BSNL New Plans: ফের চারটি নতুন রিচার্জ প্ল্যান নিয়ে এল বিএসএনএল, ঢালাও ডেটা, আনলিমিটেড কলিং

বিএসএনএল-এর এই নতুন রিচার্জ প্ল্যানগুলির (BSNL New Recharge Plans) জন্য কাস্টমারদের খরচ করতে হবে যথাক্রমে ১৮৪, ১৮৫, ১৮৬ এবং ৩৪৭ টাকা। এদের অফার সম্পর্কে সবিস্তারে জেনে নিন।

BSNL New Plans: ফের চারটি নতুন রিচার্জ প্ল্যান নিয়ে এল বিএসএনএল, ঢালাও ডেটা, আনলিমিটেড কলিং
প্রতীকী ছবি

নতুন অফারের ডালি ভর্তি করে প্রিপেড রিচার্জ প্ল্যানের পোর্টফোলিও ঢেলে সাজাল ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL)। এক ধাক্কায় মোট চারটি রিচার্জ প্ল্যান নিয়ে এল রাষ্ট্রায়ত্ত্ব এই টেলিকম সংস্থাটি। বিএসএনএল-এর এই নতুন রিচার্জ প্ল্যানগুলির (BSNL New Recharge Plans) জন্য কাস্টমারদের খরচ করতে হবে যথাক্রমে ১৮৪, ১৮৫, ১৮৬ এবং ৩৪৭ টাকা। এই চারটি প্রিপেড প্যাকেই (BSNL Prepaid Plans) থাকছে হাই-স্পিড ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা এবং সেই সঙ্গে ফ্রি এসএমএস অফারও। এদের মধ্যে ১৮৪ টাকা, ১৮৫ টাকা এবং ১৮৬ টাকার বিএসএনএল রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। অন্য দিকে ৩৪৭ টাকার প্ল্যানটি ৫৬ দিনের জন্য বৈধ থাকবে। দেশের সমস্ত টেলিকম সার্কেলের জন্য উপলব্ধ হতে চলেছে এই লেটেস্ট বিএসএনএল এসটিভি (স্পেশ্যাল ট্যারিফ ভাউচার) প্ল্যানগুলি। সংবাদমাধ্যম টেলিকম টক-এর তরফ থেকে খবরটি সর্বপ্রথম প্রকাশ করা হয় এবং গ্যাজেটস ৩৬০-কে বিষয়টি নিশ্চিত করে BSNL।

১৮৪ টাকার রিচার্জ প্ল্যান

১৮৪ টাকার রিচার্জ প্ল্যানে গ্রাহকদের যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা দেওয়া হবে। সেই সঙ্গেই আবার থাকছে প্রতিদিন ১জিবি করে হাই-স্পিড ডেটা এবং ১০০টি করে SMS পাঠানোর দারুণ সুযোগ। প্ল্যানটির বৈধতা ২৮ দিন। পার্সোনালাইজড রিং ব্যাক টোন (PRBT) এবং লিস্টন পডকাস্ট সার্ভিস সম্পূর্ণ বিনামূল্যে অফার করা হবে ব্যবহারকারীকে।

১৮৫ টাকার রিচার্জ প্ল্যান

এই প্ল্যানে গ্রাহকদের আনলিমিটেড কলিং অফার করা হবে এবং তা যে কোনও নেটওয়ার্কে হতে পারে। প্রতিদিন ১জিবি করে হাই-স্পিড ডেটাও থাকছে। আবার ১০০টি করে SMS সম্পূর্ণ বিনামূল্যে পাঠাতে পারবেন ইউজাররা। বিএসএনএল-এর এই ১৮৫ টাকার প্রিপেড প্যাকটিও ২৮ দিনের জন্য বৈধ থাকবে। সেই সঙ্গেই আবার কোনও অতিরিক্ত খরচ ছাড়া পাওয়া যাবে পার্সোনালাইজড রিং ব্যাক টোন। ২৮ দিনের জন্য বিনামূল্যে চ্যালেঞ্জেস এরিনা মোবাইল গেমিং অফার করা হবে গ্রাহকদের।

১৮৬ টাকার রিচার্জ প্ল্যান

আগের দুটি প্ল্যানের মতো এই ১৮৬ টাকার রিচার্জ প্ল্যানেও গ্রাহকদের যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ১জিবি করে হাই-স্পিড ডেটা এবং ১০০টি করে SMS অফার করা হবে। এই প্ল্যানের ভ্যালিডিটিও ২৮ দিন। আর এই ২৮ দিনের জন্য গ্রাহকদের পার্সোনালাইজড রিং ব্যাক টোন অফার করা হবে। তবে অতিরিক্ত অফার হিসেবে এই ট্যারিফ প্ল্য়ানে ওয়ান ৯৭ কমিউনিকেশনের হার্ডি গেমস অফার করা হবে ২৮ দিনের জন্য, যা এত কম খরচে এই মুহূর্তে আর কোনও টেলিকম সংস্থাই অফার করে না।

৩৪৭ টাকার রিচার্জ প্ল্যান

সরকারি বিএসএনএল-এর এই ৩৪৭ টাকার রিচার্জ প্ল্যানেও গ্রাহকরা আনলিমিটেড ভয়েস কলের অফার পেয়ে যাবেন। থাকছে প্রতিদিন ১০০টি করে SMS পাঠানোরও সুযোগ। সবথেকে আকর্ষণীয় অফারটি হল এই প্রিপেড প্যাকে বিএসএনএল ব্যবহারকারীরা প্রতিদিন ২জিবি করে হাই-স্পিড ডেটা ব্যবহার করতে পারবেন। প্ল্যানটি বৈধ থাকবে ৫৬ দিনের জন্য। আর এই সমগ্র ভ্যালিডিটি পিরিওডের জন্যই গ্রাহকরা এরিনা মোবাইল গেমিং সার্ভিস উপভোগ করতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে।

মনে রাখতে হবে, এই প্রতিটি রিচার্জ প্যাকেই দৈনিক ডেটার সীমা অতিক্রান্ত হয়ে গেলে ইন্টারনেট স্পিড ৪০কেবিপিএস হয়ে যাবে। পাশাপাশি আনলিমিটেড কলিং বেনিফিটসের মধ্যে থাকছে দিল্লি ও মুম্বইয়ের ন্যাশনাল রোমিং সার্ভিসও।

আরও পড়ুন: চ্যাটবক্স থেকে বেরিয়ে গেলেও ব্যাকগ্রাউন্ডে চালু থাকবে ভয়েস মেসেজ, হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার

আরও পড়ুন: কোভিডের বুস্টার ডোজ়ের নামে বড়সড় প্রতারণাচক্র, ব্যাঙ্ক অ্যাকাউন্ট খালি হওয়ার আগে যা জানা জরুরি

আরও পড়ুন: ভারতে দ্বিতীয় প্রজন্মের নেস্ট হাব নিয়ে এল গুগল, দাম ৭৯৯৯ টাকা

Click on your DTH Provider to Add TV9 Bangla