Lockdown: উর্ধ্বমুখী করোনা গ্রাফ, মধ্যমগ্রামে শুরু হল আংশিক লকডাউন

North 24 Pargana: বৃহস্পতিবার থেকে শনিবার, আপাতত তিনদিনের জন্য মধ্যমগ্রাম পুরসভার বিভিন্ন এলাকায় আংশিক লকডাউন জারি হল।

Lockdown: উর্ধ্বমুখী করোনা গ্রাফ, মধ্যমগ্রামে শুরু হল আংশিক লকডাউন
মধ্যমগ্রামে শুরু আংশিক লকডাউন। নিজস্ব চিত্র।

উত্তর ২৪ পরগনা: রাজ্যে যে জেলাগুলিতে করোনা সংক্রমণ সবচেয়ে বেশি, তার মধ্যে অন্যতম উত্তর ২৪ পরগনা। কোভিড গ্রাফের উপর নজর রেখে বিভিন্ন জায়গায় শুরু হয়েছে লকডাউন। এবার একই পথে হাঁটল মধ্যমগ্রাম পুরসভা। বৃহস্পতিবার থেকে তিনদিনের জন্য লকডাউন শুরু হল এলাকায়।

এদিন মধ্যমগ্রাম পুরসভা এলাকায় তিনদিনের এই আংশিক লকডাউন শুরু হয়েছে। আগামী শনিবার পর্যন্ত এই লকডাউন জারি থাকবে মধ্যমগ্রাম পৌরসভার সমস্ত এলাকায়। লকডাউন মানা হচ্ছে কিনা এদিন সকাল থেকেই তা দেখতে পথে নেমেছে পুলিশ। জরুরি পরিষেবা ছাড়া আর সমস্ত কিছু বন্ধ থাকছে এই ক’দিন।

এদিকে হঠাৎ করে একটানা তিনদিন আংশিক লকডাউন থাকাতে স্থানীয়দের একাংশ সমস্যায় পড়ছেন বলে জানাচ্ছেন। প্রভাব পড়ছে দিন আনা দিন খাওয়া মানুষদের রুজিরুটির উপর। দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে সারা উত্তর ২৪ পরগনা জেলায়। সংক্রমণে লাগাম দিতে জেলার বিভিন্ন পুরসভায় আংশিক লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। কিন্তু সেই সব পুরসভা একদিন অন্তর একদিন লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে। এক্ষেত্রে মধ্যমগ্রাম পুরসভা ব্যতিক্রম। তবে তিনদিনেই আটকে থাকছে না লকডাউন। টানা তিনদিন পর আবার রিভিউ করে সিদ্ধান্ত নেওয়া হবে আরও লকডাউন -এর প্রয়োজন আছে কিনা। করোনা কেস দেখেই এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য এর আগে জেলার বরানগর পৌরসভা এবং বরানগর থানার যৌথ উদ‍্যোগে ১৫ দিনের জন‍্য প্রতি সোমবার, বুধবার, শুক্রবার বাদ দিয়ে সপ্তাহের বাকি দিনগুলিতে সমস্ত বাজার এবং বাজার সংলগ্ন পাশ্ববর্তী বাজারও ( সবজি, মাছ, মাংস এবং ফলের বাজার ) বন্ধ থাকছে। মাস্ক না পরে রাস্তায় বেরোলে আইননানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। ১৫ দিনের জন্য এই লকডাউন শুরু হয়েছে গত ১০ জানুয়ারি।

এখন সপ্তাহে তিন দিন খোলা থাকছে বাজার। মাস্ক ছাড়া রাস্তায় বেরলেই আইনানুগ পদক্ষেপ করা হচ্ছে। চলছে পুলিশি ধরপাকড়ও। এছাড়া, বাজার চত্বরে যাতে ভিড় না হয়, সেদিকেও কঠোর নজরদারি চলছে। মঙ্গল, বৃহস্পতি ও শনি তিনদিন বাজার-দোকান বন্ধ থাকছে। কেবলমাত্র জরুরি পরিষেবায় ছাড় দেওয়া হচ্ছে। ১৫ দিন পর সংক্রমণ পরিস্থিতি খতিয়ে দেখিয়ে পরবর্তী পদক্ষেপ করা হবে। প্রয়োজনে মাইক্রো কন্টেইনমেন্ট জ়োন করার সিদ্ধান্তও নেওয়া হতে পারে। একইভাবে আংশিক লকডাউন হয়েছে ঝাড়গ্রাম শহরে, পূর্ব মেদিনীপুরের বিভিন্ন অংশে।

আরও পডুন: BJP Leader Join TMC: ভোটের আগে ফুল বদলানো শুভেন্দু ঘনিষ্ঠর হাতে ফের ‘ঘাসফুল’ গুঁজে দলে টানলেন মদন!

আরও পড়ুন: Gangasagar Mela: হাইকোর্টের নির্দেশই সার, করোনা পরীক্ষা ছাড়াই হাওড়া স্টেশন থেকে গঙ্গাসাগরমুখী ভিনরাজ্যের পূণ্যার্থীরা!

আরও পড়ুন: Sundarbans Tiger: লোকালয়ে বাঘের নিত্য আনাগোনায় উদ্বিগ্ন বনদফতর, ঝুঁকি নিয়েই ছেঁড়া ফেন্সিং মেরামতি বনকর্মীদের

Published On - 10:52 am, Thu, 13 January 22

Click on your DTH Provider to Add TV9 Bangla