল ব্যাটারির স্মার্টফোন খুঁজছেন? রইল সেই তালিকা