Chandannagar Election: আর পায়ে হেঁটে নয়, সোজা ফোন করে প্রার্থীর হয়ে প্রচার চালাচ্ছেন তৃণমূল কর্মীরা!

Hooghly: করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Chandannagar Election: আর পায়ে হেঁটে নয়, সোজা ফোন করে প্রার্থীর হয়ে প্রচার চালাচ্ছেন তৃণমূল কর্মীরা!
শাসকদলের হয়ে ভোট প্রচার করছেন প্রার্থীরা

চন্দননগর: আগামী ২২ জানুয়ারী ভোট। চন্দননগর সহ চার পুরনিগমে হবে পৌর নির্বাচন। তবে শিয়রে করোনা। ইতিমধ্যেই বেড়েছে আক্রান্তের সংখ্যা। যদিও, করোনার কারণে বন্ধ হয়নি ভোট। তবে পরিস্থিতির কথা মাথায় রেখে নির্বাচন কমিশন প্রচারের ওপর বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে। এই অবস্থায় চন্দননগর পুরনিগমের ২ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী মোহিত নন্দী প্রচারে অভিনবত্ব নিয়ে এলেন।

একটা ছোট নির্বাচনী অফিস। সেই রকম অফিস বানিয়ে রীতিমত টেলিকলার বসিয়ে প্রচার চালাচ্ছেন মোহিত বাবু। নিজের ওয়ার্ডের ছয়টি বুথের ছয় জন মহিলাকর্মীকে বসিয়ে ফোন করাচ্ছেন। চার থেকে পাঁচজন কর্মী নিয়ে বাড়ি-বাড়ি গিয়ে হয়ত প্রচার করা যেত। কিন্তু মানুষের মনে ওমিক্রন নিয়ে বেশ ভয় দানা বেঁধেছে। আগে একবার বাড়ি বাড়ি প্রচার সেরেছেন।এই অবস্থায় বাড়ি বাড়ি গিয়ে প্রচার করলে সেখান থেকে যদি সংক্রমণ ছড়ায় সেই কারণে বাড়ি বাড়ি প্রচার আর করতে চান না তিনি।

এই বিষয়ে বলেন, “এখন করোনা পরিস্থিতি চলছে। তারমধ্যে ভোট হচ্ছে। এই নিয়ে সরকার চিন্তিত। নির্বাচন কমিশন চিন্তিত। তাই এই পরিস্থিতি আর কোনও ভাবেই যাতে করোনা সংক্রমণ না ছড়ায় আমাদের ওয়ার্ডে। কেউ যেন বলতে না পারে যে প্রার্থী চার থেকে পাঁচজনকে নিয়ে ঘুরে যাওয়ার পর করোনা বেড়েছে। এর আগে বাড়ি-বাড়ি প্রচার হয়েছে। আমি সাইকেল চালিয়েই এই প্রচার চলিয়েছি।”

তাই এই রকম টেলিকলার বসিয়ে প্রচার। আগে থেকে সমস্ত পরিস্থিতি আঁচ করে ডাটাবেস তৈরি করা ছিল।এখন ভোটার লিস্ট অনুযায়ী বুথে এলাকা ধরে সেই ডাটাবেস ধরে ওয়ার্ডের দুই হাজার বাড়ির গৃহকর্তাদেরকে এক-এক করে ফোন করে তৃণমূল প্রার্থীর হয়ে ভোট দিতে বলা হচ্ছে। কোনও রেকর্ডিং না চালিয়ে সরাসরি ফোন করার ফলে ভোটারদের কাছে গ্রহণযোগ্যতা আরও বাড়বে বলে মনে করেন মোহিত বাবু। যারা টেলিকলিং এর কাজ করছেন তাঁরা বলছেন বাড়ি-বাড়ি না ঘুরে তাঁদের কাজ অনেকটা কমে গিয়েছে।

আরও পড়ুন: Suicide Attempt: দ্বিতীয় হুগলি সেতু থেকে গঙ্গায় ঝাঁপ যুবকের! নপথ্যে কি মানসিক অবসাদ?

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla