Chandrakona TMC: কাটমানি নিয়ে আবাস যোজনার বাড়ি দিচ্ছে, অভিযোগ তুলে পোস্টার বিরোধীদের

Chandrakona TMC: পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোণা পৌরসভা চত্বর থেকে ১২ টি ওয়ার্ডে এমনই একাধিক বেশ কয়েকটি দাবি নিয়ে পোস্টার পড়েছে।

Chandrakona TMC: কাটমানি নিয়ে আবাস যোজনার বাড়ি দিচ্ছে, অভিযোগ তুলে পোস্টার বিরোধীদের
চন্দ্রকোণায় তৃণমূলের বিরুদ্ধে পোস্টার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 9:13 AM

পশ্চিম মেদিনীপুর:  কাটমানি নিয়ে আবাস যোজনার বাড়ি দেওয়া হচ্ছে। এমনই অভিযোগ তৃণমূল পরিচালিত পৌরসভার বিরুদ্ধে। পৌর এলাকা জুড়ে এর প্রতিবাদে পোস্টার ফেলল সিপিএম। পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোণা পৌরসভা চত্বর থেকে ১২ টি ওয়ার্ডে এমনই একাধিক বেশ কয়েকটি দাবি নিয়ে পোস্টার পড়েছে।  সংগঠন নেই, তাই এসব করছে, পাল্টা অভিযোগে সোচ্চার তৃণমূল।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে,  চন্দ্রকোণা পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের একাধিক জায়গায় পোস্টার পড়ে থাকতে দেখা যায়। তাতে লেখা. কাট মানি নিয়ে আবাস যোজনার বাড়ি দেয়া হচ্ছে কেন? দল মত নির্বিশেষে সমস্ত মাটির বাড়িগুলিকে আবাস যোজনা পাকার বাড়ি দিতে হবে। আবাস যোজনার বকেয়া টাকাও সঠিকভাবে প্রদান করতে হবে। অবিলম্বে পৌরসভায় কর্মরত অস্থায়ী কর্মীদের মজুরি বৃদ্ধি করতে হবে। এরকম একাধিক পোস্টার পড়েছে।

উল্লেখ্য,  কয়েকদিন আগেই চন্দ্রকোণা পৌরসভা ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছিলেন এলাকাবাসী। তাঁদের দাবি ছিল,  টাকার বিনিময়ে বাড়ি দেওয়া হচ্ছে। যাঁদের টাকা আছে,  তাঁরা পাচ্ছেন আবাস যোজনার বাড়ি। যাঁদের টাকা নেই, তাঁরা বাড়ি পাচ্ছেন না।

সিপিএম নেতা গুরুপদ দত্তের দাবি, “তৃণমূল পরিচালিত পৌরসভা দুর্নীতিতে ভরে গিয়েছে, আবাস যোজনা বাড়ির বিনিময় ক্ষেত্রে। যে সমস্ত ব্যক্তির দোতলা পাকা বাড়ি রয়েছে, যেই বাড়ির বহু মূল্য, কিন্তু সেই সমস্ত ব্যক্তিও পাচ্ছে আবাস যোজনার বাড়ি।” সঠিক প্রাপকদের টাকা দেওয়া হচ্ছে না বলে অভিযোগ। তাঁর আরও অভিযোগ,  সাফাই কর্মী থেকে শুরু করে বিভিন্ন নিয়োগের ক্ষেত্রেও শুধুমাত্র তৃণমূলের লোকেরাই কাজ পেয়েছেন, আগামী দিনে এমনই একাধিক দাবি নিয়ে সিপিআইএম আন্দোলন নামে বলে তিনি জানান।

সিপিআইএমের এই ধরনের পোস্টার ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। যদিও চন্দ্রকোণা শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি প্রদীপ সঁতরা বলেন, “সিপিআইএমের কোন লোক নেই, তাই তারা এই ধরনের বিষয় করছে। সামনেই পঞ্চায়েত নির্বাচন পৌরসভা না দেখে ওরা অঞ্চলগুলি দেখতে পারে, তাতে ওঁদেরই ভালো।”