‘আমার নয়, তো কারও নয়,’ বিয়ের প্রস্তাব ফেরানোয় মহিলার মুখ ঝলসে দিল ‘প্রেমিক’

Acid Attack: বছর দেড়েক আগে দুর্গাপুরের ইস্পাত নগরীর আইনস্টাইন এলাকার মহিলার সঙ্গে কলকাতার যুবকের পরিচয় সূত্র একটা রং নম্বরের মাধ্যমে। সেই রং নম্বর থেকেই পরিচয় এগোয় তাঁদের।

'আমার নয়, তো কারও নয়,' বিয়ের প্রস্তাব ফেরানোয় মহিলার মুখ ঝলসে দিল 'প্রেমিক'
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 10:04 PM

দুর্গাপুর: বছর দেড়েক আগে দুর্গাপুরের ইস্পাত নগরীর আইনস্টাইন এলাকার মহিলার সঙ্গে কলকাতার যুবকের পরিচয় সূত্র একটা রং নম্বরের মাধ্যমে। সেই রং নম্বর থেকেই পরিচয় এগোয় তাঁদের। কিন্তু সেই সম্পর্কের পরিণতি হল ভয়াবহ। বিয়ে করতে না চাওয়ায় মহিলার মুখে অ্যাসিড ছুড়ে ঝলসে দিল কলকাতার বাসিন্দা জনৈক রফিক মণ্ডল।

জানা গিয়েছে, রং নম্বরের সূত্র ধরে কলকাতার বাসিন্দা ওই যুবকের সঙ্গে বন্ধুত্ব হয় দুর্গাপুরের বাসিন্দা ওই মহিলার। মাঝেমধ্যেই কথাবার্তা বলতেন তাঁরা। এদিকে পরিচয়ের কিছুদিনের পর থেকেই ওই যুবক এই মহিলাকে বিয়ের প্রস্তাব দিতে থাকেন। প্রথম ইয়ার্কি বলে মনে করতেন মহিলা। কিন্তু তার পর রীতিমতো বিয়ের জন্য জন্য চাপ দিতে থাকে ওই যুবক। আর সেই প্রস্তাব অগ্রাহ্য করায় দুর্গাপুরে গিয়ে তাঁর মুখে অ্যাসিড ছুড়ে দিয়ে পালাল ‘প্রেমিক’।

নির্যাতিতার বয়ান অনুযায়ী, “রং নম্বরে ফোন হয়েছিল। আমি বললাম না, বিয়ে করতে রাজি নই। তার পর আমাকে বলে পরিবারের সঙ্গে কথা বলব। কিন্তু তাঁর পরিবারের পাত্রকে পছন্দ হয়নি। এর পর ও আমমাকে বলত, আমার সঙ্গে বিয়ে হল না তো! আমি কারও হতে দেব না। চেহারাটা খারাপ করে দেব, যাতে কেউ দেখতে না পায়।” এই হুমকিতে ভয় পেলেও পরে তা ভুলেও যান তিনি।

এদিন হঠাৎ দুর্গাপুরে এসে তাঁকে দেখা করতে বলেন ওই যুবক। তার কথামতো সেখানে হাজির হন। কিন্তু ভাবতেই পারেননি তাঁর জন্য কী অপেক্ষা করছে। ওই যুবকের সামনাসামনি হতেই একটা বোতল থেকে মহিলার মুখ লক্ষ্য করে তরল জাতীয় কিছু একটা ছুড়ে দেয় সে। সঙ্গে সঙ্গে হাত দিয়ে মুখ ঢাকায় মহিলার হাত ও কপালের কিছু অংশে এসে লাগে সেই তরল। প্রবল যন্ত্রণায় চিৎকার করে ওঠেন তিনি। গুরুতর জখম অবস্থায় তাঁকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তাঁর বয়ান রেকর্ড করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, এর আগে ওই মহিলার বিয়ে হয়েছিল। তাঁর সন্তান-ও রয়েছে। তাই নতুন করে কোনও সম্পর্কে জড়াতে চাননি তিনি। কিন্তু বারবার ওই যুবক জোর করায়, তাকে পরিবারের লোকের সঙ্গে কথা বলতে বলেছিলেন তিনি। কিন্তু মহিলার বাড়ির লোকজনের পাত্রকে পছন্দ হয়নি। যা মানতে পারেনি ওই যুবক। সে প্রতিশোধ নিতেই এই কাণ্ড ঘটিয়েছে বলে অনুমান করা হচ্ছে।

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করাতেই সোমবার সকালে ইস্পাত নগরীর আইনস্টাইন সংলগ্ন জেসি বোস বস্তি এলাকার মহিলাকে দেখা করতে চেয়ে ফোন করে ওই যুবক। মহিলা বাইরে বেরিয়ে আসামাত্রই ওই যুবক বোতলে অ্যাসিড ভরে এনে ছুড়ে মারে তাঁর মুখে। গুরুতর জখম অবস্থায় দুর্গাপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয় মহিলাকে। পুলিশ জানতে পেরেছে, অভিযুক্ত যুবকের নাম রফিক মণ্ডল। এই ঘটনার পরে সে পলাতক। মহিলার ভাই যথাযথ তদন্ত করে অভিযুক্তের কড়া শাস্তি দাবি করেছেন। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। আরও পড়ুন: আকাশেও ‘দুয়ারে সরকারের’ প্রচার! ১০ তলার ব্যালকনিতে দাঁড়িয়েই জেনে নিচ্ছেন সবাই