Bank Recruitment: চুুপি-চুু্পি ব্যাঙ্কে নিয়োগ করছে তৃণমূল, অভিযোগ তুলে জেলাশাসকের কাছে নালিশ পদ্মশিবিরের

Balurghat: জানুয়ারি মাসে ব্যাঙ্কের নিয়োগ হবে বলে এখনও নেই কোনও আপডেট। আর এখানেই রহস্যের গন্ধ পাচ্ছে বিজেপি।

Bank Recruitment: চুুপি-চুু্পি ব্যাঙ্কে নিয়োগ করছে তৃণমূল, অভিযোগ তুলে জেলাশাসকের কাছে নালিশ পদ্মশিবিরের
ব্যাঙ্কের নিয়োগে চলছে দুর্নীতি অভিযোগ জানাল বিজেপি (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2022 | 9:26 PM

বালুরঘাট: ব্যাঙ্কের কর্মী নিয়োগে অস্বচ্ছতার অভিযোগ। জেলাশাসকের কাছে নালিশ জানালো বিজেপি।

মঙ্গলবার দুপুরে জেলা শাসকের কাছে লিখিত ভাবে অভিযোগ দায়ের করে টাউন বিজেপি নেতৃত্ব। মৌখিক পরীক্ষার মাধ্যমে ওই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার কথা থাকলেও, ব্যাঙ্কের ওয়েব সাইট বা পত্রিকায় তারিখ বা বিস্তারিত কোনও তথ্যই জানানো হয়নি। বিজেপির অভিযোগ, ব্যাঙ্কের চেয়ারম্যান একজন তৃণমুল নেতা। তাই দুর্নীতি ও স্বজন পোষণের লক্ষ্যেই এই নিয়োগ প্রক্রিয়ায় এমন ধোঁয়াশা রাখা হয়েছে। ইতিমধ্যে বিজেপি শহর মণ্ডলের পক্ষ থেকে এই বিষয়ে জেলা শাসকের হস্তক্ষেপ দাবি করা হয়েছে। যদিও গোপনীয়তার কথা অস্বীকার করেছে ব্যাঙ্কের চেয়ারম্যান বিপ্লব খাঁ।

কী ঘটেছে?

জানা গিয়েছে, বছর খানেক আগে দক্ষিণ দিনাজপুর জেলার ডিস্ট্রিক্ট সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কে কর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু হয়। তবে সেইবার প্রক্রিয়ায় ভুল থাকায় তা বন্ধ হয়ে যায়। ২০২১ সালের ২৯ ডিসেম্বর দক্ষিণ দিনাজপুর জেলার ডিস্ট্রিক্ট সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের বোর্ড মেম্বারদের সম্মতিতে ফের নিয়োগ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। তবে এমন একটি পত্রিকায় সেই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে যে অনেক মানুষই রয়েছেন যারা এই নিয়োগের ব্যাপারে জানতে পারবেন না।

নির্দেশিকায় কী বলা হয়েছে?

এই ব্যাংকে ১১ জন চতুর্থ শ্রেণীর কর্মীকে সরাসরি ইন্টারভিউ প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ করা হবে। এই সংক্রান্ত তথ্য জানতে ব্যাংকের নিজস্ব ওয়েবসাইটে নজর রাখতে হবে। ২০২২ সালের জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে হবে সেই নিয়োগ সংক্রান্ত যাবতীয় পরীক্ষা । তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

কিন্তু তারপর থেকে আর কোনও আপডেট নেই ওই ওয়েব সাইটে। আর এখানে রহস্য দেখতে পাচ্ছে বিজেপি। এই ধোঁয়াশার কারণ হিসেবেই দুর্নীতির আশঙ্কা করছে তারা।

এই বিষয়ে বিজেপির বালুরঘাট টাউন মণ্ডল সভাপতি সুমন বর্মণের অভিযোগ, জানুয়ারি মাস শেষ হতে চলল কত তারিখে, কোন সময়ে, কোথায়, কীভাবে ইন্টারভিউ প্রক্রিয়া হবে সেটা এখন পর্যন্ত জানানো হয়নি। ব্যাংকের ওয়েবসাইটে গিয়ে দেখতে পেলাম সেখানে কোনও রকম তথ্য নেই। এর থেকেই বোঝা যাচ্ছে ওই ব্যাংকের তৃণমূল পরিচালিত বোর্ড মেম্বাররা আগে থেকেই নিজেদের লোককে মনোনীত করেছে এবং গোপনীয়তার মাধ্যমে ইন্টারভিউ প্রক্রিয়া চালাচ্ছে।”

অন্যদিকে দক্ষিণ দিনাজপুর ডিস্ট্রীক্ট সেন্ট্রাল কো অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান তথা জেলার প্রথম সারির তৃণমূল নেতা বিপ্লব খাঁ বলেন, “বিজেপির অভিযোগ ভিত্তিহীন। কোভিড পরিস্থিতির কারণে এখনো নিয়োগ হয়নি। প্রক্রিয়া চলছে। সঠিক সময়েই, নিয়ম মেনেই সব জন সমক্ষে জানিয়েই নিয়োগ করা হবে।” অন্যদিকে এবিষয়ে জেলা শাসক আয়েশা রানি বলেন, এনিয়ে কোন অভিযোগ পাননি। অভিযোগ পেলেন বিষয়টি জানাতে পারবেন।

আরও পড়ুন: Mamata Banerjee: বাজেট অধিবেশনে কী হবে সংসদীয় রাজনীতির রুট ম্যাপ? সাংসদদের সঙ্গে বৈঠকে বসছেন মমতা