Hinganganj Blast: হিঙ্গলগঞ্জ বিস্ফোরণে হাত উড়েছিল, কলকাতায় চিকিৎসা করিয়ে গ্রামে ফিরতেই গ্রেফতার

Hinganganj Blast: এর আগে অবশ্য এই বিস্ফোরণের ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হল বছর তিরিশের মুসলিম গায়েন ও বছর পঁয়ত্রিশের মোবারক ঢালি।

Hinganganj Blast: হিঙ্গলগঞ্জ বিস্ফোরণে হাত উড়েছিল, কলকাতায় চিকিৎসা করিয়ে গ্রামে ফিরতেই গ্রেফতার
হিঙ্গলগঞ্জ বিস্ফোরণে গ্রেফতার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 11:58 AM

উত্তর ২৪ পরগনা: হিঙ্গলগঞ্জ বিস্ফোরণ কাণ্ডে হাত উড়ে যাওয়া সুজন গাজি অবশেষে পুলিশের জালে। হিঙ্গলগঞ্জ বিস্ফোরণ কাণ্ডে হাত উড়ে যাওয়া সুজন গাজিকে অবশেষে গ্রেফতার করল পুলিশ। চলতি মাসের ২ তারিখে বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে কেঁপে ওঠে হিঙ্গলগঞ্জের বাঁকড়া গ্রাম। ঘটনায় এক জনের মৃত্যু হয়েছিল। সেই ঘটনার মূল অভিযুক্ত ইকবাল আহমেদ ওরফে মুকুল এখন জেলে।

আরও এক অভিযুক্ত সুজন গাজি পলাতক ছিলেন। বোমা বিস্ফোরণে তাঁর একটি হাত ক্ষতিগ্রস্ত হয়। তারপর থেকে তিনি ফেরার ছিলেন। কিন্তু মঙ্গলবার রাতে তাঁকে গ্রেফতার করে পুলিশ। পরে জানা যায়, ওই ব্যক্তি কলকাতায় চিকিৎসা করিয়েছেন নিজের। তাঁর হাতের ক্ষত এখন অনেকটাই পূরণ হয়েছে।

তবে অভিযুক্ত যে চিকিৎসা করানোর পর গ্রামে ফিরেছেন, সে খবর পৌঁছে যায় পুলিশের কাছে। তাঁর সন্ধানে তল্লাশি চালাতে থাকে হিঙ্গলগঞ্জ থানার পুলিশ। পরবর্তী সময়ে হিঙ্গলগঞ্জ থানার পুলিশ সুজনের খোঁজ পায়। অবশেষে কলকাতা থেকে তাঁকে গ্রেফতার করা হয়। ধৃতকে বসিরহাট মহকুমা আদালতে তোলা হলে বিচারক ৪ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

এর আগে অবশ্য এই বিস্ফোরণের ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হল বছর তিরিশের মুসলিম গায়েন ও বছর পঁয়ত্রিশের মোবারক ঢালি। তারা দু’জনেই দক্ষিণ বাঁকড়া গ্রামেরই বাসিন্দা। বিস্ফোরণের পর তাদের সহযোগিতাতেই বিস্ফোরণে মৃত আতাউর শেখের দেহ লোপাট করার চেষ্টা করা হচ্ছিল।

চলতি মাসেই এই ঘটনার পুনর্নির্মাণ করে পুলিশ। ওই দিন কোথায় কীভাবে বোমা বাধা হচ্ছিল? তারপর কীভাবে বিস্ফোরণ ঘটল? এমনকি মৃত আতাউরের দেহ লোপাটের চেষ্টা করে কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল? সম্পূর্ণ ঘটনাটাই পুনর্নির্মাণ করা হয়।