Arjun Singh on Halisahar Blast: ‘NIA তদন্ত করুক’, দাবি বিজেপি সাংসদের, হালিশহর-বিস্ফোরণকাণ্ডে গ্রেফতার ‘অর্জুন ঘনিষ্ঠ’ বিট্টু

Arjun Singh on Halisahar Blast: 'NIA তদন্ত করুক', দাবি বিজেপি সাংসদের, হালিশহর-বিস্ফোরণকাণ্ডে গ্রেফতার 'অর্জুন ঘনিষ্ঠ' বিট্টু
অর্জুনের মন্তব্য, নিজস্ব চিত্র

Halisahar: বোমা বিস্ফোরণের ঘটনায় সুমিত সিংহ নামে এক যুবকের মৃত্য়ু হয়েছে। ওই যুবকের দেহ বিস্ফোরণের জায়গা থেকে প্রায় কুড়ি ফুট উপরে একটি  গ্যারাজের চালে এসে পড়েছিল।

TV9 Bangla Digital

| Edited By: tista roychowdhury

Jan 28, 2022 | 8:59 AM

উত্তর ২৪ পরগনা: জাতীয় তদন্তকারী সংস্থা বা এনআইএ (NIA) তদন্ত করুক। হালিশহর বিস্ফোরণকাণ্ডে এমনই মন্তব্য ব্যারাকপুর বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের। অন্যদিকে ওই বিস্ফোরণ কাণ্ডে ইতিমধ্য়েই  বিট্টু জয়সওয়ালকে  গ্রেফতার করেছে পুলিশ। সূত্রের খবর, বিট্টু অর্জুন সিংয়ের (Arjun Singh)ঘনিষ্ঠ বলেই পরিচিত।

অর্জুন সিংয়ের দাবি

ব্যারাকপুর সাংসদের কথায়, “আগেও আমার বাড়িতে বোমাবাজি করা হয়েছিল।  এ বার সরাসরি বোম মেরে মানুষ মারছে। তৃণমূলের লোকজন এইসব সন্ত্রাস চালাচ্ছে। নিজেদের ক্ষমতা জাহির করছে। কেন বোমাবাজি হল তা তদন্ত করুক এনআইএ।”

তৃণমূলের দাবি

পাল্টা তৃণমূলের দাবি, হালিশহরে বিস্ফোরণের ঘটনায়, বিট্টু জয়সওয়াল নামে যে দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়েছে সে  সাংসদের ঘনিষ্ঠ। তৃণমূল নেতৃত্বের কথায়, “অর্জুন সিং এখানে একটা গোষ্ঠী চালান। দুষ্কৃতীদের গোষ্ঠী। বিট্টু সেই দলের। সাংসদের প্রশ্রয়েই এখানে দুষ্কৃতী হামলা বাড়ছে।” তৃণমূলের ব্যারাকপুর-দমদম সাংগঠনিক জেলার সভাপতি পার্থ ভৌমিক বলেন, ‘‘বিট্টুর বাড়ি লাগোয়া ওই জমিতে বিজেপি-র দুষ্কৃতীদের একটি ঠেক রয়েছে। ওরা বোমা তৈরি করে মাটির তলায় পুঁতে রেখেছিল। তা থেকেই এই বিস্ফোরণ ঘটেছে।

ঠিক কী হয়েছিল? 

বৃহস্পতিবার হালিশহরের কোনা মোড়ে জগন্নাথ ঘাটে আচমকা বোমা বিস্ফোরণ ঘটে। ওইদিন ঘাটের সামনে খেলছিল কয়েক জন শিশু। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, আচমকাই বিকট শব্দ শোনা যায়। দেখা যায়, যে সব শিশু ওই এলাকায় খেলছিল তাদের মধ্যে তিন জন রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে। সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করে কল্যাণীর জেএনএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রত্যেকেই গুরুতর  আহত।

বোমা বিস্ফোরণের ঘটনায় সুমিত সিংহ নামে এক যুবকের মৃত্য়ু হয়েছে। ওই যুবকের দেহ বিস্ফোরণের জায়গা থেকে প্রায় কুড়ি ফুট উপরে একটি  গ্যারাজের চালে এসে পড়েছিল। সেখান থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

এক স্থানীয় বাসিন্দার কথায়, ‘‘বাচ্চারা ওখানে ক্রিকেট খেলছিল। আমার দুই ছেলেও ওখানে ছিল। তবে, ওরা  আগে বাড়ি ফিরে গিয়েছিল। আমরা দূর থেকে বিস্ফোরণের শব্দ শুনতে পাই। তার পর ওখানে গিয়ে দেখি এই অবস্থা।’’  খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বীজপুর থানার পুলিশ। ঘিরে ফেলা হয় বিস্ফোরণস্থল। স্থানীয় বাসিন্দাদের অনুমান, দুষ্কৃতীদের রেখে যাওয়া বোমা ফেটে জখম হয়েছে ওই শিশুরা। রাতে ঘটনাস্থলে যান ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ বর্মা।

পুলিশ কমিশনারের কথায়, ‘‘যে জায়গায় ঘটনাটি ঘটেছে, তার পাশেই একটি ক্লাব আছে। বিট্টু জায়সওয়াল নামে এক জনের বাড়িও সেখানে। বিট্টুর নামে অনেক অভিযোগ আছে। বিস্ফোরণে এক জন মারা গিয়েছেন। নিখোঁজদের খোঁজ করা হচ্ছে। কিন্তু সবার আগে আমরা জোর দিচ্ছি ফরেন্সিক পরীক্ষায়। তাতে তদন্তে সুবিধা হবে।’’  উল্লেখ্য, বিট্টুকে বৃহস্পতিবারই গ্রেফতার করেছে পুলিশ। গত লোকসভা নির্বাচনের পরে ব্যারাকপুরের চিড়িয়ামোড়ে এই বিট্টুকেই এক সাংসদের গাড়ি থেকে নামিয়ে আটক করেছিলেন যুগ্ম পুলিশ কমিশনার অজয় ঠাকুর।

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘বেড়া দিন, আবার আসব’,নাছোড় বিরোধী দলনেতা, মানবাধিকার কমিশনে অভিযোগ, বার্তা রাজ্যপালকেও

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA