Bear Killed: সেলফি নিতে ভালুকের রোষে মুণ্ডুহীন হল কিশোর, রাগে লুপ্তপ্রায় প্রাণীটিকেও পিটিয়ে মারল জনতা!

Bear killed: ভালুক (Bear) -এর সঙ্গে সেলফি তুলতে গিয়েছিল দুই বন্ধু। কিন্তু আচমকা ভালুকটি তেড়ে যেতে এক বন্ধুকে ফেলে ফেলায় আরেকজন।

Bear Killed: সেলফি নিতে ভালুকের রোষে মুণ্ডুহীন হল কিশোর, রাগে লুপ্তপ্রায় প্রাণীটিকেও পিটিয়ে মারল জনতা!
জনতার রোষের বলি লুপ্তপ্রায় কালো ভালুক। নিজস্ব চিত্র।

ধূপগুড়ি: ভালুক (Bear) -এর সঙ্গে সেলফি তুলতে গিয়েছিল দুই বন্ধু। কিন্তু আচমকা ভালুকটি তেড়ে যেতে এক বন্ধুকে ফেলে ফেলায় আরেকজন। এদিকে ভালুকের আক্রমণে সেই কিশোরের মৃত্যুর পর ভালুকটিকেও পিটিয়ে মারল উত্তেজিত জনতা। বুধবার ডুয়ার্সের চা বাগানে এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়াল।

ঘটনাটি ঘটেছে বুধবার বিকালবেলা। একটি হিমালয়ান ব্ল্যাক বিয়ার লোকালয়ে বেরিয়ে এসেছে বলে খবর ছড়িয়ে পড়ে এলাকায়। তার পর তাকে দেখতে ভিড় শুরু হয়।এদিকে সেই ভালুকের সঙ্গে সেলফি তুলতে যায় জনৈক ইলিয়াস খালকো এবং তার এক বন্ধু। সেই সময় আচমকাই ভালুকটি তেড়ে যায় তাদের দিকে। কিশোর ইলিয়াসকে আক্রমণ করলে আতঙ্কে পালিয়ে যায় তার সঙ্গে থাকা বন্ধুটি। এদিকে অকুস্থলেই মৃত্যু হয় ইলিয়াসের।

এরপরই উত্তেজিত জনতা বাঁশ-লাঠি নিয়ে চড়াও হয় ভালুকের উপর। পিটিয়ে পিটিয়ে মেরে ফেলা হয় লুপ্তপ্রায় এই কালো ভালুকটিকে। প্রচণ্ড উত্তেজনার শুরু হয় এলাকায়। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছন বনকর্মীরা। ছুটে যায় বিশাল পুলিশ বাহিনী।

পরিবেশ প্রেমী নফসর আলি বলেন, “অসাবধানতার কারণেই ঘটেছে দুর্ঘটনাটি। বারবার আমরা সচেতনতা মুলক প্রচার চালাচ্ছি। বন দফতরের পক্ষ থেকেও চা বাগান, বস্তি এলাকায় প্রচার চালানো হচ্ছে, যাতে বন্যপ্রাণীর সেলফি বা ছবি তুলতে না যান। তার পরেও মানুষ শুনছে না। তার পরিণতিতে আজ এটা হল।”

এদিকে ভালুকের হানায় মৃত্যু এবং তাকেও পিটিয়ে মেরে ফেলার ঘটনায় দুঃখপ্রকাশ করেছে বন দফতর। জলপাইগুড়ি অননারি ওয়াইল্ড লাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরী বলেন, “ছবি তুলতে গিয়েই ভালুকের হামলার মুখে পড়েন ওই যুবক। অসাবধনতার কারণেই মৃত্যু হয়েছে। যে কোনও মৃত্যু দুঃখজনক। মনে করা হচ্ছে আপার সামসি থেকে ভালুকটি নেমে এসেছিল। তবে ভালুকটিকে পিটিয়ে মারা হয়েছে। বন দফতর এর তদন্ত করছে।”

পুলিশ সুত্রেই জানা গিয়েছে মৃত কিশোরের নাম বিদেশ খালকো (ইলিয়াস) (১৬)। তার বাড়ি চাবাগানের জাহাদি লাইনে। জানা গিয়েছে, এদিন ১৩ নম্বর সেকশনে দুপুরে ভালুকটিকে চা-বাগানে দেখতে পান বাসিন্দারা। সেই খবর চাউর হতেই প্রচুর মানুষ জমে যায় চা-বাগানে। সেই সময় বিদেশ খালকো ভালুকের সঙ্গে ছবি তুলতে যায়। কিন্তু হঠাৎ ভালুকটি তার সামনে চলে আসে। খালকো কে ভাল্লুকটি তুলে নিয়ে চলে যায়। কিছুক্ষণ পর তার মুন্ডুহীন দেহ উদ্ধার হয়। এরপরই স্থানীয় বাসিন্দারা ক্ষুব্ধ হয়ে ভালুকটিকে খুঁজে বের করে তাকে পিটিয়ে মেরে ফেলে। ঘটনাস্থল থেকে ভালুকের দেহ উদ্ধার করেছে পুলিশ। বিদেশের দেহও উদ্ধার করা হয়।

আরও পড়ুন: BJP: ‘ত্রিপুরায় গণতন্ত্র খুঁজছিলেন?’ রাজু-সহ বিজেপির ২ বিধায়কের আটকের ঘটনায় খোঁচা দিলীপের 

আরও পড়ুন: Exclusive Sujata Mondal: সৌমিত্র অতীত? সুজাতার জীবনে কি ‘অন্য বসন্ত’? বললেন, ‘অল্পবয়সী মেয়ে আমি, বসন্ত তো…’ 

Click on your DTH Provider to Add TV9 Bangla