Bomb Blast: কৌটো হাতে নিয়ে ছুড়তেই ভয়ঙ্কর আওয়াজ, চোখের সামনেই শেষ তরতাজা প্রাণ

Bomb Blast: কৌটো হাতে নিয়ে ছুড়তেই ভয়ঙ্কর আওয়াজ, চোখের সামনেই শেষ তরতাজা প্রাণ
এই লাইটপোস্টে বিস্ফোরণ ঘটে (নিজস্ব ছবি)

North 24 pargana: ঘটনাস্থল উত্তর ২৪ পরগনার রহড়া। শনিবার সকালে রহড়া থানার পিছনের মাঠ আবর্জনা পরিষ্কার করতে গিয়ে একটি কৌটো দেখতে পান ওই এলাকার এক বাসিন্দা।

TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

May 14, 2022 | 1:06 PM

উত্তর ২৪ পরগনা: কখনও মুর্শিদাবাদ, কখনও মালদা, কখনও বীরভূম। উত্তর থেকে দক্ষিণ চিত্রটা এক। জেলা থেকে একের পর এক বোমা উদ্ধারের খবর সামনে এসেছে। বগটুই কাণ্ডের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া নির্দেশ দিয়েছিলেন পুলিশ প্রশাসনকে এই ব্যাপারে সক্রিয় হতে।তারপর থেকেই বিভিন্ন জেলার বিভিন্ন জায়গা থেকে নিত্যদিন বোমা উদ্ধারের খবর প্রকাশ্যে আসতে শুরু করে। ফের একবার বোমা বিস্ফোরণের ঘটনা। বোমের আঘাতে মৃত এক নাবালক।

ঘটনাস্থল উত্তর ২৪ পরগনার রহড়া। শনিবার সকালে রহড়া থানার পিছনের মাঠ আবর্জনা পরিষ্কার করতে গিয়ে একটি কৌটো দেখতে পান ওই এলাকার এক বাসিন্দা মহম্মদ হামিদ। বালতি করে বাড়িতে তিনি কৌটোটি নিয়ে আসেন। সেই সময় বাড়িতেই ছিল বছর সতেরোর শেখ সাহিল। দাদুকে বালতি নিয়ে আসতে দেখে তার ভিতরে থাকা কৌটোটি খেলার ছলে ছুড়ে মারে লাইট পোস্টে। তখনই বিস্ফোরণ হয়। সেই বিস্ফোরণের আঘাতে গুরুতর জখম হয় ওই নাবালক। তাকে প্রথমে ব্যারাকপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শারীরিক অবস্থা আরও খারাপ হলে বিএন বোস মহাকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। এরপর তাকে সাগর দত্ত হাসপাতালে স্থানান্তরিত করলে সেখানে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে।

এই বিষয়ে মহম্মদ হামিদ বলেন, ‘আমি সকাল বেলা গিয়েছিলাম মাঠে। সেই সময় একটি স্টিলের কৌটো দেখতে পাই আমি। বিক্রি করব বলে উঠিয়ে নিয়ে আসি। বালতির ভিতরে রাখি। আমার নাতি কৌটোটি দেখে লাইট পোস্টে ছুড়ে মারে। তখনই বিস্ফোরণ ঘটে। ওর অবস্থা খারাপ হয়ে যাওয়ায় সাগর দত্ত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত্যু হয়।’

ঘটনার পর এলাকায় উত্তেজনা তৈরি হয়েছে। পুলিশি মোতায়েন করা রয়েছে গোটা এলাকায়। এদিকে, রহড়া থানার ঢিল ছোড়া দূরত্বে এমন ঘটনা ঘটনায় স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে।

এই খবরটিও পড়ুন

বস্তুত, উত্তর ২৪ পরগনায় কয়েকদিন আগে ভাটপাড়ায় বোমাবাজির অভিযোগ ওঠে। সোমবার ভাটপাড়া থানার ১১ নম্বর ওয়ার্ডে এই বোমাবাজি হয়। চারজন বোমার আঘাতে জখমও হন। কাঁকিনাড়া ১০ নম্বর গলিতে এই ঘটনা ঘটে। স্থানীয়দের অভিযোগ, দুই গোষ্ঠীর মধ্যে ঝামেলা হয় এদিন। তাঁরা মদ্যপ অবস্থায় ছিলেন। এলাকার লোকজন এর প্রতিবাদ করতেই দুষ্কৃতীরা দু’টি বোমা ছোড়ে বলে অভিযোগ। তাতেই হরেকৃষ্ণ চৌহান নামে ৫৮ বছর বয়সী এক প্রৌঢ় জখম হন। এছাড়া হীরা সাউ, রঘুনাথ চৌধুরী-সহ আরও একজন আহত হন। হরেকৃষ্ণকে কল্যাণী জেএনএম হাসপাতালে (JNM) পাঠানো হয়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA