‘মালদায় ভোট পরবর্তী হিংসায় মদত ছিল পুলিশের’, ডিএসপি-আইসিদের তলব কমিশনের

Post Poll Violence:

'মালদায় ভোট পরবর্তী হিংসায় মদত ছিল পুলিশের', ডিএসপি-আইসিদের তলব কমিশনের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2021 | 8:22 AM

মালদা: ভোট পরবর্তী সন্ত্রাসের (Post Poll Violence) নেপথ্যে নাকি মদত ছিল পুলিশেরও। মালদার (Maldah) গাজোল-সহ বিভিন্ন গ্রামে পরিদর্শনের পর এমনই অভিযোগ করেছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা। রিপোর্ট জমা পড়েছিল জাতীয় মানবাধিকার কমিশনের ডিরেক্টর রণবীর সিংয়ের কাছে। তারই ভিত্তিতে তলব করা হয় কয়েকজন ডিএসপি এবং থানার আইসিদের। আজ, শুক্রবার তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে।

সম্প্রতি মালদায় যায় জাতীয় মানবাধিকার কমিশনের পাঁচ সদস্যের প্রতিনিধি দল। তাঁরা প্রথমে যান গাজোলে। সেখানে ভোট পরবর্তী হিংসার তত্ত্বতলাশ করেন তাঁরা। নেতৃত্বে ছিলেন জাতীয় সংখ্যালঘু কমিশনের ভাইস চেয়ারম্যান ও জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য আতিফ রশিদ। বিভিন্ন এলাকা ঘুরে দেখেন তাঁরা। গ্রামবাসীদের সঙ্গে কথাও বলেন।

নির্বাচন পরবর্তী ক্ষেত্রে মালদার কেবল এই এলাকা থেকে ৪৮ টি অভিযোগ জমা পড়েছে বলে খবর। গাজোলের কেনবোনা গ্রামে যান প্রতিনিধিরা। সেখানে ঘুরে দেখার পর সোজা মুর্শিদাবাদের উদ্দেশে রওনা দেন। কমিশনের তরফে অভিযোগ করা হয়, ভোট পরবর্তী হিংসার নেপথ্যে স্থানীয় পুলিশ প্রশাসনের মদত ছিল। সেই ভিত্তিতে একটি রিপোর্ট তৈরি করা হয়। তাই জমা পড়ে কমিশনে।

আরও পড়ুন: ডোজ় বদল! ‘কিছু কাগজ না দেখেই ওরা কোভিশিল্ড দিয়ে দিল!’ অভিযোগ টিকাপ্রাপকের

পুলিশের কী ভূমিকা ছিল, তা খতিয়ে দেখতে চায় কমিশন। কমিশনের প্রতিনিধিরা দাবি করেছেন, গ্রামবাসীরা তাঁদের কাছে অভিযোগ জানিয়েছেন, পুলিশের মদতেই রাজনৈতিক দুষ্কৃতীরা তাঁদের ওপর অত্যাচার চালাচ্ছে। তাই আজও অনেকে ঘরছাড়া। রিপোর্টের ভিত্তিতে কমিশনের ডিরেক্টর রণবীর সিং ডিএসপি, আইসিদের তলব করেছেন।