BJP: ‘ত্রিপুরায় গণতন্ত্র খুঁজছিলেন?’ রাজু-সহ বিজেপির ২ বিধায়কের আটকের ঘটনায় খোঁচা দিলীপের

Dilip Ghosh: দিলীপ ঘোষ বলেন, "এরা নাকি বলে ত্রিপুরায় গণতন্ত্র নেই। পুলিশ টিএমসির ক্যাডার নাকি সরকারি কর্মচারি, বোঝা যাচ্ছে না।''

BJP: 'ত্রিপুরায় গণতন্ত্র খুঁজছিলেন?' রাজু-সহ বিজেপির ২ বিধায়কের আটকের ঘটনায় খোঁচা দিলীপের

বাঁকুড়া: সোনামুখীতে বিজেপির পদযাত্রা ঘিরে ধন্ধুমার। দিলীপ ঘোষেদের মিছিল আটকালো পুলিশ। বিজেপি নেতা রাজু ব্যানার্জী (Raju Banerjee) সহ দুই বিধায়ককে আটক করল পুলিশ। সব মিলিয়ে ১৮ জন বিজেপি নেতাকে আটক করা হয়েছে বলে খবর। যদিও দিলীপ ঘোষের দাবি, একশোর বেশি কর্মীকে বিনা কারণে আটক করেছে পুলিশ। আর এ নিয়ে ত্রিপুরা প্রসঙ্গ টেনে তৃণমূলকে খোঁচা দিলেন তিনি। বললেন, ‘ত্রিপুরায় গণতন্ত্র খুঁজছিলেন?’

বুধবার বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষেদের মিছিল আটকে দেয় পুলিশ। বাঁকুড়ার সোনামুখী সিনেমাতলাতে এই মিছিল আটকায় পুলিশ। এর পর পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের ধ্বস্তাধস্তি শুরু হয়। ব্যারিকেড ভেঙে ওই বিজেপি কর্মীরা এগিয়ে যাওয়ার চেষ্টা করলে শুরু হয় হুলুস্থুল। এই ঘটনায় বিজেপি নেতা রাজু ব্যানার্জী, বিধায়ক দিবাকর ঘরামী, হরকালী প্রতিহার, বিজেপি-র জেলা সভাপতি সুজিত অগস্থি-সহ ১৮ জনকে আটক করে পুলিশ।

এদিন দিলীপ ঘোষ সোনামুখীতে পৌঁছনোর আগেই প্রায় পুরো শহর পুলিশ ঘিরে ফেলে। অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) গণেশ বিশ্বাস ও বিষ্ণুপুরের এসডিপিও কুতুবউদ্দিন শেখ সহ অন্যান্য শীর্ষ পুলিশ আধিকারিকরা ছিলেন সেখানে।

এদিকে দিলীপ ঘোষ অভিযোগ করেন মিটিংয়ের পারমিশন ছিল তাঁদের কাছে। পেট্রোপণ্যের দাম কেন রাজ্য সরকার হ্রাস করছে না, তার প্রতিবাদে এদিন এক কিলোমিটার দীর্ঘ পদযাত্রার আয়োজন করেছিলেন তাঁরা। দিলীপের কথায়, “সোনামুখীতে মানুষ আমাদের প্রার্থীকে জিতিয়েছে। এমপি আছে। এখানে মানুষ আমাদের সঙ্গে আছে। আমরা একটা মিছিল করতে পারব না! ১৪৪ ধারা জারি হয়েছে নাকি!”

বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির সংযুক্তি, “কেন রিকশায় করে মাইক নিয়ে এসে ভাষণ দিচ্ছি, সেটা নাকি অপরাধ! ১০০ জনকে অ্যারেস্ট করে নিয়ে চলে গেল! এটা কী চলছে?” তার পর তৃণমূলকে নিশানা করে দিলীপ ঘোষ বলেন, “এরা নাকি বলে ত্রিপুরায় গণতন্ত্র নেই। পুলিশ টিএমসির ক্যাডার নাকি সরকারি কর্মচারি, বোঝা যাচ্ছে না।”

তাঁর খোঁচা, “ত্রিপুরায় গিয়ে যাঁরা গণতন্ত্র খুঁজছেন, তাঁরা আমাদের গণতান্ত্রিক অধিকার হরণ করছেন। পেট্রল-ডিজেলের দাম কমানোর দাবিতে শান্তিপূর্ণ মিছিল করতে এসেছিলাম। এতো ভয় আমাদের! এই ঘটনায় পুলিশ তাঁদের কয়েক’শো কর্মীকে আটক করেছে।”

আরও পড়ুন: Dilip Ghosh: দিলীপের উদ্দেশে ‘খেলা হবে’ স্লোগান! ‘তৃণমূলের অসভ্যতামি’ মন্তব্য অগ্নিমিত্রার 

এদিকে পুলিশ প্রশাসন সূত্রে খবর, এদিনের মিছিলের অনুমতি ছিল না। তার পরেও মিছিল করায় এই ধরপাকড়। অন্যদিকে দিলীপের প্রশ্ন, “কেন অনুমতি দেওয়া হবে না?”

আরও পড়ুন: Balurghat: স্বাস্থ্য আধিকারিককে অন্যায় ভাবে বদলি ও জাত তুলে গালাগালির অভিযোগ, তির-ধনুক নিয়ে দফতর ঘেরাও আদিবাসীদের! 

আরও পড়ুন: Zomato: গালে পড়ল সপাটে চড়! খাবার পৌঁছাতে দেরি হওয়ার জ্যোমাটো ডেলভারি বয়কে হেনস্থা মহিলার 

Click on your DTH Provider to Add TV9 Bangla