Bhatpara Bombing:মদের ঠেকের প্রতিবাদ করতেই লাগাতার বোমাবাজি, ভাটপাড়ায় আবার অশান্তি

West bengal: উত্তর ২৪ পরগনার ভাটপাড়ার ঘটনা। সেখানেই মদের ঠেকের উচ্ছেদের প্রতিবাদ করায় বোমাবাজি দুষ্কৃতীদের।

Bhatpara Bombing:মদের ঠেকের প্রতিবাদ করতেই লাগাতার বোমাবাজি, ভাটপাড়ায় আবার অশান্তি
ভাটপাড়ায় বোমাবাজি (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 3:45 PM

উত্তর ২৪ পরগনা: একটি নয়, দু’টি নয় একাধিক। গজিয়ে উঠেছে একাধিক মদের ঠেক। বারংবার প্রতিবাদ করেছিলেন এলাকাবাসী। তবুও কাজের কাজ কিছু হয়নি। মদের ঠেক উচ্ছেদের প্রতিবাদে দুষ্কৃতীদের বোমাবাজি। তীব্র উত্তেজনা ভাটভাড়ায়।

উত্তর ২৪ পরগনার ভাটপাড়ার ঘটনা। সেখানেই মদের ঠেকের উচ্ছেদের প্রতিবাদ করায় বোমাবাজি দুষ্কৃতীদের। বুধবার ভোররাতের ঘটনা। সেখানে ১৩ নম্বর ওয়ার্ডের বারুই পাড়ার ২১ নম্বর গলির ঘটনা। গোটা ঘটনায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা।

অভিযোগ, লোকালয়ের মধ্যে বহু বছর ধরে মদের ঠেক চলে আসছিল। একাধিকবার ঠেক উচ্ছেদের দাবিতে থানায় স্মারকলিপি জমা দিয়েও কাজ হয়নি। মঙ্গলবার রাত্রিবেলা ঠেকের সামনে রাস্তায় বসে মদ্যপানের প্রতিবাদ করেন স্থানীয় বাসিন্দারা। এতেই ক্ষেপে গিয়ে ঠেক মালিকরা দুষ্কৃতীদের দিয়ে বোমাবাজি করেছে বলে অভিযোগ। দু’টো বোমা ফাটলেও একটি ফাটেনি। পুলিশ এসে তাজা বোমাটি নিয়ে গিয়েছে। ক্ষিপ্ত বাসিন্দাদের দাবি, পরিবেশ সুস্থ রাখতে মদের ঠেক অবিলম্বে তুলে দিতে হবে। এই বিষয়ে এক এলাকাবাসী বলেন, ‘সবে কাজ সেরে ঘুমোতে যাব বলে শুয়েছি। তখন শুনি বোমার শব্দ। আমরা বুঝতে পারছিলাম না ঠিক কী হয়েছে। তারপর বাইরে বেরিয়ে দেখি এই ঘটনা। দীর্ঘদিন ধরে মদের ঠেক চলছে। আমরা ডেপুটেশন দিয়েছিলাম। কোনও কাজ হয় না। কিছু হয় না। সেই ঠেকের প্রতিবাদ করতেই মদের ঠেকের মালিকরা এই কাজ করেছে। লোক ডেকে এনে বোমাবাজি করিয়েছে।

প্রসঙ্গত, টপাড়া থানার ১১ নম্বর ওয়ার্ডে এই বোমাবাজি হয়। চারজন বোমার আঘাতে জখমও হন। কাঁকিনাড়া ১০ নম্বর গলিতে এই ঘটনা ঘটে। স্থানীয়দের অভিযোগ, দুই গোষ্ঠীর মধ্যে ঝামেলা হয় এদিন। তাঁরা মদ্যপ অবস্থায় ছিলেন। এলাকার লোকজন এর প্রতিবাদ করতেই দুষ্কৃতীরা দু’টি বোমা ছোড়ে বলে অভিযোগ। তাতেই হরেকৃষ্ণ চৌহান নামে ৫৮ বছর বয়সী এক প্রৌঢ় জখম হন। এছাড়া হীরা সাউ, রঘুনাথ চৌধুরী-সহ আরও একজন আহত হন। হরেকৃষ্ণকে কল্যাণী জেএনএম হাসপাতালে (JNM) পাঠানো হয়।