Bankura: দেওয়াল দখলকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপির সংঘর্ষে আক্রান্ত শিশুও

Bankura: বিজেপি কর্মীরা বিষয়টির প্রতিবাদ জানালে তৃণমূল কর্মীরা পরিকল্পিতভাবে রড, লাঠি ও টাঙি নিয়ে বিজেপি কর্মীদের ওপর চড়াও হয়ে ব্যাপক মারধর করে বলে অভিযোগ।

Bankura: দেওয়াল দখলকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপির সংঘর্ষে আক্রান্ত শিশুও
বাঁকুড়া তৃণমূল-বিজেপি সংঘর্ষে আহত Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2024 | 11:13 AM

বাঁকুড়া:  নির্বাচনের মুখে ফের উত্তেজনা বাঁকুড়ার বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের শিবডাঙ্গা গ্রামে। সোনামুখী থানার ওই গ্রামে দেওয়াল দখলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। অভিযোগ, এলাকার একাধিক দেওয়ালে বিজেপি প্রার্থীর সমর্থনে দেওয়াল লিখনের জন্য চুন দিতেই তাঁদের উপর হামলা চালায় তৃণমূল। মারধর করা হয় এক শিশু-সহ মোট সাত জন বিজেপি কর্মীকে। ঘটনায় এক বিজেপি কর্মী গুরুতর আহত হন।  তৃনমূল হামলার অভিযোগ অস্বীকার করেছে।

নির্বাচন ঘোষণার পর থেকেই বারংবার অভিযোগ পাল্টা অভিযোগে উত্তপ্ত হয়েছে বিষ্ণুপুর। নির্বাচন যত এগিয়ে আসছে ততই তৃণমূল বিজেপির মধ্যে দ্বন্দ্ব ক্রমশ সংঘর্ষের চেহারা নিচ্ছে। স্থানীয় সূত্রে খবর, সোমবার সোনামুখী থানার শিবডাঙা গ্রামে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁর সমর্থনে দেওয়াল লিখনের প্রস্তুতি নেন স্থানীয় বিজেপি কর্মীরা। গ্রামের একাধিক দেওয়ালে চুনের প্রলেপ লাগানো হয়।

অভিযোগ, সোমবার রাতে বিজেপি কর্মীদের উপর চড়াও হয়ে স্থানীয় তৃণমূল কর্মীরা স্পষ্ট জানিয়ে দেয় গ্রামে বিজেপি প্রার্থীর সমর্থনে কোনও দেওয়াল লিখন করা চলবে না। বিজেপি কর্মীরা বিষয়টির প্রতিবাদ জানালে তৃণমূল কর্মীরা পরিকল্পিতভাবে রড, লাঠি ও টাঙি নিয়ে বিজেপি কর্মীদের ওপর চড়াও হয়ে ব্যাপক মারধর করে বলে অভিযোগ।

অভিযোগ,  পরিবারের মহিলা ও শিশুদেরও রেহাই দেওয়া হয়নি। পরে আহত অবস্থায় ৭ জন বিজেপি কর্মীকে স্থানীয় সোনামুখী ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। এক বিজেপি কর্মীর আঘাত গুরুতর থাকায় রাতেই তাঁকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়।

বিজেপির দাবি বিষ্ণুপুর লোকসভায় নিজেদের হার নিশ্চিত জেনে এখন তৃণমূল কর্মীরা মরিয়া হয়ে এই হামলা চালাচ্ছে। তৃণমূলের তরফে হামলার অভিযোগ অস্বীকার করা হয়েছে। তৃণমূলের দাবি, বিজেপি প্রার্থী যে সমস্ত এলাকায় পায়ের তলায় মাটি পাচ্ছেন না সেই জায়গায় তিনি লড়াই লাগিয়ে সন্ত্রাসের পরিবেশ সৃষ্টির চেষ্টা করছেন। এক্ষেত্রে বিজেপি কর্মীরাই তৃণমূল কর্মীদের ওপর হামলা চালিয়ে মারধর করেছে। বিজেপি কর্মীরা কেউ আহত হয়ে থাকলে তা বিজেপির অন্তর্কলহের জের। এই ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই।