Howrah Arrest: বানিয়ে দেওয়া হত জাল পরিচয় পত্র? হাওড়ায় গ্রেফতার দুই ভারতীয়

Howrah Arrest: দিন কয়েক আগে তিনজন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছিল। এবার গ্রেফতার করা হল আরও দুজনকে।

Howrah Arrest: বানিয়ে দেওয়া হত জাল পরিচয় পত্র? হাওড়ায় গ্রেফতার দুই ভারতীয়
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jul 01, 2022 | 5:22 PM

হাওড়া : জঙ্গি যোগ থাকার সন্দেহে তিন বাংলাদেশিকে আগেই গ্রেফতার করা হয়েছিল। আর এবার তাঁদেরই সঙ্গী হিসেবে দুই ভারতীয় যুবককে গ্রেফতার করল হাওড়া সিটি পুলিশ। বৃহস্পতিবার দুই যুবককে গ্রেফতার করেছেন পুলিশ আধিকারিকেরা। তবে তদন্তের স্বার্থে এই দুই যুবকের নাম এখনই প্রকাশ করতে চাইছে না পুলিশ। ধৃতদের ১০ দিন নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চালাবে পুলিশ। এদের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়েছে। ধৃতদের সঙ্গে বাংলাদেশি জঙ্গি সংগঠনগুলির কোনওরকম যোগ রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

ডোমজুড়ের বাঁকড়ার নয়াবাজ এলাকা থেকে তিন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছিল। একটি ভাড়া বাড়িতে ভুয়ো পরিচয়পত্র নিয়ে তাঁরা একসঙ্গে থাকছিলেন বলে জানতে পারে পুলিশ। বাংলাদেশি জঙ্গি সংগঠনের কার্যকলাপের সঙ্গে তিন যুবক যুক্ত থাকতে পারে, এই সন্দেহে গত ২২ ও ২৩ জুন তিন জনকে গ্রেফতার করে হাওড়া সিটি পুলিশ। তাঁদেরই সহযোগী সন্দেহে আরও দুজনকে গ্রেফতার করা হল।

বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠক করে হাওড়া সিটি পুলিশের ডিসি সাউথ প্রতীক্ষা ঝারখারিয়া জানিয়েছেন, কী ভাবে জাল পরিচয়পত্র নিয়ে মহম্মদ সুমন, মহম্মদ মনির ও রিপন হাওলাদার ডোমজুড়ে দিনের পর দিন থাকছিলেন। এখনও সেই তদন্ত করছে পুলিশ। পুলিশের অনুমান, ধৃত দুই ভারতীয় যুবক এদের এই জাল পরিচয় পত্র বানাতে সাহায্য করেছিল কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

গত ২২ জুন যে তিন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে, তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে জাল আধার কার্ড, ভোটার আইডেন্টিটি কার্ড ও জাল পাসপোর্ট। তাঁদের মধ্যে রিপনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে বছর দশেক আগে ত্রিপুরা সীমান্ত দিয়ে তিনিও ভারতে প্রবেশ করেছিলেন। এমনকী কয়েক বছর তিনি দিল্লিতেও ছিলেন। সুমন ও মনিরকে ভারতে মোটা টাকা রোজগারের লোভ দেখিয়ে নিয়ে আসেন তিনিই।

এই খবরটিও পড়ুন

৩০ হাজার টাকা রোজগারের লোভ দেখিয়ে রিপন এদের ভারতে থাকার জন্য জাল পরিচয়পত্র বানিয়ে দেন। তারপর মাস খানেক আগে ডোমজুড়ের নয়াবাদে এক ব্যক্তির বাড়িতে আশ্রয় নেন তাঁরা। সুমন, মনির ও রিপন ঠিক কী কাজ করতেন, তা তাঁদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla