অসমের শিবিরে আশ্রয়, ঘরছাড়াদের বাংলায় ফেরার আবেদন রাজ্যপালের

কোচবিহারের (Cooch Behar) পর এবার অসম (Assam) সফরে রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor Jagdeep Dhankhar)।

অসমের শিবিরে আশ্রয়, ঘরছাড়াদের বাংলায় ফেরার আবেদন রাজ্যপালের
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 14, 2021 | 12:13 PM

কোচবিচার: কোচবিহারের (Cooch Behar) পর এবার অসম (Assam) সফরে রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor Jagdeep Dhankhar)। ভোট পরবর্তী হিংসায় (Post Poll Violence) অসমে আশ্রয় নেওয়া ঘরছাড়াদের সঙ্গে কথা বলেন তিনি। শ্রীরামপুর ও রানপাগলিতে দুটি শিবির পরিদর্শন করেন।

শুক্রবার সকালেই তিনি কোচবিহার থেকে বেরিয়ে গিয়েছিলেন। হেলিকপ্টারেই তাঁর অসম যাওয়ার কথা ছিল। তবে আবহাওয়া খারাপের জন্য হেলিকপ্টার আসতে পারেনি। সড়কপথেই তিনি অসম যান। অসমের ধুবড়ি জেলার শিবিরে আশ্রয় নিয়েছেন তুফানগঞ্জের কয়েকটি পরিবার, যারা ভোট পরবর্তী হিংসার শিকার বলে অভিযোগ।

ঘরছাড়াদের ঘরে ফেরার আবেদন জানিয়েছেন রাজ্যপাল। তাঁদের নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি। রাজ্য সরকারের সঙ্গে এ বিষয়ে কথা বলবেন বলেও তিনি তাঁদের আশ্বস্ত করেন। তবে এখনও পর্যন্ত ঘরছাড়ারা ঘরে ফেরার কোনও সিদ্ধান্ত নেননি। ভোট পরবর্তী হিংসার শিকার হয়ে কোচবিহারের বেশ কিছু মানুষ যে অসমে আশ্রয় নিয়েছেন, তা কয়েক দিন আগেই ট্যুইটে জানিয়েছেন মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা।

উল্লেখ্য, বৃহস্পতিবার কোচবিহারের মাথাভাঙা, দিনহাটা, শীতলকুচি পরিদর্শন করেন রাজ্যপাল। তাঁকে দেখে কান্নায় ভেঙে পড়েন নিহতের পরিজনরা। ভোট পরবর্তী হিংসা নিয়ে তাঁর কাছে ক্ষোভ উগরে দেন আক্রান্ত পরিবারগুলো। রাজ্যের পরিস্থিতি ভয়ঙ্কর বলে দাবি করেন রাজ্যপাল।

আরও পড়ুন: কোভিডের ২৪ হাজারের ওষুধ বিকোচ্ছে ৯০ হাজারে! TV9 বাংলার স্টিং অপারেশনে চক্র ফাঁস হতেই কড়া স্বাস্থ্য দফতর

শীতলকুচিতে মূলত ভোট পরবর্তী হিংসার শিকার বিজেপি কর্মী মানিক মৈত্রের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যান রাজ্যপাল। কিন্তু লক্ষ্যণীয়ভাবে তাঁরা কেউই বাড়িতে ছিলেন না। প্রতিবেশীদের সঙ্গে কথা বলেই ফিরতে হয় রাজ্যপালকে।