Realme C25Y Lauch: রিয়েলমির নতুন স্মার্টফোন যেমন সাশ্রয়ী, তেমনই আধুনিক! ফোনের ফিচারগুলি জেনে নিন…

Realme C25Y একটি 1.8GHz অক্টা-কোর Unisoc T610 প্রসেসর দ্বারা চালিত। যা 1.8GHz এ ২ টি কোর এবং 1.8GHz এর ৬ টি কোরে বিভক্ত। এগুলি ক্লকড বৈশিষ্ট্যযুক্ত।

Realme C25Y Lauch: রিয়েলমির নতুন স্মার্টফোন যেমন সাশ্রয়ী, তেমনই আধুনিক! ফোনের ফিচারগুলি জেনে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 1:18 PM

রিয়েলমি গতকাল ভারতের বাজারে তাঁদের নতুন স্মার্টফোন লঞ্চ করল। এই স্মার্টফোন অত্যন্ত সাশ্রয়ী এবং বিভিন্ন নতুন ফিচারযুক্ত। এই স্মার্টফোনের অন্যতম বড় ফিচার হল এর Unisoc প্রসেসর এবং বড় ডিসপ্লে। এত কম দামে এত বড় ডিসপ্লের খুব কম সংখ্যক স্মার্টফোনই আজকের বাজারে দেখতে পাওয়া যায়।

Realme C25Y মোবাইলটি ১৬ সেপ্টেম্বর ২০২১-এ লঞ্চ করা হয়েছে। ফোনটি ৬.৫ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে সহ ৭২০*১৬০০ পিক্সেলের রেজুলেশনে ২০ঃ৯ অনুপাতের সঙ্গে আসে। Realme C25Y একটি ১.৮ GHz অক্টা-কোর Unisoc T610 প্রসেসর দ্বারা চালিত। যা 1.8GHz এ ২ টি কোর এবং 1.8GHz এর ৬ টি কোরে বিভক্ত। এগুলি ক্লকড বৈশিষ্ট্যযুক্ত। এটি ৪ জিবি র‍্যামের সঙ্গে পাওয়া যাবে। Realme C25Y-এ Android 11 সক্রিয় রয়েছে। এটি 5000mAh ব্যাটারি দ্বারা চালিত। Realme C25Y ফাস্ট চার্জিং সমর্থন করে।

Realme C25Y

ভারতে লঞ্চ করল রিয়েলমির নতুন স্মার্টফোন

ক্যামেরার স্পেক্স নিয়ে আলোচনা করলে, Realme C25Y-এর পিছনে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এতে f/1.8 অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা; একটি f/2.4 অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং একটি বি অ্যান্ড ডব্লিউ সেন্সরের ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। পিছনের ক্যামেরা সেটআপটিতে ফেজ ডিটেকশন অটোফোকাস রয়েছে। সেলফি তোলার জন্য এটিতে একটি ফ্রন্ট ক্যামেরা সেটআপ রয়েছে। এতে f/2.0 অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল সেন্সর রয়েছে।

Realme C25Y মূলত Realme R Edition-এর অ্যান্ড্রয়েড ১১-এর উপর ভিত্তি করে চালিত হয়। এর মধ্যে ৬৪ জিবি ইনবিল্ট স্টোরেজ রয়েছে যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে (২৫৬ জিবি পর্যন্ত) ডেডিকেটেড স্লট দিয়ে বাড়ানো যায়। Realme C25Y একটি ডুয়াল সিম স্মার্টফোন যা ন্যানো-সিম কার্ড গ্রহণ করে। Realme C25Y আয়তনের নিরিখে, ১৬৪.৫০ x ৭৬.০০ x ৯.১০ মিমির (উচ্চতা x প্রস্থ x বেধ) এবং ওজনের নিরিখে ২০০ গ্রামের। এটি গ্ল্যাসিয়ার ব্লু এবং মেটাল গ্রে রঙে বাজারে পাওয়া যাবে।

Realme C25Y- এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে Wi-Fi 802.11 b/g/n, জিপিএস, ব্লুটুথ ভার্সেন ৫, Micro-USB, ৩ জি এবং ৪ জি (ভারতে কিছু LTE নেটওয়ার্ক দ্বারা ব্যবহৃত ব্যান্ড ৪০-ও সাপোর্ট করবে)। ফোনের সেন্সরগুলির মধ্যে রয়েছে অ্যাকসিলরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, কম্পাস/ ম্যাগনেটোমিটার, প্রক্সিমিটি সেন্সর এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ভারতে Realme C25Y এর দাম শুরু হয় ১০,৯৯৯ টাকা থেকে।

আরও পড়ুন: রিয়েলমি জিটির মাস্টার এডিশনের ফিচারগুলি সম্বন্ধে বিস্তারিত জেনে নিন…

আরও পড়ুন: ওয়ানপ্লাসের করা টুইটকে ঘিরে এবার অ্যাপেলের নতুন সিরিজ নিয়ে অন্য মাত্রায় খোরাক শুরু হল!