Sand Smuggling: মাঝ গঙ্গায় নৌকা করে চলছে বালি তোলা, শুরু রাজনৈতিক তোলপাড়

Sand Smuggling: গঙ্গা বক্ষ থেকে অবৈধ ভাবে বালি তোলায় নিষেধ থাকা সত্ত্বেও কি করে দিনের আলোয় গঙ্গা থেকে বালি তোলা হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি।

Sand Smuggling: মাঝ গঙ্গায় নৌকা করে চলছে বালি তোলা, শুরু রাজনৈতিক তোলপাড়
রমরমিয়ে চলছে বালি পাচার!
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 9:03 AM

হুগলি: উত্তরপাড়ায় মাঝ গঙ্গায় নৌকা করে চলছে বালি তোলা।স্থানীয়রা দেখতে পেয়ে পুরসভাকে জানায়।উত্তরপাড়ার চেয়ারম্যান মহকুমা শাসককে অবগত করেন। গঙ্গা বক্ষ থেকে অবৈধ ভাবে বালি তোলায় নিষেধ থাকা সত্ত্বেও কী করে দিনের আলোয় গঙ্গা থেকে বালি তোলা হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। বিজেপি শ্রীরামপুর সাংগঠনিক জেলার সভাপতি মোহন আদক বলেন, “উত্তরপাড়া গঙ্গার বুক থেকে অবৈধ ভাবে বালি তোলা হচ্ছে নৌকা করে। একদিকে মুখ্যমন্ত্রী বলছেন বালি তোলা যাবে না আর অন্যদিকে শাসকদলের মদতেই চলছে বেআইনিভাবে বালি তোলার কাজ। তার মানে কথা আর কাজে মিল নেই।”

স্থানীয় বাসিন্দা অসিত ঘোষর অভিযোগ , “ন’টা নৌকা করে বালি তোলা হচ্ছে। এটা বৈধ কিনা,কার অনুমতিতে তোলা হচ্ছে জানি না। গঙ্গা থেকে বালি তোলা তো অবৈধ বলে জানি।” প্রসঙ্গত,  উত্তরপাড়া শ্রীরামপুর এলাকায় আগে গঙ্গা ভাঙনের কবলে পরে দুটি শ্মশান। গঙ্গা তীরবর্তি একটি আবাসনেও ধ্বস নামে শ্রীরামপুরে।

উত্তরপাড়া পুর প্রধান দিলীপ যাদব বলেন, “কোনটা বৈধ কোনটা অবৈধ সেটা দেখা প্রশাসনের কাজ। তাই বিষয়টি আমি জানার পর মহকুমা শাসককে জনিয়েছি। কোনও ঘটনা আমার নজরে এলে, সেটা সংশ্লিষ্ট জায়গায় জানানো আমার কাজ।আর আমার এক্তিয়ারে থাকলে সেটার ব্যবস্থা নেব।এক্ষেত্রে প্রশাসন নিশ্চই ব্যবস্থা নেবে।”

প্রসঙ্গত, এর আগে উত্তরপাড়ায় গঙ্গাবক্ষ থেকে মাটি তোলার অভিযোগ উঠেছিল। সেই মাটি আবার ইটভাটায় চলে যাচ্ছিল। বেশ কিছু দিন ধরেই সক্রিয় ছিল এই চক্র। পরে প্রশাসনের নজরে আসে বিষয়টি। সেসময় মাটি মাফিয়াদের  দৌরাত্ম্য রুখতে তৎকালীন সেচ মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। এবারের বিষয়টি নিয়ে ক্ষুব্ধ তৃণমূলের একাংশ।