TMC Clash: জেলা ও ব্লক সভাপতির পৃথক পতাকা উত্তোলন, প্রজাতন্ত্র দিবসেও থামছে না ঘাসফুলের গোষ্ঠী সংঘর্ষ

Malda: একই দলের পৃথক পৃথক সভাকে ঘিরে ফের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে তৃণমূল কংগ্রেসের।

TMC Clash: জেলা ও ব্লক সভাপতির পৃথক পতাকা উত্তোলন, প্রজাতন্ত্র দিবসেও থামছে না ঘাসফুলের গোষ্ঠী সংঘর্ষ
মালদা পতাকা উত্তোলন নিয়ে তৃণমূলের গোষ্ঠী কোন্দল (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2022 | 7:35 PM

মালদা: মালদা আছে মালদাতেই। প্রজাতন্ত্র দিবস পালন নিয়েও চলেছে শাসক দলের গোষ্ঠী কোন্দল। স্বয়ং জেলা সভাপতি ও চেয়ারম্যানের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছে তৃণমূলেরই একটা বড় অংশ। বিশেষ করে মালদার রতুয়াতে গোষ্ঠী কোন্দল আরও তীব্র হয়ে গিয়েছে। দুই পক্ষের কর্মীদের মধ্যে চরম বাদানুবাদও শুরু হয়ে শুরু হয় শুধু মাত্র পতাকা উত্তোলন নিয়ে। ব্লক সভাপতি প্রকাশ্যে ক্ষোভ দেখাতে শুরু করেন জেলা সভাপতির বিরুদ্ধে। পাশাপাশি জেলার কর্মসূচি ও সিদ্ধান্তের বাইরে গিয়ে আলাদা করে সাধারণতন্ত্র দিবস পালন করেন তাঁরা। অন্যদিকে, পালটা সমালোচনা করেন জেলা সভাপতিও।

এদিন রতুয়া-১ ব্লক মোড়ের সামনে মালদা জেলার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি আব্দুর রহিম বকসির উদ্যোগে এই দিনটিকে উদযাপন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন, প্রদীপ প্রজ্জ্বলন ও উদ্বোধনী সংগীতের মধ্য দিয়ে দিনটি উদযাপন করা হয়। পাশাপাশি এদিন সাংস্কৃতিক অনুষ্ঠান ও রতুয়া গ্রামীণ হাসপাতালে রোগীদের মাঝে ফল ও মিষ্টির প্যাকেটও বিতরণ করা হয়। অন্যদিকে আজ  রতুয়া-১ ব্লক তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি ফজলুল হকের নেতৃত্বে রতুয়া হাটখোলা চৌধুরি মোড়েও দিনটি উদযাপন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীতের মধ্য দিয়ে উদযাপন করা হয় ৭৩ তম প্রজাতন্ত্র দিবস। সংগঠনের পক্ষ থেকে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয় যা গোটা রতুয়া পরিক্রমা করে শেষ হয় রতুয়া চৌধুরী হাটখোলা মোড়ে।

এবার একই দলের পৃথক পৃথক সভাকে ঘিরে ফের গোষ্ঠী কোন্দল প্রকাশ্য তৃণমূল কংগ্রেসের। রতুয়া-১ ব্লক তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি ফজলুল হক বলেন, “দলের জেলা সভাপতি আব্দুর রহিম বক্সীএবং চেয়ারম্যান সমর মুখোপাধ্যায় যৌথভাবে আমাদের উপেক্ষা করে তারা নিজেদের মতো দল চালাচ্ছেন। দল কারোও পৈত্রিক সম্পত্তি নয়। দলে থাকতে গেলে সংগঠনকে নিয়ে চলতে হবে। তারা অনৈতিক কাজ করছেন। দলের প্রকৃত কর্মী হচ্ছি আমরাই। চেয়ারম্যান ও জেলা সভাপতি নিজের ক্ষমতা কত দিন ধরে রাখতে পারেন সেটা ভবিষ্যৎ বলে দেবে। তারা দলে সুবিধা নিতে এসেছেন।”

অন্যদিকে, মালদা জেলা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি আব্দুর রহিম বকসি জানান, “আজ রতুয়া-১ ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে ৭৩তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করা হল। এর বাইরে রতুয়া এলাকায় কে কোথায় দলের নাম নিয়ে প্রজাতন্ত্র দিবস উদযাপন করছেন তা আমার জানা নেই। ব্লক সভাপতি ফজলুল হকের উত্তরে তিনি বলেন, ঠদলে নতুন পুরনো বলে কিছু নেই সকলেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক। যারা পুরনো ও নতুন বলে দলে ভেদাভেদ সৃষ্টি করতে চাইছে তারা দলের কর্মী নন।”

আরও পড়ুন: Railway Recruitment Protest: নিয়োগ বিক্ষোভে ট্রেনে আগুন, ‘আইন নিজের হাতে না তুলে নেবেন না’ আবেদন রেলমন্ত্রীর