TMC MLA: গঙ্গাসাগর হলে কেন পৌষ কালী মেলা নয়! প্রশ্ন বিধায়কের

TMC MLA: বিধায়কের দাবি, মেলার ওপর বহু মানুষের কর্মসংস্থান নির্ভর করছে। মেলা বন্ধ হয়ে গেলে সে সব বন্ধ হয়ে যাবে। 

TMC MLA: গঙ্গাসাগর হলে কেন পৌষ কালী মেলা নয়! প্রশ্ন বিধায়কের
নদিয়ার শান্তিপুরে পৌষ কালীর পুজো

নদিয়া : একদিকে যখন করোনা সংক্রমণের দাপট বেড়ে চলেছে, আক্রান্ত হচ্ছেন চিকিৎসক থেকে নার্স, তারই মধ্যে মেলা করার পক্ষে সওয়াল করে বিতর্কে জড়ালেন বিধায়ক। পৌষ কালী পুজোর উদ্বোধনে এসে বিধায়ক ব্রজকিশোর গোস্বামী বললেন, গঙ্গাসাগর মেলা করা গেলে, পৌষ কালী মেলা নয় কেন? কোভিড পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা করায় বিতর্কের মুখে পড়েছে রাজ্য সরকার। যদিও নতুন কোভিড বিধিতে মেলা করার ক্ষেত্রে ছাড় দেওয়ার কথা জানিয়েছে রাজ্য সরকার।

পৌষ মাসের শেষ দিন অর্থাৎ মকর সংক্রান্তি উপলক্ষে নদিয়ার শান্তিপুর থানার অন্তর্গত নৃসিংহপুর অঞ্চলে ৫২ হাত পৌষ কালী মাতার পুজো দেখতে ভিড় করেন অগণিত মানুষ। আর এই পৌষ কালীমাতার পূজা কে ঘিরে বিরাট মেলার আয়োজন করা হয় প্রতি বছর। জমজমাট মেলা দেখতে হাজির হন শান্তিপুর তথা জেলার বহু মানুষ। কিন্তু সম্প্রতি করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় মেলার অনুমতি এবার এখনও পাওয়া যায়নি। সেই কারণে মেলা হয়নি বলেই জানা যায়।

এই পৌষ কালী মাতার পুজোর উদ্বোধনে এসে শান্তিপুরের নবনির্বাচিত বিধায়ক ব্রজকিশোর গোস্বামী সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, গঙ্গাসাগর মেলা যদি হয়, তাহলে ঐতিহ্যবাহী পৌষ কালী মাতার পুজোয় মেলা নয় কেন? পাশাপাশি কোভিড প্রোটোকল মেনে এই মেলার অনুমতি যাতে পাওয়া যায় প্রশাসনিকভাবে সেই চেষ্টাও তিনি করবেন বলে আশ্বাস দিয়েছেন। তিনি উল্লেখ করেন, মেলার ওপর বহু মানুষের কর্মসংস্থান নির্ভর করছে। মেলা বন্ধ হয়ে গেলে সে সব বন্ধ হয়ে যাবে।

আরও পড়ুন : Covid Restriction: মেলাতে আপত্তি নেই রাজ্যের, বাকি বিধিনিষেধ বাড়ল ৩১ জানুয়ারি পর্যন্ত

বিধায়কের এই ভূমিকায় রীতিমতো অস্বস্তি বেড়েছে শাসকদলের। একদিকে যখন বিধি নিষেধের জেরে মানুষ দীর্ঘদিন কর্মহীন হয়ে পড়েছেন। বন্ধ রয়েছে স্কুল কলেজ। একাধিক কর্মসংস্থানের পরীক্ষা বাতিল করা হয়েছে। ভবিষ্যৎ নষ্ট হয়ে যেতে বসেছে বর্তমান প্রজন্মের, ঠিক তখনই মেলা করার পক্ষে কী ভাবে উদ্যোগ নিচ্ছেন বিধায়ক? সেই প্রশ্ন তুলেছেন এলাকার মানুষ।

আরও পড়ুন : Madan Mitra’s daughter-in-law: শারীরিক-মানসিক নির্যাতন, ‘শেষ দেখে নেওয়া’র হুমকি! মদন মিত্রের বিরুদ্ধে বিস্ফোরক পুত্রবধূ স্বাতী

উল্লেখ্য, নবান্ন থেকে শনিবারই নতুন কোভিডি বিধি সংক্রান্ত নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। মেলার ক্ষেত্রে বিশেষ কোনও কড়াকড়ির পথে হাঁটেনি রাজ্য সরকার। গঙ্গাসাগর মেলা হই হই করে চলছে। কলকাতা হাইকোর্টের দেওয়া শর্ত মেনে মেলা করার কথা বলা হলেও দেখা একসঙ্গে বহু মানুষের জমায়েত দেখা গিয়েছে সেই মেলায়। সামনেই কলকাতা বইমেলা রয়েছে। এছাড়াও বিভিন্ন জেলায় গ্রামীণ মেলা তো থাকছেই। রয়েছে জেলায় জেলায় ফুল মেলা, পুস্তকমেলা, পৌষমেলা আরও অনেক কিছুই। সে সব হওয়ার পথে আর কোনও বাধা রইল না বলেই মনে করা হচ্ছে।

Published On - 5:13 pm, Sat, 15 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla