Basirhat: প্রসূতির মৃত্যু ঘিরে চরম উত্তেজনা বসিরহাটে, কাঠগড়ায় নার্সিংহোম

Basirhat: উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার বদর তলা এলাকার ঘটনা। একটি বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসার গাফিলতির অভিযোগ উঠল। ঘটনায় রোগীর আত্মীয় পরিজন নার্সিংহোমের সামনে বিক্ষোভ প্রতিবাদ শুরু করেন।

Basirhat: প্রসূতির মৃত্যু ঘিরে চরম উত্তেজনা বসিরহাটে, কাঠগড়ায় নার্সিংহোম
বসিরহাটে প্রসূতির মৃত্যুImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2024 | 7:24 PM

বসিরহাট: সন্তানসম্ভবাকে ভর্তি করা হয়েছিল বেসরকারি নার্সিংহোমে। পরে তাঁর অবস্থা আশঙ্কাজনক হতেই বসিরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে ভর্তি করা হয় নার্সিংহোমের তরফে এমনই অভিযোগ। এলাকাবাসীর বিক্ষোভ বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে। তবে এই বিষয়ে নার্সিংহোম কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার বদর তলা এলাকার ঘটনা। একটি বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসার গাফিলতির অভিযোগ উঠল। ঘটনায় রোগীর আত্মীয় পরিজন নার্সিংহোমের সামনে বিক্ষোভ প্রতিবাদ শুরু করেন। পরিবার সূত্রে খবর, মৃতের নাম আসমা বিবি (৩৪)। তিনি উত্তর ২৪ পরগনার দেগঙ্গা থানার আজিজনগরের বাসিন্দা। প্রসব যন্ত্রণা নিয়ে রবিবার সকাল নটা নাগাদ বসিরহাটে বেসরকারি নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন। দুপুর ১টা ১৫ নাগাদ তিনি পুত্র সন্তান প্রসব করেন। পরিবারের দাবি, সন্তান প্রসবের সময় আসমা সুস্থ ছিলেন। পরিবারের সদস্যরাও তাঁর সঙ্গে দেখা করে গিয়েছিলেন।

অভিযোগ, রাত দেড়টা নাগাদ নার্সিংহোমের কর্তৃপক্ষের কাছ থেকে ফোন যায় তাঁদের রোগী অবস্থা খারাপ। রোগীকে না বসিরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে ভর্তি করে নার্সিংহোম কর্তৃপক্ষ। সেখানে মৃত বলে ঘোষণা করে চিকিৎসকরা। এই নিয়ে ক্ষোভে ফেটে পড়েন মৃতের আত্মীয় পরিজন। নার্সিংহোমের সামনে তাঁরা বিক্ষোভ প্রতিবাদে করেন। অবিলম্বে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তাঁরা।

ইতিমধ্যে বসিরহাটের স্বাস্থ্য জেলার পক্ষ থেকে জানানো হয়েছে, রোগীকে হাসপাতালে নিয়ে আসা হয় তার আগেই মৃত্যু হয় এই রোগীর। এর সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের কোনও দায় নেই।

অপরদিকে, মৃত গৃহবধূর স্বামী শফিকুল গাজি বলেন, “আমাদের না জানিয়ে হাসপাতালে ভর্তি করে দিয়েছে নার্সিংহোম কর্তৃপক্ষ। রোগী সুস্থ ছিল। চিকিৎসার গাফিলতিতে মৃত্যু হয়েছে। এর সঠিক তদন্ত করে উপযুক্ত শাস্তি চাই।” তবে অভিযুক্ত নার্সিংহোম কর্তৃপক্ষর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।