Lok Sabha Polls: পাহাড়ে তৃতীয় ফ্রন্টের খোঁজে তুরুপের তাস বিমল গুরুং? অজয় দিল্লি যেতেই বাড়ছে জল্পনা

Lok Sabha Polls: দার্জিলিং আসনে তৃণমূল-বিজেপির বিরুদ্ধে তৃতীয় ফ্রন্টের খোঁজে তুরুপের তাস বিমল গুরুং? ২৮ মার্চ সর্বদলের বৈঠকে প্রার্থী বাছাই। এদিনই দিল্লি উড়ে গেলেন অজয় এডওয়ার্ড। রাজনৈতিক মহলে চাপানউতোর।

Lok Sabha Polls: পাহাড়ে তৃতীয় ফ্রন্টের খোঁজে তুরুপের তাস বিমল গুরুং? অজয় দিল্লি যেতেই বাড়ছে জল্পনা
বিমল গুরুংImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2024 | 4:01 PM

দার্জিলিং: পাহাড়ে কংগ্রেসের প্রার্থী নিয়ে দোলাচলের মাঝেই তৃতীয় ফ্রন্টের খোঁজে আবার তুরুপের তাস হতে পারেন বিমল গুরুং। অ-বিজেপি এবং অ-তৃণমূল প্রার্থীর খোঁজে স্থানীয় রাজনৈতিক দলগুলিকে নিয়ে বৈঠকে বসছেন গুরুং। এই পরিস্থিতিতে, স্থানীয় দলগুলির সঙ্গে যোগাযোগ রাখছে কংগ্রেস। যোগাযোগ রাখছেন বিদ্রোহী বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মাও। ফলে ভোটের উত্তাপ বাড়ছে দার্জিলিংয়ে। 

ভোটের ভরা মরসুমে নিজেকে প্রাসঙ্গিক করে তুলতে এবার আসরে নেমেছেন মোর্চা সুপ্রিমো বিমল গুরুং। শোনা যাচ্ছে, পাহাড়ের রাজনীতিতে এবার তৃণমূল-বিজেপি বিরোধী স্থানীয় প্রার্থীর খোঁজে একজোট হতে পারে স্থানীয় দলগুলি। ২৮ মার্চ এ নিয়ে বৈঠকে বসবেন হামরো, মোর্চা-সহ বেশ কিছু আঞ্চলিক দল। বৈঠকে থাকার কথা কংগ্রেস নেতা বিনয় তামাং এবং বিদ্রোহী বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মাও। এরই মাঝে টিকিট পেতে দিল্লি গিয়েছেন হামরো নেতা অজয় এডওয়ার্ড। 

অন্যদিকে অজয়কে প্রার্থী করা নিয়ে বেঁকে বসেছে জেলা কংগ্রেস নেতৃত্ব। ক্ষুব্ধ বিনয় তামাং। ফলে জট ছাড়িয়ে তৃতীয় ফ্রন্ট হয় কি না সেদিকে নজর রাখছে তৃণমূল-বিজেপিও। তৃণমূল ও বিজেপির প্রার্থী ঘোষণা হলেও এই আসনে এখনও প্রার্থী ঘোষণা করেনি কংগ্রেস। দিল্লির কংগ্রেস চাইছে তৃণমূল-বিজেপি বিরোধী ভূমিপুত্র প্রার্থীকে এই আসনে দাঁড় করাতে। কংগ্রেস নেতা বিনয় তামাং, হামরোর অজয় এডওয়ার্ডেরা প্রার্থীপদের দাবিদার। এবার আসরে নেমেছেন স্বয়ং গুরুং। তাঁর ডাকেই আলোচনায় বসছেন পাহাড়ের রাজনীতির কান্ডারীদের একাংশ। 

কংগ্রেসের টিকিটে তৃণমূল-বিজেপির বিরুদ্ধে সর্বসম্মত প্রার্থীর খোঁজেই এই বৈঠক হবে ২৮ মার্চ। ২৯ মার্চ বৈঠকে বসবে মোর্চার কেন্দ্রীয় নেতৃত্ব। ওই দিনেই নিজের অবস্থান পরিষ্কার করতে পারেন গুরুং। পরিস্থিতি বুঝে দরকারে নির্দল প্রার্থীকেও সমর্থন দিতে পারে কংগ্রেস। আলোচনা সদর্থক হলে লড়াই থেকে সরে দাড়াতে পারেন বিজেপির বিদ্রোহী বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মাও। শোনা যাচ্ছে এই জল্পনাও।  

বিনয় তামাং, অজয় এডওয়ার্ড বা স্বয়ং গুরুং লড়তে পারেন ভোটের ময়দানে। তবে সবটাই নির্ভর করছে ওই সর্বদলীয় বৈঠকের সিদ্ধান্তের ওপর। যদিও অজয় এডওয়ার্ডকে প্রার্থী করা নিয়ে ক্ষোভ উগরে দিল্লিতে চিঠি দিয়েছেন জেলা কংগ্রেস নেতারা।