Ration Supply: গাড়ি বোঝাই রেশন গ্রাম থেকে চলে যায় এলাকার বাইরে, অতঃপর…

Ration Supply: গাড়ি বোঝাই রেশন গ্রাম থেকে চলে যায় এলাকার বাইরে, অতঃপর...
গাড়ির মধ্যে বস্তা বস্তা রেশন সামগ্রী নিয়ে যাওয়ার অভিযোগ

Dhupguri: শুক্রবার বিকেলে ধূপগুড়ি ব্লকের গধেয়ারকুঠি গ্রাম পঞ্চায়েতের চড়চরা বাড়ি এলাকায় ঘটনাটি ঘটেছে। এলাকাবাসীদের অভিযোগ, ওই গাড়িতে করে রেশনের মাল নিয়ে যাওয়া হচ্ছে। তাঁদের বক্তব্য, সাধারণ মানুষ রেশনের সামগ্রী ঠিক মতো পান না, তবে রেশন সামগ্রী গাড়ি বোঝাই করে অন্য জায়গায় নিয়ে যাওয়া হচ্ছে অবৈধভাবে।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 13, 2022 | 8:00 PM

ধুপগুড়ি: গ্রামের মানুষ রেশন পাচ্ছে না। অথচ গাড়ি বোঝাই করে রেশনের জিনিসপত্র চলে যাচ্ছ অন্যত্র। এমন অভিযোগ নতুন নয়, ধুপগুড়ি এলাকায় দীর্ঘদিন ধরেই এমন অভিযোগ তুলছিলেন স্থানীয়দের একাংশ। এবার শেষ পর্যন্ত পাকড়াও করা হল গাড়ি। আটকালেন খোদ গ্রামবাসীরাই। শুক্রবার বিকেলে মাল সহ একটি গাড়ি আটকান গ্রামবাসীরা। শুক্রবার বিকেলে ধূপগুড়ি ব্লকের গধেয়ারকুঠি গ্রাম পঞ্চায়েতের চড়চরা বাড়ি এলাকায় ঘটনাটি ঘটেছে। এলাকাবাসীদের অভিযোগ, ওই গাড়িতে করে রেশনের মাল নিয়ে যাওয়া হচ্ছে। তাঁদের বক্তব্য, সাধারণ মানুষ রেশনের সামগ্রী ঠিক মতো পান না, তবে রেশন সামগ্রী গাড়ি বোঝাই করে অন্য জায়গায় নিয়ে যাওয়া হচ্ছে অবৈধভাবে।

স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে এই কাজ হয়ে আসছিল। এই নিয়ে এলাকাবাসীদের মনে ক্ষোভও জমছিল। শেষ পর্যন্ত শুক্রবার আগে থেকে খবর পেয়ে ওই মাল বোঝাই গাড়ি আটকে দেন গ্রামবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন গধেয়ারকুঠি গ্রাম পঞ্চায়েতের প্রধান ধর্ম নারায়ণ রায়। তিনিও জানিয়েছেন, “রেশন সামগ্রী কীভাবে লুঠ হয়েছে, তা আমি জানতাম না। কিন্তু এলাকাবাসীরা যখন গাড়িটি আটকান, তখন দেখা যায় ওগুলি রেশনেরই সামগ্রী। কোথা থেকে কীভাবে ওই রেশন সামগ্রী তোলা হয়েছে, তাও আমি এখানে এসে জানতে পেরেছি। বাবলু রায় নামে এক ব্যবসায়ীর বাড়ি থেকেই গাড়িটি লোড হয়েছে বলে শুনতে পেলাম। তবে ব্যবসা কে কীভাবে চালাচ্ছে, সেটা তো আমরা জানি না।” তবে এই ঘটনায় এর আগে কোনও লিখিত অভিযোগ বা ব্যক্তিগতভাবে তাঁকে কেউ কিছু জানায়নি বলেই জানান গধেয়ারকুঠি গ্রাম পঞ্চায়েতের প্রধান ধর্ম নারায়ণ রায়। তবে এই রেশন সামগ্রী পাচার হওয়ার বিষয়টি মেনে নিয়েছেন তিনি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই গাড়িটিতে প্রায় ৭০ প্যাকেটের উপর গম রয়েছে। এছাড়া চাল ও আটাও রয়েছে বলে জানা গিয়েছে।  যদিও ওই গাড়ির চালক জগদীশ রায়ের বক্তব্য, সে শুধু মাল এক জায়গা থেকে অন্যত্র পাঠানোর কাজ করে। এই গাড়িতে করে যে ‘অবৈধ’ কাজ করা হয়, তা তিনি টের পাননি। প্রায় দিন ১৫ দিন ধরে সে এই কাজ করছে বলে জানিয়েছে ওই গাড়ির চালক। সে আরও জানিয়েছে, এই গাড়ি নিয়ে সে ময়নাগুড়িতে বাপ্পা নামক কোনও ব্যক্তির কাছে যাচ্ছিল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA