Murshidabad: দশমীর দিন গঙ্গায় স্নানে নেমে তলিয়ে গেল যুবক, দু’দিন পর দেহ ভেসে উঠল জলে

Young men drowned: সেই সময় স্নান করতে গিয়ে গঙ্গায় তলিয়ে যায় সৌমজিৎ ও তার এক বন্ধু।

Murshidabad: দশমীর দিন গঙ্গায় স্নানে নেমে তলিয়ে গেল যুবক, দু'দিন পর দেহ ভেসে উঠল জলে
মেয়ের মৃতদেহ পুঁতে দিলেন বাবা (প্রতীকী চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 3:43 PM

মুর্শিদাবাদ: দশমীর দিন গঙ্গায় (Ganga) স্নান করতে নেমেছিলেন যুবক। এরপর আর ফেরা হলো না বাড়ি। স্নান করতে গিয়ে তলিয়ে যায় গেল সে।

সূত্রের খবর, মৃতের নাম সৌমজিৎ মণ্ডল(১৮)। বাড়ি মালদায়। পরিবার সূত্রে জানা গিয়েছে,গত শুক্রবার ওই যুবক ৬ জন বন্ধুর সঙ্গে স্নান করতে গিয়েছিল মালদার বিহারিটোলা এলাকায়। সেই সময় স্নান করতে গিয়ে গঙ্গায় তলিয়ে যায় সৌমজিৎ ও তার এক বন্ধু।

খবর পেয়ে ঘটনাস্থানে আসে পুলিশ। শুরু হয় উদ্ধারকার্য। এরপর দুই দিন তাঁদের খোঁজাখুঁজি করেও কোনও সন্ধান পাওয়া যায়নি।

আজ সকালে ফরাক্কা ব্যারেজের CISF একটি মৃতদেহ ৮৫ নম্বর গেটে দেখতে পায়। খবর দেয় পুলিশ প্রশাসনকে। পুলিশ খবর পেয়ে নিখোঁজ যুবকের পরিবারকে খবর দেয়। পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে মালদা মেডিক্যাল হাসপাতালে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

গত পরশুদিন জলপাইগুড়ি থেকে দেহ উদ্ধার হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার বিকেলে জলপাইগুড়ি শহর সংলগ্ন তিস্তা নদী পারের সারদাপল্লী এলাকার কয়েকটি বাচ্চা ছেলে তিস্তা নদীর মাঝে ৫ নম্বর স্পার এলাকায় মাছ ধরতে গিয়েছিল। সেখানে গিয়ে তারা দেখতে পায় একটি পুরুষ শরীর পচাগলা অবস্থায় নদীর পলিমাটিতে আটকে রয়েছে। শিউরে ওঠে তারা।

এরপর ছুটতে ছুটতে গ্রামে এসে খবর দেয় বাচ্চাগুলো। ঘটনাক্রমে গ্রামবাসীরা কোতোয়ালি থানায় বিষয়টি জানান। খবর পেয়ে দ্রুত অকুস্থলে ছুটে আসে পুলিশ। এর পর ওই দুর্গম এলাকায় ট্র্যাক্টর নিয়ে গিয়ে দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে।

স্থানীয় বাসিন্দা হরেকৃষ্ণ রায় জানান,”দুপুরে আমাদের গ্রামের কয়েকজন বাচ্চা ছেলে তিস্তা নদীর ৫ নং স্পার এলাকায় মাছ ধরতে গিয়েছিল। সেখানে গিয়ে তারা এই দেহটি দেখতে পেয়ে গ্রামে ফিরে এসে আমাদের জানায়। এর পরে আমরা কোতোয়ালি থানায় খবর দিলে পুলিশ ট্র‍্যাক্টর নিয়ে আসে। এসে দেহ উদ্ধার করে নিয়ে যায়। দেহটি বেশ কয়েকদিনের পুরনো। তিস্তার জলে ভেসে এসেছে।”

ঘটনায় পুলিশ আধিকারিক জয়ন্ত বর্মন বলেন দেহটি আনতে আমাদের বেগ পেতে হয়েছে। প্রায় নদীর মাঝখানে দেহটি আটকে ছিল। দেহের মুখ শিয়াল কুকুরে খুবলে খেয়েছে। তাই চেনা যাচ্ছেনা। দেহটি সম্পূর্ণ পচে গিয়েছিল।

হরেকৃষ্ণ রায় নামে স্থানীয় ওই বাসিন্দার আরও জানান, “পাড়ার কয়েকটা ছেলে মাছ ধরতে গিয়েছিল। তারাই দেখেছে এই বডি। তার পর ছুটে এসে জানায়। পুলিশকে খবর দেয়। কিন্তু ওই দেহ উদ্ধার করতে সমস্যা পোয়াতে হয়। অবশেষে ট্র্যাক্টরে করে ওই দেহ উদ্ধার করে আনে পুলিশ।” তিনি আরও যোগ করেন, “হাতটা শুধু বোঝা যাচ্ছে, চোখ-মুখ দেখা গেল শেয়ালে খেয়ে নিয়েছে। অন্য কোথাও থেকে ভেসে তিস্তার পাড়ে ঠেকেছে বলে মনে করা হচ্ছে।”

আরও পড়ুন: Dankuni: সামনেই নির্বাচন, ডানকুনির টোল প্লাজায় ‘স্বামী-স্ত্রীর’ ব্যাগ থেকে উদ্ধার ৪০ টি পিস্তল