রাজ্যে ৫ লক্ষ রোহিঙ্গার নাম ভোটার তালিকায়, জাল ভোটার ১০ লক্ষ, বিস্ফোরক দাবি

'গোটা বিষয়টি জানানো হয়েছে নির্বাচন কমিশনকে'

রাজ্যে ৫ লক্ষ রোহিঙ্গার নাম ভোটার তালিকায়, জাল ভোটার ১০ লক্ষ, বিস্ফোরক দাবি
ফাইল ছবি
শর্মিষ্ঠা চক্রবর্তী

|

Jan 28, 2021 | 12:29 PM

মালদা: “রাজ্যে ৫ লক্ষ রোহিঙ্গার নাম তোলা হয়েছে ভোটার তালিকায়।” বিস্ফোরক অভিযোগ বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর (Sayantan Basu)।

তাঁর দাবি, ” রাজ্যে নতুন ভোটার ২২ লক্ষ। প্রায় ১০ লক্ষ ভোটার জাল। বেশিরভাগই আবার বাংলাদেশি অনুপ্রবেশকারী। যার মধ্যে সর্বাধিক রয়েছেন মালদা জেলায়।” ভারতের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে নির্বাচন কমিশনকে ইতিমধ্যে বিজেপির তরফে রিপোর্টও দেওয়া হয়েছে বলে জানান সায়ন্তন বসু।

মালদা-সহ বেশ কয়েকটি ভারত বাংলাদেশ সীমান্তবর্তী জেলাগুলিতে তৃণমূল ভোটের স্বার্থে দেশের নিরাপত্তা বিঘ্নিত করছে বলে অভিযোগ তোলেন তিনি। তাঁর দাবি, বাংলাদেশি অনুপ্রবেশকারী ও রোহিঙ্গাদের বিভিন্ন এলাকায় জায়গা দিচ্ছে তৃণমূল। তাঁদের অনেকেই বিভিন্ন জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত বলেও বিস্ফোরক দাবি করেন সায়ন্তন। সায়ন্তন বসু জানিয়েছেন, গোটা বিষয়টিই নির্বাচন কমিশনকে বিস্তারিত জানানো হয়েছে।

আরও পড়ুন: ‘অভিষেক-বিনয় মিশ্র একই বিমানের যাত্রী’, বিস্ফোরক দাবি নিশীথের

অন্যদিকে, সায়ন্তন বসুকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে প্রাক্তন মন্ত্রী তৃণমূল নেতা কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীর দাবি, “আমি চ্যালেঞ্জ করছি রোহিঙ্গাদের নাম ভোটার তালিকায় থাকলে আমি রাজনীতি ছেড়ে দেব। না হলে ওঁ ছাড়বেন তো?” পাল্টা তাঁর প্রশ্ন, “অনুপ্রবেশ হচ্ছে তো বিএসএফ কী করছে? বিএসএফ তো কেন্দ্রের হাতে।” যদিও সায়ন্তনের এই মন্তব্যে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। অন্যদিকে, বিএসএফের বিষয়ে সায়ন্তনের বক্তব্য, বিএসএফ সক্রিয় হয়েছে, এটাও ঠিক অনুপ্রবেশের ক্ষেত্রে বিএসএফও দায় এড়াতে পারে না।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla