Bikener Guwahati Express Train Accindent: ট্রেন দুর্ঘটনায় নিহতদের দেহ সৎকারের পর তুলে দেওয়া হল পরিবারের হাতে

Bikaner Guwahati Express Train:শুক্রবার জলপাইগুড়ি জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ জন ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে নিহতদের মৃতদেহগুলি জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের মর্গে ময়নাতদন্ত করা হয়।

Bikener Guwahati Express Train Accindent: ট্রেন দুর্ঘটনায় নিহতদের দেহ সৎকারের পর তুলে দেওয়া হল পরিবারের হাতে
বিকানের গুয়াহাটি এক্সপ্রেস দুর্ঘটনা নিয়ে চলছে তদন্ত (ফাইল ছবি)।

জলপাইগুড়ি: বিকানের গুয়াহাটি এক্সপ্রেস দুর্ঘটনায় নিহতদের দেহ পৌঁছে দেওয়া হল তাঁদের বাড়িতে। দেহগুলি ময়নাতদন্তের পর স্কট করে পৌঁছে দেয় পুলিশ। বৃহস্পতিবার ময়নাগুড়ির দোমহনীতে বিকানের গুয়াহাটি এক্সপ্রেসে মৃত্যু হয়েছে মোট ৯ জনের। এখনও পর্যন্ত তেমনটাই খবর মিলেছে।

শুক্রবার জলপাইগুড়ি জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ জন ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে নিহতদের দেহগুলি জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের মর্গে ময়নাতদন্ত করা হয়। জানা গিয়েছে, নিহতদের মধ্যে কোচবিহার জেলার ৫ জন, অসম, আসানসোল ও উত্তর প্রদেশের এক জন করে বাসিন্দা রয়েছেন। প্রাথমিক পর্যায়ে প্রশাসনিক সমস্ত কাজ সেরে তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হয়। এরপর তাঁদের দেহ তুলে দেওয়া হয়েছে পরিবারের হাতে।

একই সঙ্গে এদিন অসমের বাসিন্দা শান্তা দেবী পাটনির পরিবারের সঙ্গেও যোগাযোগ করে পুলিশ। তবে তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছিল না। পরে অনলাইনে ভিডিয়ো কলিং করে মৃতের পরিবারের সঙ্গে যোগাযোগ করেন স্থানীয় মাড়োয়ারি সমাজের সদস্যরা। এরপর পুরোহিতের উপস্থিতিতে তাঁর পারলৌকিক ক্রিয়া সম্পন্ন হয়। জলপাইগুড়ি শ্মশানে তাঁর দেহ সৎকার করা হয়। পরিবারের পক্ষ থেকে তাঁর  দুই ছেলে উপস্থিত ছিলেন সেসময়ে। ডেপুটি ম্যাজিস্ট্রেট রিচার্ড লেপচা বলেন, জলপাইগুড়ি ৩ জন ডেপুটি ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে দুর্ঘটনায় ন’জনের মৃতদেহের ময়না তদন্ত করা হয়েছে। প্রত্যেকের পরিবারের সঙ্গে যোগাযোগ করে দেহ তুলে দেওয়া হয়েছে।

তবে ময়নাগুড়ির রেল দুর্ঘটনা একাধিক প্রশ্ন থেকেই যাচ্ছে। শীতে রেললাইনে সংকোচন প্রসারণ স্বাভাবিক ঘটনা। গ্যাংমানদের নজরদারি কি ছিল না? গুয়াহাটি বিকানির এক্সপ্রেসের সব বগি নিয়মিত পরীক্ষা হত? কেন ওই ট্রেনে এলএইচবি কোচ লাগানো হয়নি? রেলমন্ত্রকের কাছে এই সব প্রশ্ন থাকছেই।

তবে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ  ঘটনাস্থল পরিদর্শন করে জানিয়েছেন, “আমি নিজে সমস্ত কিছু খতিয়ে দেখেছি। আচমকা যান্ত্রিক ত্রুটির জন্যই এই দুর্ঘটনা ঘটেছে। সেক্ষেত্রে যে ইক্যুইপমেন্টগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলি সংগ্রহ করে ভাল করে খতিয়ে দেখা হবে। সেখানে কোনও সমস্যা রয়েছে কি না। সেক্ষেত্রে বেশ কিছু চিহ্নও পাওয়া যেতে পারে। সেগুলি খতিয়ে দেখা হবে। ঘটনার শিকড়ে গিয়ে তদন্ত করা হবে।”

আরও পড়ুন: ‘একটা প্রবল ঝাঁকুনি, দু’বার ব্রেক কষেছিলাম…’ অভিশপ্ত সেই ট্রেনের লোকো পাইলটের কথায় উঠে এল ঘটনার বিবরণ

আরও পড়ুন: Bikaner-Guwahati Express Accident: ‘লোক নেই, নেই রেলের নিজস্ব কিছুই’, ময়নাগুড়ির ভয়াবহ দুর্ঘটনার পর প্রশ্নের মুখে রেলের পরিকাঠামো

Published On - 7:42 am, Sat, 15 January 22

Click on your DTH Provider to Add TV9 Bangla