ট্রান্সপারেন্ট Nothing Phone (1)-এর দাম ফাঁস হয়ে গেল, iPhone-কে টেক্কা দিতে কবে আসছে এই অ্যান্ড্রয়েড ফোন?

Nothing Phone (1) Price And Launch Date: 27 জুলাই সারা বিশ্বে লঞ্চ হতে চলেছে নাথিংয়ের প্রথম স্মার্টফোন। একটি মিডিয়া রিপোর্ট থেকে আরও জানা গিয়েছে, এই ফোনের দাম ভারতীয় মুদ্রায় 42,000 টাকা হতে পারে।

ট্রান্সপারেন্ট Nothing Phone (1)-এর দাম ফাঁস হয়ে গেল, iPhone-কে টেক্কা দিতে কবে আসছে এই অ্যান্ড্রয়েড ফোন?
ট্রান্সপারেন্ট Nothing Phone (1)
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 3:07 PM

টেক স্টার্ট-আপ Nothing তাদের প্রথম ফোনটি নিয়ে আসতে চলেছে। বিগত বেশ কিছু মাস ধরে সেই Nothing Phone (1) নিয়ে একাধিক জল্পনা শোনা গিয়েছে। সম্প্রতি সংস্থাটি এই ফোনের লুক সম্পর্কে একাটা ধারণা দিয়েছিল। পাশাপাশি আর একটি মিডিয়া রিপোর্ট থেকে ফোনটির দাম ও লঞ্চ ডেট সংক্রান্তও একাধিক তথ্য জানা গিয়েছে। জার্মান পাবলিকেশন All Round PC-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, 21 জুলাই লঞ্চ করতে চলেছে Nothing Phone (1)। যদিও ফোনটির বিক্রিবাট্টা কবে থেকে আরম্ভ হবে, সে বিষয়ে ওই রিপোর্টে কিছুই জানানো হয়নি।

দাম কত হতে পারে

ওই মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছে, Nothing Phone (1)-এর দাম হতে পারে 500 euros বা ভারতীয় মুদ্রায় প্রায় 42,000 টাকা দামে। আর তা যদি সত্যি হয়, তাহলে OnePlus R-Series এর ফোনের সঙ্গে জোরদার টক্কর দিতে চলেছে Nothing-এর প্রথম স্মার্টফোন।

Nothing প্রতিষ্ঠাতা কার্ল পেই কী বলছেন

Nothing-এর প্রতিষ্ঠাতা কার্ল পেই এবং চিফ ডিজ়াইনার টম হোয়ার্ড Nothing Phone (1)-এর ডিজ়াইন, ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত একাধিক তথ্য জানিয়েছেন। Wallpaper.com-এর রিপোর্ট অনুযায়ী, নাথিংয়ের প্রথম ফোনটির ডিজ়াইন ট্রানসুলেন্ট হতে চলেছে। অর্থাৎ ফোনের ব্যাটারি থেকে শুরু করে রিয়ার প্যানেলে আর যা যা থাকে, তার সবই ট্রান্সপারেন্ট হওয়ার কারণে দেখা যাবে। সেই মোতাবেক একটা বিষয় পরিষ্কার হয়ে গিয়েছে যে, Nothing Ear 1 ট্রু ওয়্যারলেস ইয়ারবাডসের মতোই ডিজ়াইন হতে চলেছে ফোনটির। তার থেকেও বড় কথা হল, এই স্মার্টফোনের ডিজ়াইন নিউ ইয়র্ক সাবওয়ের ম্যাপের মতো হতে চলেছে, যা 1972 সালে তৈরি করেছিলেন মাসিমো ভিগনেলি এবং বব নুর্ড।

সম্ভাব্য ফিচার্স ও স্পেসিফিকেশনস

পারফরম্যান্সের দিক থেকে Nothing Phone (1) চালিত হবে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon 788G প্রসেসরের সাহায্যে। এই স্মার্টফোনে থাকছে একটি 6.43 ইঞ্চির একটি HD+ AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট 90Hz।

সফ্টওয়্যার হিসেবে এই ফোনে থাকবে Android 12 ভিত্তিক সংস্থার নিজস্ব Nothing OS। এই প্রসেসর পেয়ার করা থাকবে 8GB পর্যন্ত RAM এবং 128GB পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সঙ্গে।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে Nothing-এর প্রথম স্মার্টফোনে, যার প্রাইমারি সেন্সর 50MP। সেকেন্ডারি সেন্সর হিসেবে ফোনটিতে দেওয়া হচ্ছে একটি 8MP সেন্সর এবং আর একটি 2MP সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে দেওয়া হচ্ছে একটি 32MP ফ্রন্ট ফেসিং সেন্সর।

Nothing Phone (1)-এ থাকছে অত্যন্ত শক্তিশালী একটি 4500mAh ব্যাটারি, যা ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।