Basirhat: সরকারি বাড়ি পাইয়ে দেওয়ার নামে ডেকেছিলেন স্ত্রী-কে, শ্বশুরবাড়ি আসতেই হল ‘সেই কাজ’

West Bengal: বাংলা আবাস যোজনার ঘরের মালিকানা পেতে বাপের বাড়ি থেকে ডেকে এনে পরিকল্পনা করে স্ত্রী ও শালাকে খুনের চেষ্টা স্বামীর।

Basirhat: সরকারি বাড়ি পাইয়ে দেওয়ার নামে ডেকেছিলেন স্ত্রী-কে, শ্বশুরবাড়ি আসতেই হল 'সেই কাজ'
বসিরহাট মহকুমা হাসপাতাল (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 26, 2022 | 2:09 PM

বসিরহাট: স্বামী-স্ত্রীর মধ্যে বচসা। লাগাতার গণ্ডগোল। সেই কারণে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন স্ত্রী। একাধিকবার তাঁকে ডেকেও ছিলেন। কিন্তু ফেরত আসেননি। আর তারপরই ভয়ানক কাণ্ড ঘটালেন স্বামী।

বাংলা আবাস যোজনার ঘরের মালিকানা পেতে বাপের বাড়ি থেকে ডেকে এনে পরিকল্পনা করে স্ত্রী ও শ্যালাককে খুনের চেষ্টা স্বামীর। বসিরহাটের হাসনাবাদ থানার পাটলিখানপুর গ্রাম পঞ্চায়েতের ঘুণি গ্রামের ঘটনা। আহত স্ত্রী-র নাম সুজাতা দাস (৩০)। তাঁর স্বামী সিতাংশু দাস।

জানা গিয়েছে, বাংলা আবাস যোজনা ঘরের মালিকানা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে দীর্ঘদিন গণ্ডগোল হত। আর সেই কারণে বাপের বাড়ি হাসনাবাদ থানার শুলকুনি গ্রামে থাকতে শুরু করেন সুজাতা। স্থানীয় সূত্রে খবর, এলাকার পঞ্চায়েত থেকে নির্দেশিকা জারি করা হয়েছিল, যে সকল উপভোক্তারা বাংলা আবাস যোজনার ঘর পায়নি তাঁদেরকে দ্রুত পঞ্চায়েতে এসে পরিবারের উপযুক্ত নথিপত্র নিয়ে সদস্যদের ফটো তুলে নাম নথিভুক্ত করতে হবে। সেই মতো সিতাংশু তাঁর স্ত্রীকে বাপের বাড়িতে ডেকে পাঠান।

শ্বশুরবাড়িতে আসেন সুজাতা ও তাঁর ভাই দীপঙ্কর দাস। অভিযোগ, তখনই ঘরের মধ্যে নিয়ে গিয়ে হাতে ও মাথায় স্ত্রীকে দায়ের কোপ দিতে থাকেন তিনি। সেখানে উপস্থিত ছিলেন তাঁর একমাত্র শালা। প্রতিবাদ করলে তাঁকেও জামাইবাবু ধারাল অস্ত্রের কোপ মারে। স্থানীয় বাসিন্দারা ঘটনাটি জানতে পেরে ২ আক্রান্তকে টাকি গ্রামীণ হাসপাতালে ভর্তি করে। তারপর অবস্থার অবনতি হলে তাঁদেরকে বসিরহাট জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। স্বামী সিতাংশুর বিরুদ্ধে হাসনাবাদ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। আক্রান্ত গৃহবধূর মায়ের অভিযোগের ভিত্তিতে স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতকে বসিরহাট মহকুমা আদালতে তোলা হচ্ছে। গোটা ঘটনায় এক স্থানীয় বাসিন্দা বলেন, ‘বৌ-এর সঙ্গে ওর দীর্ঘদিন অশান্তি ছিল।ফলে বৌ ওকে ছেড়ে চলে যায়। তারপর একাধিকবার ওকে আনতে যায়। তবুও ও আসেনি।এবার আবাস যোজনার ঘরের জন্য ফটো তোলার ব্যাপার ছিল। সেই কারণে গতকাল বৌ-কে ডেকে পাঠায় তাঁর স্বামী। বাড়িতে আসতেই কোপাতে শুরু করে।’