Bankura: অমৃতা সিনহার বেঞ্চে বড় ধাক্কা, মুখ পুড়ল জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের

Bankura: রক্তদান শিবিরে হল ব্যবহারের অনুমতি দেওয়া নিয়ে হাইকোর্টে অমৃতা সিনহার বেঞ্চে ধাক্কা খেল বাঁকুড়া জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ। রায়কে চ্যালেঞ্জ জানিয়ে পাল্টা ডিভিশন বেঞ্চে যাওয়ার হুঁশিয়ারি সংসদের।

Bankura: অমৃতা সিনহার বেঞ্চে বড় ধাক্কা, মুখ পুড়ল জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের
কলকাতা হাইকোর্ট।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2024 | 4:53 PM

বাঁকুড়া: উস্থির রক্তদান শিবিরে বাঁকুড়া জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের হল ব্যবহার নিয়ে এবার হাইকোর্টে ধাক্কা খেল বাঁকুড়া জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ। ওই কর্মসূচির অনুমতি দেয়নি প্রাথমিক বিদ্যালয় সংসদ। এরপর হাইকোর্টের দ্বারস্থ হয় উস্থি নামের প্রাথমিক শিক্ষক সংগঠন। হাইকোর্টে অমৃতা সিনহার বেঞ্চ এদিন স্পষ্ট জানিয়ে দেন শর্ত সাপেক্ষে ওই হল ঘর ব্যবহারের অনুমতি দিতে হবে প্রাথমিক বিদ্যালয় সংসদকে। হাইকোর্টের এই রায়ে উস্থি খুশি হলেও রায়ে সন্তুষ্ট নয় বাঁকুড়া জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ। আগামীদিনে এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিধন বেঞ্চে আবেদন জানানোর হুঁশিয়ারি দিয়েছে সংসদ। 

প্রাথমিক শিক্ষকদের বেতন কাঠামো সংশোধনের দাবিতে ২০১৯ সালের জুলাই মাসে কলকাতায় অনশন আন্দোলন করে উস্থি নামের প্রাথমিক শিক্ষকদের ওই সংগঠন। সেই আন্দোলনের জেরে ২০১৯ সালের ২৬ জুলাই আন্দোলনকারীদের দাবি মেনে নেয় রাজ্য সরকার। সেই ঘটনাকে স্মরণীয় করে রাখতে ফি বছর জুলাই মাসে বিভিন্ন কর্মসূচি করে আসছে উস্থি নামের ওই শিক্ষক সংগঠন। চলতি বছর ২৮ জুলাই রক্তদান শিবির করার জন্য উস্থির তরফে বাঁকুড়া জেলা  প্রাথমিক বিদ্যালয় সংসদের হল রুম ব্যবহারের অনুমতি চেয়ে আবেদন জানানো হয় সংসদের সভাপতির কাছে। 

অভিযোগ, প্রাথমিকভাবে মৌখিক অনুমতি দেওয়া হলেও পরবর্তীতে অনির্দিষ্ট কারণ দেখিয়ে হল ঘর ব্যবহারের অনুমতি বাতিল করে সংসদ। সংসদের এই অনুমতি বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হয় উস্থি। এদিন হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা শর্ত সাপেক্ষে ওই হল রুম ব্যবহারের অনুমতি দেওয়ার জন্য বাঁকুড়া জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদকে নির্দেশ দেন। হাইকোর্টের এই রায়ে স্বাভাবিকভাবেই খুশি উস্থি নেতৃত্ব। যদিও হাইকোর্টের এই রায়ে আদৌও সন্তুষ্ট নয় বাঁকুড়া জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ। সংসদের চেয়ারম্যান জানিয়েছেন এই রায়ের বিরুদ্ধে আগামীদিনে ডিভিশন বেঞ্চে আবেদন জানানো হবে।