Electrocution: চায়ের জন্য ডাকতে এসেছিলেন অন্য শ্রমিকরা, একলা ঘরে যুবককে যে অবস্থায় দেখলেন…

Bankura: এদিনই শালগাড়া একটি বাড়িতে বিদ্যুতের লাইনের কাজ হচ্ছিল। তারের কাজ করার সময় অসাবধানতাবশত বিদ্যুৎস্পৃষ্ট হন স্থানীয় যুবক জয়দেব ভুঁই।

Electrocution: চায়ের জন্য ডাকতে এসেছিলেন অন্য শ্রমিকরা, একলা ঘরে যুবককে যে অবস্থায় দেখলেন...
উদ্বেগের ছাপ প্রত্যক্ষদর্শীদের চোখেমুখে। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2022 | 9:49 PM

বাঁকুড়া: ফের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জোড়া মৃত্যু বাঁকুড়ায়। সোমবার বিকেলে দু’টি পৃথক ঘটনায় বাঁকুড়ার কোতুলপুর থানার সিহাস ও বড়জোড়া থানার শালগাড়া গ্রামে দু’জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন বিকালে বাঁকুড়ার কোতুলপুর থানার সিহাস গ্রামে একটি আশ্রমে মার্বেল পালিশের কাজ করার সময় আচমকাই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, মৃতের নাম ক্ষুদিরাম সর্দার। দক্ষিণ চব্বিশ পরগনার ক্যানিংয়ের বাসিন্দা তিনি।

সিহাসের একটি আশ্রমে ক্ষুদিরাম ও তাঁর চার সঙ্গী মার্বেল পালিশের কাজ করছিলেন। এক একটি ঘরে এক একজন কাজ করছিলেন। এদিন বিকেলের পর হঠাৎই ঘরে ফিরে এসে ক্ষুদিরামকে মেঝেতে পড়ে থাকতে দেখেন তাঁরা। সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করে স্থানীয় কোতুলপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। প্রাথমিকভাবে পুলিশ ও চিকিৎসকের অনুমান, মার্বেল পালিশ করার যন্ত্রে কোনওভাবে বিদ্যুৎস্পৃষ্ট হয়েই ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। তবে মৃত্যুর সঠিক কারণ জানতে পুলিশ মৃতদেহটি ময়নাতদন্তের জন্য বিষ্ণুপুর জেলা হাসপাতালে পাঠাচ্ছে।

স্থানীয় এক বাসিন্দা জানান, দুপুরের খাওয়াদাওয়ার পর এসে কাজ করতে শুরু করেন ওই যুবকরা। চারটে সাড়ে চারটে নাগাদ নিজেরাই চা তৈরি করে খান তাঁরা। সবরকম ব্যবস্থা রয়েছে সেখানে। ক্ষুদিরামকে চায়ের জন্য বলতে গিয়েছিলেন বাকিরা। গিয়ে দেখেন, মাটিতে পড়ে রয়েছেন। ইলেকট্রিক শক খেয়েই এমনটা ঘটেছে।

অন্যদিকে এদিনই শালগাড়া একটি বাড়িতে বিদ্যুতের লাইনের কাজ হচ্ছিল। তারের কাজ করার সময় অসাবধানতাবশত বিদ্যুৎস্পৃষ্ট হন স্থানীয় যুবক জয়দেব ভুঁই। তাঁকে বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে ততক্ষণে সব শেষ। চিকিৎসকরা জানান, মৃত্যু হয়েছে জয়দেবের। বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে মঙ্গলবার মৃতদেহের ময়নাতদন্ত হতে পারে। গত কয়েকদিনে বিভিন্ন জেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। বর্ষাকাল হওয়ায় এই প্রবণতা বেশি দেখা যাচ্ছে। একটু অসাবধান হলেই বড় বিপদ ঘটে যাচ্ছে।